পছন্দের বলিউডি সেলেবের মতো পিঠ ছাপানো লম্বা ঘন চুল পেতে ইচ্ছে করে আপনার? তা হলে সেই ইচ্ছেপূরণের সময় এবার এসে গেছে। আমরা সাধারণত যেমনটা মনে করি, চুলের যত্ন নিতে সেলিব্রিটিরা ঘণ্টার পর ঘণ্টা পার্লারে কাটান, অনেক টাকা খরচ করেন, আসলে ব্যাপারটা কিন্তু মোটেও তেমন নয়! বরং তাঁরা মেনে চলেন চুলের যত্নের কিছু সহজ টিপস, যা চাইলে আপনিও মেনে দেখতে পারেন! তা হলে দেরি কিসের... আসুন, চোখ বুলিয়ে নেওয়া যাক!

 

করিনা কাপুর খানের মতো চুলে তেল মাখুন

করিনা কাপুর খানের মতো চুলে তেল মাখুন

ঠাকুমা-দিদিমাদের পরামর্শ মেনে চুলে নিয়মিত তেল মাখেন করিনা, আর তাতেই তাঁর চুল থাকে ঘন, চকচকে আর বাউন্সি! নিয়মিত চুলে তেল মাখলে চুলে আর্দ্রতা সঞ্চারিত হয়, চুল পুষ্টি পায়, মজবুত হয়ে ওঠে। ফলে চুলের বাড়বৃদ্ধিও ভালো হয়। সপ্তাহে একবার কি দু'বার অবশ্যই চুলে তেল মাখুন, চুল হয়ে উঠবে করিনার মতো সুপার সুন্দর!

 

চুল সুস্থ রাখুন সিরাম দিয়ে, ক্যাটরিনা কাইফের মতো

চুল সুস্থ রাখুন সিরাম দিয়ে, ক্যাটরিনা কাইফের মতো

হেয়ারস্টাইল নিয়ে খুব একটা পরীক্ষানিরীক্ষা করেন না ক্যাটরিনা, বরং চুল ঝলমলে আর মসৃণ রাখাতেই তাঁর আগ্রহ বেশি। লিভ-ইন কন্ডিশনারের ভক্ত ক্যাটরিনা, নিয়মিত হেয়ার সিরামও লাগান চুলে যাতে চুল রুক্ষ আর জটপাকানো না হয়ে যায়। হেয়ার সিরাম চুলের রুক্ষতা নিয়ন্ত্রণ করে চুল উজ্জ্বল প্রাণবন্ত করে তোলে। তাই চুল বাউন্সি আর ঝলমলে রাখতে ভালো মানের সিরাম ব্যবহার করতে শুরু করুন, ঠিক ক্যাটরিনার মতো!

বিবি-র পছন্দ: ট্রেসমে কেরাটিন স্মুদ হেয়ার সিরাম/ TRESemmé Keratin Smooth Hair Serum

 

দরকার প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের মতো মাস্ক

দরকার প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের মতো মাস্ক

হেয়ার মাস্ক ছাড়া একটা দিনও চালানো সম্ভব না, প্রিয়াঙ্কা নিজেও এ কথা মানেন। হেয়ার মাস্ক স্ক্যাল্পে আর্দ্রতা ফেরায়, আর চুল রাখে নরম, চকচকে আর মসৃণ। তাই বলিউডের দেশি গার্ল হেয়ার মাস্কের ব্যাপারে অনাপোসী, আর তাই তাঁর পছন্দের তালিকার শুরুতেই রয়েছে টক দই, ডিম আর মধু দিয়ে তৈরি হেয়ার মাস্ক। আপনিও বাড়িতে তৈরি করে নিতে পারেন ঘরোয়া হেয়ার মাস্ক। আর তাতে আলসেমি লাগলে দোকানের কেনা মাস্ক তো রয়েইছে যা আপনার ক্ষতিগ্রস্ত নির্জীব চুলে প্রাণ ফেরাতে পারে নতুন করে!

বিবি-র পছন্দ: ডাভ ইনটেন্স ড্যামেজ রিপেয়ার হেয়ার মাস্ক/ Dove Intense Damage Repair Hair Mask

 

কন্ডিশনার লাগান জ্যাকলিন ফার্নান্ডেজের মতো

কন্ডিশনার লাগান জ্যাকলিন ফার্নান্ডেজের মতো

করিনা, প্রিয়াঙ্কার মতো জ্যাকলিনও হেয়ার অয়েল আর মাস্কের ওপরে আস্থাশীল। তবে সুস্থ চুল পাওয়ার প্রথম ধাপ হল চুলে নিয়মিত শ্যাম্পু আর তারপর কন্ডিশনিং। চুল সুস্থ রাখতে জ্যাকলিন সপ্তাহে অন্তত দু'বার শ্যাম্পু করেন। আর প্রতিবার চুলের আর্দ্রতা আর পুষ্টির জন্য তিনি কন্ডিশনার ব্যবহার করতে ভোলেন না। চুলের ওপর একটি সুরক্ষার আস্তরণ তৈরি করে কন্ডিশনার, যাতে আর্দ্রতা চুলের গভীরে আটকে থাকে এবং বাতাসের জলীয় বাষ্প চুলের ভেতরে ঢুকে চুল রুক্ষ করতে বা জট পাকিয়ে দিতে পারে না।

বিবি-র পছন্দ: ট্রেসমে বটানিক ডিটক্স অ্যান্ড রেস্টোর কন্ডিশনার/ TRESemmé Botanique Detox & Restore Conditioner

 

দীপিকা পাডুকোনের মতো শ্যাম্পু করুন ঠান্ডা জলে

দীপিকা পাডুকোনের মতো শ্যাম্পু করুন ঠান্ডা জলে

সুস্থ চুল পেতে দীপিকার পরামর্শ খুব সহজ। গরম জল নয়, দীপিকা শ্যাম্পু করার জন্য সবসময় ঠান্ডা জলই ব্যবহার করেন। ঠান্ডা জল চুলের গভীরে আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে এবং কিউটিকলের ফাঁক বন্ধ করে দেয়, ফলে চুল মসৃণ আর ঝলমলে দেখায়। তাই ভালো শ্যাম্পু ব্যবহার করুন, আর নিয়মিত চুল পরিষ্কার করুন ঠান্ডা জল দিয়ে। চুলের স্বাস্থ্য আর সৌন্দর্য বজায় থাকবে তাতেই!

বিবি-র পছন্দ: লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল কোকোনাট ওয়াটার অ্যান্ড মিমোসা ভল্যুম শ্যাম্পু/ Love Beauty & Planet Natural Coconut Water & Mimosa Volume Shampoo

Main Image Courtesy: @katrinakaif

                                      @priyankachopra