সত্যিটা স্বীকার করে নেওয়াই ভালো! যে সব মেয়ের ভুরু টানা টানা, চোখের পল্লব ঘন আর দীঘল, তাদের আমরা মনে মনে একটু হিংসেই করি! আর ঈশ্বর যেহেতু মাঝেমাঝেই বেশ পক্ষপাতদুষ্ট আচরণ করেন, তাই হাজার চাওয়া সত্ত্বেও কিছুতেই আমাদের ভুরু আর চোখের পল্লব অমন ঘন হয় না! তাই বাধ্য হয়েই বেছে নিতে হয় নকল আইল্যাশ, গাদা গাদা মাস্কারা আর সুঠাম ঘন ভুরুর জন্য আইব্রো পেনসিল! তবু মনটা মাঝেমধ্যেই কেমন খুঁতখুঁত করে ওঠে! কিন্তু কেমন হয়, যদি বলি আপনার হাতের নাগালেই রয়েছে এক আশ্চর্য জাদু টোটকা যা লাগালে খুব দ্রুত ঘন হয়ে উঠবে চোখের পলক থেকে ভুরু? আর সেই জাদু টোটকা তৈরি করে নিতে পারেন আপনি নিজেই? তেমন হলে উচ্ছ্বাস সত্যিই আর বাধা মানবে না, তাই না?

না, না, মিথ্যে আশা দিচ্ছি না! এমন একটি ঘরোয়া সিরাম সত্যিই আছে! পুষ্টিকর তেল আর নানা উপাদান দিয়ে তৈরি এই ঘরোয়া সিরামটি সত্যিই দারুণ কাজের! জেনে নিন কীভাবে ঝটপট বানিয়ে নেবেন এই ঘরোয়া সিরামটি।

DIY lashes

আপনার দরকার:

1 টেবিলচামচ নারকেল তেল

1/2 টেবিলচামচ ক্যাস্টর বা আমন্ড অয়েল

1 টেবিলচামচ অ্যালো ভেরা জেল

1/2 চাচামচ ভিটামিন ই তেল

1টা খালি পরিষ্কার মাস্কারার বোতল'

কীভাবে বানাবেন: ধাপ

1: সমস্ত উপকরণ একটা বাটিতে দিয়ে ভালো করে মসৃণভাবে মিশিয়ে নিন। ধাপ

2: এভার পরিষ্কার মাস্কারার বোতলে মিশ্রণটা ভরে রাখুন।

DIY lashes

কীভাবে ব্যবহার করবেন:

ঘরোয়া এই সিরামটি প্রতিদিন দু'বার করে চোখের পল্লবে আর ভুরুতে লাগান। একবার দিনের বেলা আর একবার রাতে ঘুমোতে যাওয়ার আগে লাগাবেন। লাগানোর জন্য মাস্কারার ব্রাশ বা কিউ-টিপ ব্যবহার করতে পারেন।

এই সিরামটি কেন কাজ করে

নারকেল তেল আর অ্যালো ভেরা জেল চোখের পল্লব আর ভুরুর রোম আর্দ্র রাখে আর ভিটামিন ই তেল, ক্যাস্টর অয়েল আর আমন্ড অয়েল চুলের বৃদ্ধির হার বাড়িয়ে তোলে। যে সব হেয়ার ফলিকল জীবন্ত অথচ তা থেকে রোম বেরোয়নি, এই সিরামটি সেই সব হেয়ার ফলিকলকে নতুন করে উজ্জীবিত করে তোলে, ফলে পাতলা চোখের পল্লব বা হালকা ভুরু দ্রুত ঘন হয়ে উঠতে শুরু করে। শুধু ভুরু বা চোখের পাতার জন্যই নয়, এই সিরামটি সামগ্রিকভাবে চুলের ঘনভাব বাড়িয়ে তুলতে পারে। প্রতিদিন নিয়মিত ব্যবহার করুন, ঘন ভুরু আর আঁখিপল্লব হয়ে উঠবে আপনার নিত্যসঙ্গী!