পিঠছোঁয়া লম্বা চুল মানেই পনিটেল আর যে সব মেয়ে পনিটেল পছন্দ করেন, তাঁরা চুল কাটার কথা ভাবতেও পারেন না! কিন্তু এই গরমে লম্বা চুল রাখাও বেশ কষ্টকর আর ইনস্টাগ্রামে একের পর এক মনকাড়া বব আর লবস দেখে মাঝেমাঝে ইচ্ছেও করে লম্বা চুল ছেঁটে ফেলে খাটো চুলে গরমটা উপভোগ করতে! ছোট চুল না পনিটেল, এই ভেবে যাঁরা কিছুতেই মনস্থির করতে পারছেন না, তাঁদের জানাই, কেমন হবে যদি দুটোই পান, তাও আবার একই সঙ্গে? 

অবাক হবেন না! সত্যিই আপনি ছোট করে চুল ছেঁটে ফেলতে পারেন কিন্তু তার জন্য প্রিয় হেয়ারস্টাইলটি ছাড়তে হবে না আপনাকে! ছোট চুলের জন্য নানারকম কায়দার হেয়ারস্টাইলের কোনও অভাব নেই, আর ছোট চুলেও নানান স্টাইলে পনিটেল বেঁধে নিতে পারবেন আপনি! নিজেই দেখে নিন!

 

মিষ্টি বো সমেত বেবি পনিটেল

মিষ্টি বো সমেত বেবি পনিটেল

লম্বা পনিটেল আমাদের চিরকালই খুব প্রিয়, কিন্তু এই ঘাড়ের কাছে নিচু করে বাঁধা পনিটেলটিও আমাদের মন কেড়ে নিয়েছে! এর বাড়তি আকর্ষণ হল কালো বড় বো! এভাবে পনিটেল বাঁধতে হলে চুল আঁচড়ে মাঝখানে সিঁথি করে নিন, তারপর ঘাড়ের কাছে নিচু করে পনিটেল বাঁধুন। সব শেষে পনিটেলে জড়িয়ে দিন কালো বা অন্য যে কোনও পছন্দের রঙের বো! মাথার উপরে মাঝখানের চুলটা একটু ফাঁপিয়ে ফুলিয়ে রাখুন আর মুখের চারপাশে ছেড়ে রাখুন খানিক উড়ো চুল। এলোমেলো ক্যাজুয়াল লুকই এই স্টাইলটির মূল আকর্ষণ।

 

হাফ পনিটেল

হাফ পনিটেল

লম্বা চুলে হাফ পনিটেল বেঁধেছেন এতদিন? তা হলে জেনে রাখুন ছোট চুলেও হাফ পনিটেল দারুণ মিষ্টি দেখায়! এই হেয়ারস্টাইলটি থাকেও অনেকক্ষণ আর বাঁধাও বেশ সহজ! সামনে থেকে চুলটাকে তিনটে ভাগে ভাগ করে নিন। মাঝের অংশটা উলটে পনিটেলে বেঁধে ফেলুন। এবার বাকি চুলটা ইচ্ছে মতো স্ট্রেট রাখুন বা ওয়েভ করে ছেড়ে রাখুন।

 

হাই ওয়েভি পনিটেল

হাই ওয়েভি পনিটেল

হাই পনিটেল যে এত গ্ল্যামারাস হতে পারে, না দেখলে বিশ্বাস হবে না! অনন্যা পাণ্ডের মতো পুরো চুলে প্রথমে বিচ ওয়েভ করুন, তারপর উঁচু করে মাথার পেছনে বেঁধে নিলেই আপনি তৈরি! 

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম