রেশমের মতো মসৃণ একঢাল স্ট্রেট চুল দেখতে দারুণ সুন্দর লাগে, এ ব্যাপারে কোনও সন্দেহ নেই! কিন্তু যদি তা কোনওভাবে ঘেঁটে নষ্ট হয়ে যায়, তার চেয়ে বিশ্রী আর কিছু হতেই পারে না! বিশেষ করে এই লকডাউনের সময় বাড়ি বসে থাকতে থাকতে আমাদের এতটাই আলস্য ধরে গেছে যে হাত বাড়িয়ে চিরুনি নিয়ে চুল আঁচড়াতেও ইচ্ছে করে না! আবার যাঁদের স্বাভাবিকভাবেই চুল স্ট্রেট আর ফাইন, তাঁরাও চুলে টেক্সচার পেতে ঝামেলায় পড়েন। আপনিও কি একই ঝামেলায় পড়েন? তা হলে আমাদের পরামর্শ আপনার কাজে লাগবে। মাত্র কয়েকটি ধাপে আপনার স্ট্রেট চুলেও কীভাবে টেক্সচার পেয়ে যাবেন, সেটাই দেখাব আপনাদের। ভাবছেন কীভাবে? রইল স্টেপ-বাই-স্টেপ টিউটোরিয়াল শুধু আপনারই জন্য!

how to add texture to straight hair

ফোটো সৌজন্য: @gavertatelier

ধাপ 01: চুলটা প্রথমে ভালো করে আঁচড়ে নিন, সমস্ত জট ছাড়িয়ে নিন। তারপর একটা র‍্যাট টেল কোম্ব (সরু লম্বা ডাঁটিওলা চিরুনি) দিয়ে পছন্দমতো সিঁথি কেটে নিন চুলে।

ধাপ 02: পুরো চুলে একটা সি সল্ট স্প্রে লাগিয়ে নিন। টোনি অ্যান্ড গাই হেয়ার ক্যাসুয়াল সি সল্ট টেক্সচারাইজিং স্প্রে/ TONI & GUY Hair Casual Sea Salt Texturising Spray ব্যবহার করতে পারেন। এতে স্ট্রেট চুলে টেক্সচার আসবে। চুলের গোড়ায় স্প্রে করতে শুরু করুন, তারপর ডগার দিকটাতেও স্প্রে করুন।

ধাপ 03: হেয়ার ড্রায়ার দিয়ে চুলটা অর্ধেক শুকিয়ে নিন। চুলের নিচের দিকটা স্ক্রাঞ্চ করে নিন, তাতে আরও টেক্সচার পাবেন।

ধাপ 04: প্যাডল ব্রাশ আর ব্লো ড্রায়ারের সাহায্যে সি সল্ট স্প্রেটা সমানভাবে পুরো চুলে ছড়িয়ে দিন।

ধাপ 05: আরও টেক্সচার চাইলে আর সেই সঙ্গে চুলটা আরও একটু এলোমেলো ক্যাসুয়াল দেখাতে চাইলে ফ্ল্যাট আয়রন দিয়ে চুলের শেষভাগটা বেন্ড করে নিতে হবে। সে ক্ষেত্রে চুলের নিচের দিকে দু'ইঞ্চি নিয়ে ভেতরদিকে বেন্ড করুন, পরের দু' ইঞ্চি নিয়ে আবার বাইরের দিকে বেন্ড করুন। এভাবে পুরো চুলটা করতে হবে।

ধাপ 06: চুলের ভেতরে আঙুল চালিয়ে সেট করে নিন। ইচ্ছে হলে আরও একবার চুলের শেষভাগটা স্ক্রাঞ্চ করে নিতে পারেন।

মূল ফোটো: @tamannaahspeaks