তারকা অভিনেত্রী হিসেবে রাকুল প্রীত সিং সবসময়েই সেরার তালিকায়, আর তার পাশাপাশি আমরা মুগ্ধ ওঁর মিনিমাল, সহজসরল মেকআপ লুকে। সে জন্যই মেকআপ নিয়ে কিছু জরুরি টিপসের জন্য রাকুল প্রীতেরই শরণাপন্ন হলাম আমরা। মাঝেমধ্যেই চোখ ধাঁধানো নানান রূপে দেখা যায় রাকুলকে, আর তার মধ্যে থেকেই আমরা বেছে নিয়েছি আমাদের সেরা পছন্দের লুকটি।

শিমার দেওয়া আবেদনময় চোখ থেকে শুরু করে নরম উজ্জ্বল মুখে রাকুলকে অপরূপ সুন্দর লাগছে। ডেট নাইটই হোক বা আসন্ন উৎসবের মরশুম, প্রতিটি ক্ষেত্রেই আদর্শ এই লুকটি। জেনে নিন কীভাবে মাত্র কয়েকটি সহজ ধাপ অনুসরণ করে আপনিও সেজে উঠতে পারেন এই লুকে।

 

ঝলমলে উজ্জ্বল মুখের জন্য

ঝলমলে উজ্জ্বল মুখের জন্য

ধাপ 1: একদম শুরুতেই বেস মেকআপের জন্য মুখ প্রস্তুত করে নিন। ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট মেকআপ প্রাইমার/ Lakmé Absolute Blur Perfect Makeup Primer লাগান মুখে যাতে রোমছিদ্র সব ঢেকে গিয়ে ক্যানভাসের মতো মসৃণ হয়ে ওঠে মুখ, আর সহজেই ফাউন্ডেশন পরে নিতে পারেন আপনি।

ধাপ 2: এবার অল্প ল্যাকমে অ্যাবসলিউট থ্রিডি কভার ফাউন্ডেশন/ Lakmé Absolute 3D Cover Foundation নিয়ে সারা মুখে আর গলায় ফোঁটা ফোঁটা করে লাগিয়ে নিন। ওয়াটার-বেসড এই ফাউন্ডেশনটি আপনাকে রাকুলের মতোই মসৃণ স্বচ্ছ আর স্বাভাবিক ত্বকের অধিকারিণী করে তুলবে।

ধাপ 3: ফাউন্ডেশন সেট করে যাওয়ার পর এবার মুখের ছোটখাটো দাগছোপ ঢেকে দেওয়ার পালা। ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স লিকুইড কনসিলার/ Lakmé Absolute White Intense Liquid Concealer দিয়ে চোখের কোলের কালি আর অন্য সব দাগছোপ ঢেকে দিন।

ধাপ 4: এবার রাকুলের মতো মুখে উজ্জ্বল দীপ্তি আনার পালা। তার জন্য আপনার লাগবে ল্যাকমে অ্যাবসলিউট হাইলাইটার-মুন লিট/ Lakmé Absolute Highlighter - Moon-Lit । ব্রাশে অল্প হাইলাইটার নিয়ে চিকবোন, চোয়াল, নাক আর কপালে বড় বড় আর সমান স্ট্রোকে লাগিয়ে নিন। মুখে একটা সুন্দর চাপা দীপ্তি আসবে।

 

 

উজ্জ্বল চোখ আর ঠোঁটের জন্য

উজ্জ্বল চোখ আর ঠোঁটের জন্য


ধাপ 1: এই পুরো লুকটির সৌন্দর্যের মূল কেন্দ্রবিন্দু লুকিয়ে রয়েছে রাকুলের চোখে, তাই চোখ নিখুঁতভাবে সাজিয়ে তুলতেই হবে। ভুরু যাতে ভরাট অথচ স্বাভাবিক দেখায়, তার জন্য ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন আই আর্টিস্ট আইব্রো পেনসিল/ Lakmé Absolute Precision Eye Artist Eyebrow Pencil দিয়ে ভুরু ডিফাইন করে নিন।

ধাপ 2: এবার চোখের পাতায় রং ছোঁয়ানোর পালা, ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট - স্টিলেটোজ প্যালেট/ Lakmé Absolute Spotlight Eye Shadow Palette - Stilettos palette থেকে কপার আইশ্যাডো পরুন চোখের পাতায়, তারপর ভালো করে ব্লেন্ড করে নিন।

ধাপ 3: চোখ ডিফাইন করতে ওপরের ল্যাশলাইন বরাবর ল্যাকমে অ্যাবসলিউট শাইন লাইন লিকুইড আইলাইনার-ব্ল্যাক/ Lakmé Eyeconic Kajal - Black.   দিয়ে সরু করে রেখা টেনে দিন আর চোখের নিচের ওয়াটারলাইনে পরে নিন ল্যাকমে আইকনিক কাজল-ব্ল্যাক/ Lakmé Eyeconic Kajal - Black.  

ধাপ 4: আই মেকআপের একদম শেষ ধাপে চোখের পল্লব কার্ল করে দু' তিন কোট ল্যাকমে অ্যাবসলিউট ফ্লাটার সিক্রেটস ড্রামাটিক আইজ মাস্কারা/ Lakmé Absolute Flutter Secrets Dramatic Eyes Mascara পরে নিন যাতে চোখের পল্লব নিখুঁত সুন্দর হয়ে ওঠে।

ধাপ 5: পুরো লুক ধরে রাখার জন্য ঠোঁটে পরে নিন ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট আল্টিমেট লিপ কালার উইথ আর্গান অয়েল-ব্রাঞ্চ ন্যুড/ Lakmé Absolute Matte Ultimate Lip Colour with Argan Oil - Brunch Nude । ব্যস, চারপাশের মানুষের বুকে কাঁপন ধরানোর জন্য তৈরি আপনি!

Main Image Courtesy: @graziaindia