একমাথা স্বাভাবিক ঘন কালো চুল আর ক'জন মেয়েরই বা থাকে? বরং আমাদের বেশিরভাগ মেয়েরই চুল নেতিয়ে পড়া, ভল্যুমেরও অভাব! ফলে সারাক্ষণই এমন হেয়ারস্টাইল খুঁজতে হয় যাতে চুল ঘন আর বাউন্সি দেখায়।

আপনিও কি এই দলেই পড়েন? ঘন কালো চুল পাওয়ার অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন? তেমন হলে হতাশ হওয়ার কোনও কারণ নেই! সঠিক হেয়ারস্টাইল আর কিছু নির্দিষ্ট হেয়ার প্রডাক্ট ব্যবহার করলেই আপনি ফিরে পেতে পারেন ঘন ভল্যুমওলা চুল।

পাতলা চুল কীভাবে ঘন করে তুলবেন, তাও আবার মাত্র পাঁচ মিনিটে, তারই একটা স্টেপ বাই স্টেপ গাইড দিয়ে দিলাম আমরা! দেখে নিন নিজেই...

how to tease thin hair for lots of volume1

ফোটো সৌজন্য: @thereakareenakapoor

ধাপ 01: প্রথমে চুলটা ভল্যুমাইজিং শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। ট্রেসমে বিউটি ফুল ভল্যুম শ্যাম্পু ও কন্ডিশনার/ Tresemme Beauty Full Volume Shampoo and conditioner ব্যবহার করতে পারেন। চুল যাতে পরে নেতিয়ে না পড়ে, তার জন্য হেয়ারস্টাইল শুরু করার আগে শ্যাম্পু করে নেওয়া দরকার।

ধাপ 02: চুল মোটামুটি 70 শতাংশ শুকিয়ে গেলে পুরো মাথায় টিজি বেড হেড সুপারস্টার কুইন ফর আ ডে থিকেনিং হেয়ার স্প্রে/Tigi Bed Head Superstar Queen For A Day Thickening Hair Spray মেখে ভালোভাবে মাসাজ করে নিন।

ধাপ 03: এর পর লাগান লিভ-ইন কন্ডিশনার। টিজি বেড হেড ইগো বুস্ট লিভ-ইন কন্ডিশনার অ্যান্ড স্প্লিট এন্ড মেন্ডার/ TIGI Bed Head Ego Boost Leave-in Conditioner and Split End Mender লাগাতে পারেন, তাতে চুলের রুক্ষতা কমবে। এরপর চুল খোলা হাওয়ায় পুরোপুরি শুকিয়ে নিন।

ধাপ 04: চুল একশোভাগ শুকিয়ে গেলে চুলের খানিকটা অংশ নিয়ে মাথার ওপরে চুড়ো করে বেঁধে নিন।

ধাপ 05: এবার বাকি চুল থেকে ছোট ছোট সেকশন নিয়ে কার্লিং ওয়ান্ডে জড়িয়ে নিন। তিন-চার সেকেন্ড ধরে রাখুন যাতে চুলে সুন্দর ঘন ওয়েভ আসে। কার্লগুলোর অভিমুখ একই দিকে রাখবেন, তাতে চুলের ভল্যুম অনেক বেশি দেখাবে।

ধাপ 06: মাথার ওপরে চুড়ো করে বেঁধে রাখা অংশটা খুলে দিন, তারপর পাঁচ নম্বর ধাপ আবার করুন।

ধাপ 07: পুরো চুল কার্ল হয়ে গেলে আঙুল দিয়ে হালকা করে ঘেঁটে দিন। এতে কার্লগুলো আলগা হয়ে যাবে, চুলে পেয়ে যাবেন চমৎকার ভল্যুম আর ওয়েভ।

ধাপ 08: চুলে আরও ভল্যুম পেতে হলে সাধারণত যে দিকে সিঁথি করেন, তার উলটোদিকে করুন। তাতে চুল অনেক বেশি ঘন আর বাউন্সি দেখাবে।

মূল ফোটো সৌজন্য: @aliaabhatt