বর্ষাকালে রুক্ষ চুলের সমস্যা কমাতে শিখে নিন 5টি সহজ হেয়ারস্টাইল

Written by Manisha DasguptaNov 30, 2023
বর্ষাকালে রুক্ষ চুলের সমস্যা কমাতে শিখে নিন 5টি সহজ হেয়ারস্টাইল

কোনওরকমে আলগোছে জড়ানো, কখনও টানটান করে বাঁধা, কখনও আবার মাথার ওপরে এলোমেলো খোঁপা - সারাদিন নানারকম ঝড় বয়ে যায় আমাদের চুলের ওপর দিয়ে। নিত্যনতুন হেয়ারস্টাইল, হিট স্টাইলিং টুলসের অত্যাচার, সব কিছু সহ্য করে চুল। কিন্তু আসলে এ অত্যাচার কিছুই নয়; আসল সমস্যা শুরু হয় মরশুম বদলের সময়। বর্ষাকালে চুলের নানারকম সমস্যা শুরু হয়।

তার মধ্যে সবচেয়ে বিরক্তিকর হল চুলের রুক্ষতা। তার জন্য সারা বর্ষাকাল জুড়ে চুলের যত্ন নিতে হবে, এবং পাশাপাশি ঠিকমতো স্টাইলও করতে হবে। আমরা সাজিয়ে দিলাম পাঁচটি সহজ হেয়ারস্টাইল যা আপনাকে বর্ষার রুক্ষতার মোকাবিলা করতে সাহায্য করবে।

 

1. টপ নট

5. হাফ টপ নট

টপ নট/top knot এমনই একটি হেয়ারস্টাইল যা সহজ, সুন্দর আর সেই সঙ্গে চুল রুক্ষ হতে দেয় না। বন্ধুদের সঙ্গে আড্ডায় বা কাজসংক্রান্ত ভিডিও মিটিং থাকলে টপ নট করে বেঁধে নিতে পারেন চুল। এই স্টাইলটির মধ্যে একদিকে যেমন একটা আলস্যমাখা দিক আছে, তেমনি অন্যদিকে রয়েছে আভিজাত্য। তেলতেলে চুলেও দিব্যি বেঁধে ফেলা যায় টপ নট। পুরো চুলের গোছা চুড়ো করে মাথার ওপরে তুলে পেঁচিয়ে বেঁধে নিন আর হয়ে উঠুন বর্ষার অনন্যা!

 

2. হাই পনিটেল

5. হাফ টপ নট

স্টাইলিশ, লো-মেনটেন্যান্স আর বেঁধে ফেলা অসম্ভব সহজ - এই তিনটি কারণে হাই পনিটেল/ high ponytail এত জনপ্রিয়। হাই পনিটেলের আবেদন কখনও শেষ হওয়ার নয়! পনিটেল বেঁধে আপনাকে কখনওই আফশোস করতে হবে না, কারণ এই হেয়ারস্টাইলটি সবধরনের লুকের সঙ্গেই মানিয়ে যায়। গম্ভীর বোর্ডরুমের মিটিং থেকে অবসরের হালকা আনন্দের আসর, সবেতেই চলবে হাই পনিটেল। পুরো চুল পেছনদিকে টেনে নিয়ে মাথার ওপরে তুলে রাবার ব্যান্ড দিয়ে আটকে দিলেই হল! রুক্ষ চুল আর কোনও সমস্যাই করতে পারবে না!

 

3. মেসি বান

5. হাফ টপ নট

মেসি হেয়ার বান/ messy hair bun যে কোনও মেয়েরই সবচেয়ে প্রিয় হতে বাধ্য, কারণ এই স্টাইলটির মতো সহজ হেয়ারস্টাইল আর দুটো নেই। কীভাবে মেসি হেয়ার বান অর্থাৎ এলোমেলো খোঁপা বাঁধবেন তার হাজারটা ভিডিও অনলাইনে পাওয়া যায়। খোঁপায় একটা আলগা টুইস্ট দিলেই রেডি মেসি বান। যেহেতু এই স্টাইলটির মূল উদ্দেশ্য স্মার্ট ক্যাজুয়াল দেখানো, তাই চুল একটু রুক্ষ দেখালেও ক্ষতি নেই। আপনার পুরো লুকে একটা অন্য মাত্রা এনে দেবে চুলের ওই রুক্ষ ভাব! এক ঢিলে দু' পাখি হল না, বলুন!

 

4. ফিশটেল বিনুনি

5. হাফ টপ নট

এই বর্ষায় চুল কি খুব বিশ্রীভাবে রুক্ষ হয়ে গেছে? তা হলে আপনার একটাই উপায়, বিনুনিতে চুল বেঁধে রাখা। ফিশটেল বিনুনি বাঁধা সহজ, তাতে একদিকে যেমন রুক্ষতা লুকোতে পারবেন, তেমনি স্টাইলিশও দেখাবে। পুরো চুল লো পনিটেল করুন, তারপর ফিশটেল বিনুনি/ fishtail braid স্টাইলে চুল বেঁধে নিন। বিনুনির শেষ প্রান্ত আর একটা রাবার ব্যান্ড দিয়ে আটকে রাখুন।

 

5. হাফ টপ নট

5. হাফ টপ নট

চুল রুক্ষ হওয়া কমানোর জন্য চুল বেঁধে রাখার পরামর্শ দেওয়া হয় ঠিকই, কিন্তু তার মানে কখনওই চুল খোলা রাখতে পারবেন না এমনও নয়। তাই আমরা একটা মধ্যপন্থা আবিষ্কার করেছি, সেটা হল হাফ টপনট/ half topknot। পুরো চুল উঁচু করে না বেঁধে শুধু সামনের দিকের চুলের গোছা চুড়ো করে পেঁচিয়ে মাথার ওপরে খোঁপায় বেঁধে নিন, পেছনের অংশটা ছেড়ে রাখুন। এই স্টাইলটি করা সহজ, দেখতে স্মার্ট লাগে, রুক্ষতাও ঢাকা পড়ে যায়।

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
996 views

Shop This Story

Looking for something else