জেনে নিন দিশা পাটানির ঝলমলে সুন্দর চুলের গোপন কথা

Written by Manisha DasguptaNov 30, 2023
জেনে নিন দিশা পাটানির ঝলমলে সুন্দর চুলের গোপন কথা

সত্যিটা স্বীকার করতেই হয় - একমাথা সুন্দর ঝলমলে চুল দেখলে হিংসে হওয়ারই কথা! প্রতিদিন ঘুম থেকে ওঠার পরেই আমাদের মোকাবিলা করতে হয় রুক্ষ, তেলতেলে, ভঙ্গুর, উসকোখুসকো চুলের। কিন্তু এমন অনেকেই আছেন যাঁদের দেখে মনেই হয় না, তাঁদের জীবনে ব্যাড হেয়ার ডে বলে কোনও কিছুর অস্তিত্ব আছে! তাঁদেরই একজন হলেন দিশা পাটানি। প্রতিবার তাঁর ঝলমলে ঘন চুল আমাদের তাক লাগিয়ে দেয়, তা সে বড় পরদাতেই হোক বা ইনস্টাগ্রামে। প্রতিবারই মনে হয় নিখুঁত করে ব্লোড্রাই করা হয়েছে তাঁর চুল। তবে এতদিনে দিশা পাটানির অমন হিংসে করার মতো চুলের রহস্য খুঁজে পেয়েছি আমরা, আর এবার তা ভাগ করে নেব আপনাদের সঙ্গে। যদি জানতে চান দিশার সুন্দর চুলের গোপন কথা, তা হলে পড়তে থাকুন।

 

01. চুলে তেল মাখুন নিয়মিত

05. হিট স্টাইলিং টুলের থেকে দূরে থাকুন

নিজেকে পুরাতনপন্থী বলতেই আগ্রহী দিশা, আর চুলের যত্নআত্তির ব্যাপারেও পুরনো পদ্ধতির দিকেই তাঁর ঝোঁক। সপ্তাহে দু'বার চুলে তেল মাখেন তিনি। অনিয়ন সিড থেকে আমন্ড অয়েল পর্যন্ত নানাধরনের তেল মাখেন দিশা যা তাঁর চুল মজবুত রাখে, ক্ষতি হতে দেয় না, ফলে চুল হয়ে ওঠে ঝলমলে সুন্দর।

 

02. কোমল শ্যাম্পু ব্যবহার করুন

05. হিট স্টাইলিং টুলের থেকে দূরে থাকুন

]দিশার প্রতিদিনের রুটিনে যথেষ্টই কাজের চাপ থাকে, তাই তিনি সপ্তাহে বারদুয়েক চুল ধুয়ে ফেলেন। আর চুল ধোওয়ার সময় কোমল শ্যাম্পুই তাঁর পছন্দ। কোমল শ্যাম্পুর ক্লেনজিং উপাদানগুলিও কোমল হয় যা চুল থেকে কার্যকরভাবে তেলময়লা তুলে ফেলে, অথচ চুল রুক্ষ হতে বা জট পড়তে দেয় না।

বিবি-র পছন্দ: Love Beauty & Planet Natural Argan Oil & Lavender Anti-Frizz Shampoo

 

03. কন্ডিশনার বাদ দেবেন না

05. হিট স্টাইলিং টুলের থেকে দূরে থাকুন

কন্ডিশনার অপ্রয়োজনীয় ভেবে বাদ দিয়ে থাকলে ভুল করছেন। দিশা নিজেও কন্ডিশনারের পক্ষে। প্রতিবার শ্যাম্পু দিয়ে চুল ধোওয়ার পরে কন্ডিশনার লাগান তিনি। শ্যাম্পু চুলের প্রয়োজনীয় প্রাকৃতিক তেলের আস্তরণ নষ্ট করে দেয়, তাই চুলে আর্দ্রতা ফিরিয়ে আনার জন্য ও চুলের রুক্ষতা, এলোমেলোভাব কমানোর জন্য কন্ডিশনার ব্যবহার করা খুব দরকার।

বিবি-র পছন্দ: Dove Healthy Ritual For Strengthening Hair Conditioner

 

04. হেয়ার সিরাম লাগাতে পারলে ভালো হয়

05. হিট স্টাইলিং টুলের থেকে দূরে থাকুন

চুল ধোওয়ার পর দিশা পাটানির হেয়ার রুটিনে থাকে হেয়ার সিরাম। ব্যাড হেয়ার ডে-র দিনগুলোতে ত্রাতার ভূমিকা পালন করে হেয়ার সিরাম, বিশেষ করে আপনার চুল রুক্ষ শুষ্ক হলে তো কথাই নেই! হেয়ার সিরাম চুল চকচকে রাখে, রুক্ষতা কমায়, চুল মসৃণ করে তোলে আর তাপ ও পরিবেশজনিত ক্ষতির হাত থেকে চুলকে রক্ষা করে। তাই দিশার মতো সুস্থ, জেল্লাদার চুল চাইলে অবশ্যই রুটিনে রাখুন হেয়ার সিরাম।

বিবি-র পছন্দ: TRESemmé Keratin Smooth Hair Serum

 

05. হিট স্টাইলিং টুলের থেকে দূরে থাকুন

05. হিট স্টাইলিং টুলের থেকে দূরে থাকুন

নিজের ঝলমলে চুলের গোপন কথা জানানোর পাশাপাশি কী করা চলবে না একেবারেই, সে কথাও জানিয়েছেন দিশা। উত্তরটা সম্ভবত আপনাদেরও জানা - হিট স্টাইলিংয়ের কথা বলছি। ফিল্মের কাজে বা অন্য প্রয়োজনে মাঝেমাঝেই হিট স্টাইলিং করতে হলেও ছুটির দিনগুলোতে একেবারেই হিট স্টাইলিং টুল ব্যবহারের পক্ষপাতী নন দিশা, কারণ তাতে চুলের ক্ষতি হয়। আর একান্তই যদি হিট স্টাইলিং করতে হয়? তা হলে দিশার পরামর্শ মেনে একটা হিট প্রোটেকশন স্প্রে ব্যবহার করুন যাতে চুলের স্থায়ী কোনও ক্ষতি না হয়।

বিবি-র পছন্দ: TRESemmé Keratin Smooth Heat Protection Spray


সব ফোটোর সৌজন্যে: @rohitmestry08hair

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
540 views

Shop This Story

Looking for something else