বলিউডের থিমের উপর বিয়ে করার ইচ্ছে অনেক মেয়েরই থাকে, আর সেটা করা এমন কিছু শক্তও নয়! গোটা দশেক হিট ডান্স নাম্বার, কয়েকজন সুসজ্জিত বান্ধবী, কাকু-কাকিমা আর বউদি যাঁরা নাচবেন সেই মিউজিকের তালে তালে, ব্যস এই তো! ও হ্যাঁ, আর একটা জিনিসও আছে! সেটা হল কনের সাজ! হিন্দি সিনেমা থেকে আমরা দুর্ধর্ষ কিছু কনের সাজ পেয়েছি। পিরিয়ড ফিল্ম থেকে শুরু করে সমসময়, যে রকম সাজই আপনার পছন্দ হোক না কেন, সব কিছুই আছে বলিউডের ভাঁড়ারে। তাই আপনার কথা ভেবে আমরা নিয়ে এসেছি বলিউড থেকে অনুপ্রাণিত ন'টি সেরা হেয়ারস্টাইল যা দেখলেই প্রেমে পড়ে যাবেন যে কোনও কনেবউ...
 

01. অনুষ্কা শর্মা, সুলতান

01. অনুষ্কা শর্মা, সুলতান

নিজের বিয়েতে দুটি কারণে নজর কেড়ে নিয়েছিলেন অনুষ্কা শর্মা - প্রথমটি যদি হয় কনের বিয়ের আসরে প্রবেশের সময় দিন শাগনা গান, দ্বিতীয়টি অবশ্যই তাঁর বেবি পিঙ্ক রঙের বিয়ের লেহেঙ্গা। সুলতান ছবিতে ধারে সিঁথি কেটে মাথার একপাশে পাশা পরা এই হেয়ারস্টাইলটি একই সঙ্গে সুন্দর আর রুচিশীল।

 

02. ঐশ্বর্য রাই বচ্চন, যোধা আকবর

02. ঐশ্বর্য রাই বচ্চন, যোধা আকবর

রাজপুত কনেরা খুবই মিনিমাল মেকআপ করেন। সেই স্টাইল মেনে যোধা আকবর ছবিতে আলগা বিনুনি করেছিলেন ঐশ্বর্য, আর মাথায় পরে নিয়েছিলেন নানান স্টাইলের গয়না। ট্রাই করতে পারেন আপনিও!

 

03. দীপিকা পাডুকোন, বাজিরাও মস্তানি

03. দীপিকা পাডুকোন, বাজিরাও মস্তানি

পিরিয়ড চরিত্র ফুটিয়ে তুলতে জুড়ি নেই দীপিকা পাডুকোনের। খুব জমকালো কোনও হেয়ারস্টাইল না করেও যে দারুণ গ্ল্যামারাস দেখানো যায়, তার প্রমাণ বাজিরাও মস্তানি ছবিতে দীপিকার লুক।

 

04. করিনা কাপুর খান, ভিরে দি ওয়েডিং

04. করিনা কাপুর খান, ভিরে দি ওয়েডিং

গরমের দিনে বিয়ের আসরে ফুল দিয়ে সাজানো হেয়ারস্টাইল বরাবরই তুমুল জনপ্রিয়। ভিরে দি ওয়েডিং-এ করিনার হেয়ারস্টাইলটি মনে পড়ছে? মাঝখানে সিঁথি, বিনুনি করা চুল ফুল দিয়ে সাজিয়ে তুলেছিলেন করিনা, সঙ্গত করেছিল কুঁচি দেওয়া ব্লাউজ আর খুব সামান্য মেকআপ। দিনের বেলায় যে সব মেয়ে বিয়ের প্ল্যান করছেন, তাঁদের জন্য এই স্টাইলটি খুবই উপযুক্ত।

 

05. ইয়ামি গৌতম, জিনি ওয়েডস সানি

05. ইয়ামি গৌতম, জিনি ওয়েডস সানি

ঝলমলে হাসি থাকলে আর কোনও মেকআপেরই দরকার পড়ে না, আর সেটা প্রমাণ করে দিয়েছেন ইয়ামি গৌতম। জিনি ওয়েডস সানি ছবিতে তাঁর প্রথাভাঙা কনের সাজ পরিপূর্ণ হয়ে উঠেছল সবুজ পোশাক, পরিপাটি খোঁপা আর একগোছা লাল গোলাপে! দারুণ না?

 

06. সোনম কাপুর আহুজা, থ্যাঙ্ক ইউ

06. সোনম কাপুর আহুজা, থ্যাঙ্ক ইউ

বহু ভারতীয় মেয়ের কাছে ফ্যাশনের সংজ্ঞা হলেন সোনম কাপুর আহুজা। আইশায় দুর্দান্ত পারফরম্যান্সের (এখানে অবশ্য দুর্দান্ত কনের সাজেও তাঁকে পাওয়া গেছে) সুবাদে ফ্যাশন আইকন হিসেবে নিজের জায়গাটা পাকা করে নিয়েছেন সোনম। তবে কনের সাজের জন্য আমাদের সবচেয়ে ভালো লেগেছে তাঁর 2011 সালে মুক্তিপ্রাপ্ত ছবি থ্যাঙ্ক ইউ। মুখের চারপাশে ফ্রেম করে থাকা অগোছালো কোঁকড়া চুলের গুছিতে অপরূপা হয়ে উঠেছেন সোনম।

 

07. আলিয়া ভাট, কলঙ্ক

07. আলিয়া ভাট, কলঙ্ক

বিয়ের কনের সাজ বলতে লাল বোঝেন? তা হলে আপনাকে দেখতেই হবে কলঙ্ক ছবিতে আলিয়ার সাজ। লাল টুকটুকে পোশাকের সঙ্গে চোখ ধাঁধানো কুন্দনের গয়না, এমনকী, হেয়ারস্টাইলেও কুন্দনের ব্যবহার আলিয়াকে অসামান্য করে তুলেছে। আলিয়ার মতো তিনটি স্তরের মাথাপাট্টি আর খোঁপায় লেয়ার দেওয়া টাসলে ঝলমলে দেখাবে  যে কোনও কনেকেই। এর সঙ্গে যদি একটা স্বচ্ছ ওড়না নিয়ে নেন, তা হলে একটা আলাদা লুক পাবেন, সঙ্গে আপনার দারুণ হেয়ারস্টাইলটিও দেখা যাবে।

 

08. কঙ্গনা রানাউত, মণিকর্ণিকা

08. কঙ্গনা রানাউত, মণিকর্ণিকা

পেছনে ঢেউ খেলানো ঘন চুল আর সামনে ইংরেজি 'এস' স্টাইলে চুলের বাহারে যেন ইতিহাসের পাতা থেকে উঠে এসেছেন কঙ্গনা। মণিকর্ণিকা ছবিতে তাঁর কনের সাজটি সত্যিই অতুলনীয়।

 

09. প্রিয়াঙ্কা চোপড়া জোনাস, গুন্ডে

09. প্রিয়াঙ্কা চোপড়া জোনাস, গুন্ডে

বাঙালি কনের সাজে প্রিয়াঙ্কা সুন্দরী তো বটেই, সেই সঙ্গে দারুণ খোলামেলা আর হাসিখুশি! গুন্ডে ছবিতে প্রিয়াঙ্কার এই সাজটি নিজের বিয়ের যে কোনও অনুষ্ঠানে কপি করতে পারেন আপনিও! 

ছবি সৌজন্য: পিন্টারেস্ট