রুপোলি পরদায় তাঁদের দেখার জন্য উন্মুখ হয়ে থাকি আমরা, আর যখন তাঁদের সাজগোজ আর মেকআপের দিকে চোখ যায়, তখন মুগ্ধতা ছাড়া আর কোনও অনুভূতিই থাকে না। বলিউডের জেন-জেড নায়িকাদের কথা বলছি! চমক লাগানো মেকআপের সুবাদে সোশাল মিডিয়ায় ঝড় তুলছেন তাঁরা, আর আমরা ওঁদের সাজ দেখে টিপস নিচ্ছি! উৎসবের মরশুম সামনেই! কাজেই আমাদের পছন্দের তালিকা থেকে বলিউডের জেন-জেড সুন্দরীদের সেরা পাঁচটি চোখের মেকআপের লুক আপনাদের জন্য তুলে দিলাম আমরা! শিখে নিন আর উৎসবে রঙিন হয়ে উঠুন! আমাদের ধন্যবাদ পরে দিলেও চলবে!

 

01. হালকা স্মোক

01. হালকা স্মোক

ৎসবের মরশুম মানেই স্মোকি আই মেকআপ, আর খুশি কাপুরের হালকা নরম স্মোকি লুক যেন তারই প্রমাণ! কালো দিয়ে লুকটা চড়া করেননি তিনি, বরং উষ্ণ ব্রাউন আর হালকা কাজল ব্লেন্ড করে তৈরি করে নিয়েছেন নিজের লুক - এমন নজরকাড়া অথচ সাদামাটা লুক যে কোনও পোশাকের সঙ্গেই দারুণ মানানসই।

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ আই কালার কোয়ার্টেট আইশ্যাডো - মিস্টিক ন্যুডস/ Lakmé 9 to 5 Eye Colour Quartet Eye Shadow - Mystic Nudes

 

02. রিভার্স ক্যাট আই

02. রিভার্স ক্যাট আই

একঘেয়ে ক্যাট আই লাইনারের হাত থেকে মুক্তি চাইলে টিপস নিন সারা আলি খানের কাছ থেকে। চোখের ওপরের পাতায় কিছু পরবেন না, বরং বেছে নিন পোশাকের সঙ্গে মানানসই রিভার্স ক্যাট আইলাইনার। লাল রঙে রাঙিয়ে দিন সারা শহর!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট কোহল আল্টিমেট দ্য জেলাটো কালেকশন - 04 ক্যান্ডি ফ্লস/ Lakmé Absolute Kohl Ultimate The Gelato Collection - 04 Candy Floss

 

03. ঝিকমিকে লুক

03. ঝিকমিকে লুক

সবচেয়ে সহজে এই লুকটি তৈরি করে নেওয়া যায়! অনন্যা পান্ডের সাদামাটা ব্রাউন আর গোল্ডেন আইশ্যাডো দেখে সাজিয়ে তুলুন নিজেকে। হালকা ব্রাউন শেড দিয়ে শুরু করুন, তারপর চোখের ভাঁজে গাঢ় ব্রাউন দিয়ে ব্লেন্ড করে দিন যাতে একটা ওমব্রে এফেক্ট আসে। চোখের পাতার মাঝখানে সামান্য সোনালি শ্যাডো পরুন, ব্যস, আপনার আই মেকআপ রেডি!

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ আই কালার কোয়ার্টেট আইশ্যাডো, ডেসার্ট রোজ/ Lakmé 9 to 5 Eye Colour Quartet Eye Shadow, Desert Rose

 

04. স্মাজড লাইনার

04. স্মাজড লাইনার

সাধারণ, অনায়াস আই মেকআপ চাইলে বেছে নিন জাহ্নবী কাপুরের স্মাজড লাইনার। তবে জাহ্নবীর চোখের মেকআপে নাটকীয়তা রয়েছে। নাটকের মাত্রা বাড়াতে উজ্জ্বল প্লাম শেডের ব্যবহার করেছেন তিনি, এবং বাইরের কর্নারে স্মাজ করে দিয়েছেন সুন্দরভাবে। রোজকার পুরনো আইলাইনার বদলে চোখ সাজিয়ে নিন এভাবে।

বিবি-র পছন্দ: ল্যাকমে আইকনিক কাজল টারকোয়াইজ/ Lakmé Eyeconic Kajal Turquoise

 

05. গ্লসের ছোঁয়া

05. গ্লসের ছোঁয়া

বাড়িতে পারিবারিক বড় উৎসব থাকলে গ্লসি চোখের পাতা উৎসবের মেজাজ বাড়িয়ে দেয়। শানায়া কাপুরের লুকই তার প্রমাণ। পছন্দের আইশ্যাডো চোখের পাতায় পরুন, তার ওপর বুলিয়ে নিন হাই-শাইন গ্লস। আর চোখের পাতার রঙের সঙ্গে যদি লিপস্টিকের রং ম্যাচ করে যায়, তা হলে তো কথাই নেই!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট লিপ গ্লস-ক্রেম ক্যারামেল/ Lakmé Absolute Spotlight Lip Gloss - Creme Caramel