এই বর্ষার মরশুমে হাতের কাছেই রাখুন 5টি ওয়াটারপ্রুফ মেকআপ সামগ্রী

Written by Manisha DasguptaNov 30, 2023
এই বর্ষার মরশুমে হাতের কাছেই রাখুন 5টি ওয়াটারপ্রুফ মেকআপ সামগ্রী

এমনটা কতবার হয়েছে বলুন তো, অনেকটা সময় নিয়ে সাজগোজ করেছেন, পরিপাটি উইংড আইলাইনার এঁকেছেন, মুখও কনট্যুর করেছেন নিখুঁতভাবে, অথচ বাইরে পা দিতে না দিতেই বৃষ্টি এসে মাটি হয়ে গেছে গোটা সাজ? আমরা প্রত্যেকেই কমবেশি এই পরিস্থিতিতে পড়েছি। বর্ষার হঠাৎ বৃষ্টি আর প্রচণ্ড আর্দ্রতা যে কোনও মেকআপ ভালোবাসা মেয়ের কাছেই দুঃস্বপ্নের মতো! তবে ভয় পাওয়ার কোনও কারণ নেই, কারণ এ থেকে বাঁচার উপায়ও রয়েছে! বর্ষাকালের ঘ্যানঘেনে বৃষ্টি আর প্যাচপেচে আর্দ্রতা ঠিকঠাক উতরে দেওয়ার জন্য আপনার দরকার ভালো গুণমানের মেকআপ।

আর সে জন্যই আমরা নিয়ে এসেছি সেরা কিছু বর্ষা-প্রুফ মেকআপ যা আপনার সংগ্রহে থাকা চাইই চাই!

 

01. ল্যাকমে আইকনিক লাইনার পেন ফাইন টিপ

05. ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক

চোখের মেকআপ সবসময় নিখুঁত হতে হবে! বাইরে বৃষ্টি পড়ছে বলেই কাজল ধেবড়ানো চোখ নিয়ে সারাদিন থাকতে হবে, তার কোনও মানে নেই! সে জন্যই আপনার দরকার ল্যাকমে আইকনিক লাইনার পেন ফাইন টিপ Lakmé Eyeconic Liner Pen Fine Tip. এর মতো ভালো ওয়াটারপ্রুফ আইলাইনার। এই আইলাইনারের ওয়াটারপ্রুফ ফরমুলার গাঢ় পিগমেন্ট প্রায় 14 ঘণ্টা ঠিক থাকে। তার সঙ্গে এই আইলাইনারে দু' রকম নিব পাবেন আপনি, একটা ফাইন টিপ আর একটা ব্লক টিপ। ফলে নানারকম স্টাইল করা কোনও ব্যাপারই না!

 

02. ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট প্রাইমার

05. ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক

নিখুঁত মেকআপের গোড়ার কথা হল মসৃণ বেস। বৃষ্টির জল লেগে মেকআপ যাতে নষ্ট না হয়ে যায়, তার জন্য এমন একটি ওয়াটারপ্রুফ প্রাইমার বেছে নিন যা ত্বকের ওপর হালকা আর মসৃণভাবে মিশে যায়। আর সে ক্ষেত্রে ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট প্রাইমার/ Lakmé Absolute Blur Perfect Primer আপনার সেরা বাজি! মসৃণ ম্যাট টেক্সচারের এই প্রাইমারটি ওয়াটারপ্রুফ তো বটেই, তার সঙ্গে খুব হালকা। তাই বাতাসের আর্দ্রতা বা হঠাৎ বৃষ্টিতে মেকআপ নষ্ট হবে না।

 

03. ল্যাকমে পারফেক্টিং লিকুইড ফাউন্ডেশন

05. ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক

ভালো প্রাইমারের পর ভালো মানের ফাউন্ডেশন লাগাতেই হবে! সমস্ত ছোটখাটো দাগছোপ ঢেকে ত্বকের রং মসৃণ আর সমান করতে ফাউন্ডেশনের ভূমিকা খুব জরুরি। বর্ষার জলে ফাউন্ডেশন যাতে ধুয়ে না যায়, তার জন্য ওয়াটারপ্রুফ আর স্মাজপ্রুফ ফাউন্ডেশন হাতের কাছে রাখুন, ল্যাকমে পারফেক্টিং লিকুইড ফাউন্ডেশন/ Lakmé Perfecting Liquid Foundation. . এ ব্যাপারে আমাদের সেরা পছন্দ! এই লিকুইড ফাউন্ডেশনটি আপনার ত্বকে সমানভাবে ছড়িয়ে যায় আর সারাদিন ঠিকঠাক থাকে। এই ফাউন্ডেশনে রয়েছে ভিটামিন ই যা ত্বকে পুষ্টি জুগিয়ে এক নরম উজ্জ্বল ফিনিশ এনে দেয়।

 

04. ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা

05. ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক

দীঘল চোখের পল্লবের আকর্ষণ প্রবল, আর সে জন্যই প্রতিটি মেয়ের চাই মাস্কারা! মাস্কারার টান চোখ ডাগর আর সুন্দর করে, চোখে এনে দেয় নাটকীয় এফেক্ট। কিন্তু বৃষ্টি পড়লেই সাধারণ মাস্কারা গলেঘেঁটে একশা হয়ে যায়। এই সমস্যা থেকে বাঁচতেই আপনার চাই বর্ষারোধক মাস্কারা। বৃষ্টির মরশুমে দীঘল আঁখিপল্লবের আকর্ষণ ধরে রাখতে আপনার সেরা বন্ধু ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা Lakmé Eyeconic Curling Mascara ওয়াটারপ্রুফ ও স্মাজপ্রুফ এই মাস্কারাটিতে স্মার্ট কার্ল ব্রাশ রয়েছে যা মাস্কারা পরার কাজটা সহজ করে দেয়।

 

05. ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক

05. ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক

ঠোঁট লিপস্টিকে রাঙা না হয়ে থাকলে সাজ সম্পূর্ণ হয় না কিছুতেই! সাধারণ সাজকেও অসাধারণ করে তুলতে পারে লিপস্টিক। তবে প্রবল বৃষ্টিতে লিপস্টিকের রংও ধুয়ে যেতে পারে। তাই বেছে নিন ভালো মানের ময়শ্চারাইজিং ওয়াটারপ্রুফ লিপস্টিক। ল্যাকমে কুশন ম্যাট লিপস্টিক/ Lakmé Cushion Matte Lipstick এ ক্ষেত্রে আদর্শ! এই লিপস্টিকের সফট ম্যাট, ওয়াটারপ্রুফ ফর্মুলাতে রয়েছে ফরাসি রোজ অয়েলের নির্যাস যা আপনার ম্যাট ঠোঁট দিনভর আর্দ্র আর নরম রাখে। 20টি উজ্জ্বল শেডে পাওয়া যায় এই লিপস্টিকটি। আমাদের এত পছন্দ হওয়ার পেছনে সেটাও একটা বড় কারণ বই কী!

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
534 views

Shop This Story

Looking for something else