যে দিনগুলোর জন্য সারাবছরের অপেক্ষা, সেই সময়টা এসে গেছে! আর কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে উৎসবের মরশুম। যদিও এবারের উৎসবের তারও বাঁধা থাকবে নিচুতে, কিন্তু তার জন্য কি গ্ল্যামারের সঙ্গে আপোস করবেন? মোটেই না! তাই আপনি শাড়ি, পোশাক, গয়না গুছিয়ে রাখতে রাখতে আমরা হাজির হয়েছি পোশাকের সঙ্গে মানানসই কিছু তাক লাগানো হেয়ারস্টাইল নিয়ে। দারুণ না? ঘরোয়াভাবে উৎসব পালনের জন্য শিখে নিন পাঁচটি আকর্ষণীয় হেয়ারস্টাইল...

 

মুক্তো জড়ানো পনিটেল

মুক্তো জড়ানো পনিটেল

ফোটো সৌজন্য @anisaojka জটিল, সময়সাপেক্ষ হেয়ারস্টাইল পছন্দ নয়? তা হলে এই হেয়ারস্টাইলটি আপনার অবশ্যই পছন্দ হবে। চুলের দৈর্ঘ্য বরাবর খানিকটা হেয়ার সিরাম লাগিয়ে নিন। তারপর চুলে একটা লম্বা পনিটেল বেঁধে তাতে জড়িয়ে নিন মুক্তো বসানো ব্যান্ড। এবার চুলটা সফট ওয়েভ করে নিলেই হল! খুব সহজ অথচ দারুণ অভিজাত এই স্টাইলটি।

 

ফুলের সাজে সুন্দরী

ফুলের সাজে সুন্দরী

Image courtesy @anisaojka

পুজোর সময় সহজ অথচ নাটকীয় সাজে চুল সাজাতে হলে বাঁধতেই হবে অত্যন্ত অভিজাত এই খোঁপাটি! আনারকলি, লেহঙ্গা, শাড়ির মতো সনাতনী পোশাকের সঙ্গে দারুণ মানাবে এই খোঁপা। আর একটু ঝলমলে হয়ে উঠতে চুলে গুঁজে দিন রংমেলানো ফুলের গোছা।

 

ডাবল ফ্রন্ট বিনুনি

ডাবল ফ্রন্ট বিনুনি

Image courtesy @knotmepretty

উৎসবের দিনের উপযোগী এই হেয়ারস্টাইলটি আপনার পরিবার, বন্ধুবান্ধবের কাছ থেকে প্রশংসা তো পাবেই, জনপ্রিয় হয়ে উঠবে ইনস্টাগ্রামেও। এই স্টাইলে চুলের সামনের দিকে ডাবল প্যানকেকের মতো বিনুনি বাঁধা হয় এবং তা পেছনে বাঁধা খোঁপার সঙ্গে মিশে যায়। একটু অন্যভাবে স্টাইল করতে চাইলে চুল খোঁপা না করে খুলে রাখুন আর বিনুনি কাঁটা দিয়ে একপাশে আটকে দিন।

 

কার্ল দিয়ে বাজিমাত

কার্ল দিয়ে বাজিমাত

Image courtesy @ritikahairstylist

হেয়ারস্টাইল একটু লো-কি রাখতে চান যাঁরা, তাঁদের এই হেয়ারস্টাইলটা খুব পছন্দ হবে - হাই পনিটেল আর দারুণ কার্লের মিশেলে তৈরি এই হেয়ারস্টাইল করতে হলে চুলটা আগে একটা হাই পনিটেলে বেঁধে নিন, তারপর বাকি চুলটা কার্ল করে ফেলুন। একগোছা চুল পনিটেলের ব্যান্ডের চারপাশে জড়িয়ে নিন, তারপর খানিকটা হেয়ার সিরাম বা হেয়ার জেল লাগিয়ে নিন মাথার ওপরে। খুব ছিমছাম দেখাবে।

 

টুইস্টেড ওপেন ওয়েভ

টুইস্টেড ওপেন ওয়েভ

Image courtesy @bbhiral

হেয়ারস্টাইল নিয়ে যাঁরা একেবারে সময় নষ্ট করতে রাজি নন, ঘরোয়া উৎসবের মরশুমে তাঁদের জন্য রইল জাহ্নবী কাপুরের পছন্দের হেয়ারস্টাইল। হাফ আপ হাফ ডাউন হেয়ারস্টাইলের মতোই এটি, শুধু একটু এলোমেলো। এই স্টাইলে চুল বেঁধে নেওয়াও সহজ। সামনের দিক থেকে দু'গুছি চুল পেঁচিয়ে মাথার পেছনে কাঁটা দিয়ে আটকে দিন। এভাবেও রেখে দিতে পারেন, আবার চুল ঘন দেখাতে জাহ্নবীর মতো কার্ল করেও নিতে পারেন।

Main image courtesy @knot_me_pretty