জীবনটা নিখুঁত নয়, তাই বলে চুল নিখুঁত হতে পারবে না, এমন কোনও কথা নেই! অতিমারীর দিনগুলোয় চুল নিয়ে আপনি যত আলসেমিই করে থাকুন না কেন, এবার সময় হয়েছে চুলের ভোল পালটানোর। কারণ শীত আসছে, কাজেই অন্য সব কিছুর মতো আপনার চুলেরও মেকওভার দরকার। রূপচর্চার জগতে শীত আসার সময় হলেই একটা সাজো সাজো রব শুরু হয়ে যায়। এ বছরও তার ব্যতিক্রম নয়।

চুলের রং আর হেয়ারস্টাইলে নানা রকমফের আসছে এ বছরেও। তাই চোখ বুলিয়ে নিন এ বছর অর্থাৎ 2021 সালের শীতে চুলের কী কী নতুন ট্রেন্ড ট্রাই করে দেখতে পারেন আপনি...

 

01. ওয়ার্ম চকোলেট

01. ওয়ার্ম চকোলেট

যে সব মেয়ে চুলের রং পাল্টাতে চান, অথচ খুব চোখে লাগার মতো কিছু করার পক্ষপাতী নন, তাঁরা ট্রাই করুন ওয়ার্ম চকোলেটের শেড। ফ্রি-ফ্লোয়িং বালায়াজ টেকনিকে করা এই স্টাইলে গোড়ার দিকটায় চুলের স্বাভাবিক কালো রং ধরে রাখা হয়েছে, কিন্তু চুলের মাঝামাঝি অংশ থেকে শেষ প্রান্ত পর্যন্ত খেলা করে যাচ্ছে হালকা ক্যারামেল আর চকোলেটের উষ্ণ ছন্দ!

 

02. স্পাইসি রেড

02. স্পাইসি রেড

ফল হেয়ার ট্রেন্ডে উজ্জ্বল লাল রং থাকবে না, তা কি হয়! আর সাহসী হতে যদি আপনার আপত্তি না থাকে, তা হলে সেই লাল আপনারই জন্য! কমলা আর স্পাইসি রেডের মিশ্রণে এই শেডটি গোড়ার দিকে হালকা নরম থাকলেও চুলের শেষ ভাগে ঝলমলে উজ্জ্বল!

 

03. সফট পার্পল

03. সফট পার্পল

শীত আসছে আর আপনিও #নিউহেয়ারনিউমিব্যান্ডওয়াগনে যোগ দিতে তৈরি! তা হলে একটু অন্যরকম ভাবুন, পার্পল ভাবুন। ক্লাসিক ব্রাউন, মোকা, লালের চিরাচরিত সীমানা পেরিয়ে পার্পল আপনাকে এনে দেবে চুলের এক নতুন মাত্রা যার স্বপ্ন আপনি দেখে এসেছেন এতদিন! হালকা ব্ল্যাক-সিলভার বেসের ওপর দু'পাশে আর সামনের দিকে নরম পার্পলের ছোঁয়ায় ভালো হয়ে যাবে মন।

 

04. মানি পিস

04. মানি পিস

লুক নিয়ে এক্সপেরিমেন্ট করতে যাঁরা আগ্রহী, তাঁদের জন্য রইল এই অসম্ভব জনপ্রিয় নতুন হেয়ার ট্রেন্ডটি। মানি পিস নামে এই স্টাইলটিতে মুখের দু'পাশে ফ্রেমের মতো করে চুলে কালার করা হয়। তাতে দেখতে যেমন নজরকাড়া লাগে, তেমনি কারো কারো একটু বাড়াবাড়িও মনে হতে পারে (আমাদের আবার ওই বাড়াবাড়িটাই ভালো লাগে)। এই স্টাইলে সামনের দিকে একগুছি চুলে উজ্জ্বল নীল রং করা হয়েছে, আর পেছনে আর মাথার ওপরে করা হয়েছে হালকা ব্লন্ড রং।

 

05. ফেস ফ্রেমিং লেয়ারস

05. ফেস ফ্রেমিং লেয়ারস

চুলের দৈর্ঘ্য ছোট করতে না চাইলে বেছে নিন এই স্টাইলটি। জলপ্রপাতের মতো চুলের লেয়ার কাঁধের ওপর পড়ে একটা হালকা ডেফিনিশন তৈরি করবে, ফলে পুরো লুকটাই খুব নরম আর ব্যালান্সড দেখাবে।

 

06. এজি বব

06. এজি বব

শর্টলেংথ বব কাট আজকাল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। একই সঙ্গে স্মার্ট আর চনমনে হয়ে উঠতে জুড়ি নেই ববের। স্টাইলিস্টকে এমনভাবে চুলটা কাটতে বলুন যাতে চুলের শেষভাগটা গাল আর চিকবোন ছুঁয়ে থেকে আপনার মুখের শেপ আরও ধারালো করে তুলতে পারে।

 

07. মডার্ন শ্যাগস

07. মডার্ন শ্যাগস

বেশ কিছু বছর ধরেই এই হেয়ারস্টাইলটি রয়েছে আকর্ষণের কেন্দ্রে, তাই এ বছরের ফল হেয়ার ট্রেন্ড বাছতে গেলে এই স্টাইলটির কথা উঠবেই! সাত আর নয়ের দশকে এই স্টাইলের সূত্রপাত হলেও আজকের স্টাইলটির সঙ্গে কিন্তু পুরনো দিনের কোনও মিল নেই! আধুনিক যুগের শ্যাগ ঠিক রাখতে অনেক বেশি দেখভাল করতে হয়, আর নানাধরনের হেয়ার লেংথেই এই স্টাইলটি করা যায়।