পরিণীতি চোপড়া বা ভূমি পেডনেকরের চোখ ধাঁধানো মেকআপ দেখে কার না মনে হয় বলুন তো, ইশ এমনভাবে যদি সাজতে পারতাম! খুঁজে খুঁজে টিপস নিয়ে ওইভাবে সাজার চেষ্টা আমরা কে না করি! পছন্দের সেলিব্রিটির মেকআপ লুক টুকে রাখি, পরে সেটাই কপি করার চেষ্টা করি!

ঠিক বলেছি না বলুন? তবে সেলিব্রিটির মেকআপ লুক কপি করলেও সে সব লুক আসলে যাঁরা তৈরি করেন, বড় ভূমিকা নেন, তাঁরা আড়ালেই রয়ে যান। তাঁদের বিশেষ কেউ চেনেন না বললেই চলে!

আর সেজন্যই আমরা যোগাযোগ করেছিলাম সেলিব্রিটি মেকআপ শিল্পী মিতালি ভকিলের সঙ্গে। এই মুহূর্তে বলিউডে সবচেয়ে জনপ্রিয় মেকআপ আর্টিস্ট হলেন মিতালি। ভূমি পেডনেকর, পরিণীতি চোপড়া, মল্লিকা দুয়া, সোনম কাপুরের মতো পরিচিত সেলিব্রিটিদের লুক নিয়ে নানা এক্সপেরিমেন্ট আর চোখ ধাঁধানো মেকআপ করার সুবাদে বিখ্যাত মিতালি।

তাঁর কাছ থেকে আমরা জেনে নিলাম মেকআপ সংক্রান্ত বেশ কিছু গোপন কথা...

celebrity makeup artist mitali vakil

বিবি: আপনার সিগনেচার মেকআপ লুক কোনটা?

মিতালি: স্মোকি চোখ আর প্রচুর মাস্কারা, সেই সঙ্গে ন্যুড ঠোঁট।

বিবি: ভূমি পেডনেকরের ক্ষেত্রে কোন মেকআপ স্টাইল আপনি অনুসরণ করেন?

মিতালি: ভূমির চোখ খুব সুন্দর, ওও চায় নিজের চোখদুটোকে সাজিয়ে রাখতে। তাই বাকি লুক যেমনই হোক, আমরা চোখের মেকআপের ব্যাপারে বিশেষ যত্ন নিই। কখনও বোল্ড মেকআপ করি, কখনও হালকা অথচ উজ্জ্বল মেকআপ রাখি। সবটাই নির্ভর করে কিসের জন্য আমরা কাজ করছি তার ওপরে।

বিবি: ভূমির মেকআপ করার সময় সাধারণত কী কী মেকআপ প্রডাক্ট ব্যবহার করেন?

মিতালি: কিছু ভালো আইশ্যাডো প্যালেট তো অবশ্যই দরকার হয়। ভূমি মাস্কারা পছন্দ করে, তাই একটা ভল্যুমাইজিং মাস্কারা আর একটা ব্রাউন কাজল, ব্যস, এতেই কাজ হয়ে যায়।

celebrity makeup artist mitali vakil

বিবি: ভূমি কি বোল্ড ঠোঁট বা আই মেকআপ পছন্দ করেন?

মিতালি: হ্যাঁ, বোল্ড চোখ। সবসময়!

বিবি: যে সব সেলিব্রিটি ক্লায়েন্টের সঙ্গে আপনি কাজ করেছেন, তাঁদের মধ্যে কে বা কারা সবসময়ই বোল্ড মেকআপ নিতে রাজি?

মিতালি: সোনম কাপুর! সোনমের ওপরে আমি আমার বেশ কিছু এক্সপেরিমেন্টাল লুক ট্রাই করেছি। এই তালিকায় আমি মল্লিকা দুয়াকেও রাখব। মল্লিকার মুখটাকে আমি আমার ব্যক্তিগত ক্যানভাসের মতো করে ব্যবহার করি, আর মল্লিকাও আমার সঙ্গে সহযোগিতা করে।

বিবি: মেকআপের ব্যাপারে কোন সেলিব্রিটি আপনার সবচেয়ে প্রিয় এবং কেন?

মিতালি: এই মুহূর্তে আমার সবচেয়ে প্রিয় পরিণীতি চোপড়া। ওর ত্বক একদম নিখুঁত আর ঝকঝকে, তাই আমাকে সারাক্ষণ ভাবতে হয় কীভাবে খুব অল্প মেকআপ ব্যবহার করেও গ্ল্যামার ফ্যাক্টরটা ধরে রাখব! চ্যালেঞ্জটা যেমন মজার, তেমনি এক্সাইটিং!

celebrity makeup artist mitali vakil

বিবি: আপনার তৈরি আর প্রিয় কোনও সেলিব্রিটি মেকআপ লুক ডিকোড করতে বললে কোনটা বলবেন?

মিতালি: কিছুদিন আগে পরিণীতির জন্য একটা আই লুক তৈরি করেছিলাম, ভীষণ ভালো হয়েছিল সেটা! আবেদনে ভরা স্মোকি আই, তার সঙ্গে গ্লিটার দেওয়া! লুকটা তৈরি করতে আমি বড়ো বড়ো গ্লিটার আর প্রচুর কাজল ব্যবহার করেছিলাম। লুমিনাস ফাউন্ডেশন দিয়ে একটা হালকা বেস করেছিলাম, অল্প কনসিলার দিয়েছিলাম আর মুখটা কনট্যুর করেছিলাম। চোখের পল্লবে কার্ল করে প্রচুর মাস্কারা দিয়েছিলাম, ঠোঁট ছিল এক্কেবারে ন্যুড! এই লুকটা আমার কাছে স্পেশাল।

তার কারণ প্রথমে পরিণীতি এই লুকটা করবে কিনা সেটা নিয়ে সংশয়ে ভুগছিল। কিন্তু শেষ পর্যন্ত ও আমার ওপর বিশ্বাস রেখে আমি যা যা করতে চাই সব করতে দিয়েছিল! এই ব্যাপারটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ!

বিবি: শেষ প্রশ্ন, সৌন্দর্য বলতে আপনি কী বোঝেন?

মিতালি: সৌন্দর্য বা বিউটি এমন জিনিস যা আপনাকে আত্মবিশ্বাস জোগায়। এই ব্যাপারটা অনেকটা অ্যালকোহলের মতো, কিন্তু এ থেকে হ্যাংওভার হয় না। মেকআপ করলে আপনার নিজেকে অন্যদের চেয়ে আলাদা মনে হয়, মনে হয় আপনি বিশ্বজয় করতে পারেন! নিজের মুখের সবচেয়ে ভালো দিকটা বেছে নিন আর সেটাকে ফুটিয়ে তুলুন!