প্রতিদিনের সাধারণ মেকআপ অসাধারণ করে তুলুন রঙের ছটায়, জেনে নিন 5টি উপায়

Written by Manisha DasguptaNov 30, 2023
 প্রতিদিনের সাধারণ মেকআপ অসাধারণ করে তুলুন রঙের ছটায়, জেনে নিন 5টি উপায়

মেঘলা দিন থেকে শুরু করে মেঘলা মন, সব কিছুই নিমেষে ঝলমলে করে তুলতে দরকার এক পোঁচ উজ্জ্বল রঙের প্রলেপ। আপনার মেকআপই বা এই নিয়ম থেকে আলাদা হবে কেন?

বেরিয়ে আসুন ন্যুড মেকআপের একঘেয়েমি থেকে আর হয়ে উঠুন ঝলমলে রঙিন! উজ্জ্বল লিপ কালার, গাঢ় আইশ্যাডো আর রঙিন মাস্কারা - রঙের জগতে সম্ভাবনা অনন্ত! রঙিন এই যাত্রায় সামিল হতে পারেন আপনিও, কিছু পথনির্দেশ দিয়ে দিচ্ছি আমরা। চোখ বুলিয়ে নিন!

 

01. নীল নির্জন

05. গোলাপির মায়া

Image Courtesy: @Total Beauty

জীবনে নীলের আবেদন ফুরোনোর নয়। চোখে প্রাইমার লাগিয়ে নিন প্রথমে, তারপর বেছে নিন উজ্জ্বল নীল আইশ্যাডো। চোখের পাতায় বুলিয়ে নিন নীলের প্রলেপ, তারপর একটা ফাঁপানো ব্লেন্ডিং ব্রাশে করে ব্রাউন শ্যাডো নিয়ে নীল শেডের ধার বরাবর লাগিয়ে নরম করে মিশিয়ে দিন। তারপর নিয়মমাফিক আইলাইনার আর ঘন করে মাস্কারা পরে নিলেই আপনার চোখের জাদুতে মাত হবে সকলে!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট – স্মোকিন গ্ল্যাম/ Lakmé Absolute Spotlight Eye Shadow Palette - Smokin Glam

 

02. রংধনু নেশা

05. গোলাপির মায়া

Image Courtesy: @JAPONESQUE

সাধারণ কালো আইলাইনার একঘেয়ে! বদলে বেছে নিন গোলাপি, হলুদ, নীল আর বেগুনির মতো উজ্জ্বল, সাহসী আর নিয়মভাঙা কিছু শেড। মেকআপে উচ্ছলতার ছোঁয়া আনতেও জুড়ি নেই এ সব রঙের। ল্যাশলাইনে বুলিয়ে নিন, অথবা একটু এক্সপেরিমেন্ট করতে ইচ্ছে করলে চোখের পাতায় ক্যাট-আই বা ফ্লোটিং ক্রিজ এঁকে নিতে পারেন।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট কোল আল্টিমেট জেলাটো কালেকশন - ক্যান্ডি ফ্লস/ Lakmé Absolute Kohl Ultimate Gelato Collection - Candy Floss

 

03. আগুনের দীপ্তি

05. গোলাপির মায়া

Image Courtesy: @nandeezy

উজ্জ্বল লিপস্টিক পরলে দিনটাও উজ্জ্বল হয়ে যায়! মেকআপে রং ছোঁয়ানোর সবচেয়ে সহজ উপায় হল উজ্জ্বল গাঢ় রঙের লিপস্টিক পরে নেওয়া। বাকি মেকআপ নিউট্রাল রেখে বেছে নিন লাল, কমলা, গাঢ় গোলাপি, প্লাম অথবা ওয়াইন বা বেরির মতো শেড আর নিমেষে রঙিন হয়ে উঠুন!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার - ক্রেজি ট্যাঞ্জারিন/ Lakmé Absolute Matte Melt Liquid Lip Colour - Crazy Tangerine

 

04. আঁখিপল্লবের আহ্বান

05. গোলাপির মায়া

Image Courtesy: @Dream Wedding

এই মরশুমে রঙিন মাস্কারা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। মেকআপে হালকা রং ছোঁয়ানোর দারুণ উপায় এটি। পছন্দের রঙের মাস্কারা নিন, তারপর চোখের ওপরের আর নিচের পল্লবে বুলিয়ে নিন, চোখ উজ্জ্বল হয়ে উঠবে। টিপ: খুব ঘন করে পরবেন না, তাতে মাস্কারা ডেলা পাকিয়ে বাজে দেখাবে।

বিবি-র পছন্দ: ল্যাকমে আইকনিক ব্লু মাস্কারা/ Lakmé Eyeconic Blue Mascara

 

05. গোলাপির মায়া

05. গোলাপির মায়া

Image Courtesy: @ashley 

ব্লাশ কে ভালোবাসে না বলুন তো! মুখে হালকা গোলাপের আভা আনতে আর তারুণ্য ধরে রাখতে ব্লাশের জুড়ি নেই! তবে সাদামাটাভাবে ব্লাশ পরলে হবে না, বরং ট্রাই করুন ই-গার্ল ব্লাশ লুক। এই লুকটি তৈরি করতে আপনার লাগবে পিগমেন্টেড ব্লাশ। বেশ কয়েক কোট লাগালে তবে ঠিকঠাক রংটা পাবেন। দু' ভুরুর নিচে নাকের ওপরে লাগান, তারপর চোখের নিচ দিয়ে টেনে এনে গালে মিশিয়ে দিন। অনেকটা ব্ল্যাকহেডস তোলার স্ট্রিপের মতো দেখাবে। সহজ, তাই না?

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ফেস স্টাইলিস্ট ব্লাশ ডুওস Lakmé Absolute Face Stylist Blush Duos

Main Image Courtesy: @Sportsfreund Studios

 

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1397 views

Shop This Story

Looking for something else