নতুন বছর মানেই নতুন নতুন সাজগোজের চল! প্রতি বছর আমরা নতুন ধরনের সাজগোজের প্রেমে পড়ি, পেছনে ফেলে আসি পুরনো বছরের মেকআপ স্টাইল। 2021 সাল জুড়ে ছিল শুধু ত্বক, মাস্কনে আর তাক লাগানো চোখের মেকআপ। নতুন বছরে, অর্থাৎ 2022 সালে কী অপেক্ষা করে আছে আপনাদের জন্য? 2021 সালে রাজত্ব করা স্টাইলগুলোর ওপর ভিত্তি করে আমরা সাজগোজ আর মেকআপ নিয়ে পাঁচটি ভবিষ্যদ্বাণী করছি যা 2022-এ জনপ্রিয় হয়ে উঠবে।

 

হেয়ার অ্যাকসেসরি

হেয়ার অ্যাকসেসরি

ফোটো সৌজন্য: Sami Hearn

2022 সালের ট্রেন্ড হিসেবে আমাদের প্রথম ভবিষ্যদ্বাণীটি চুল নিয়ে। বেশ কিছুকাল ধরেই চমকদার হেয়ার অ্যাকসেসরির জনপ্রিয়তা বাড়ছে, এবং তা খুব শিগগির যাওয়ার নয়। মজাদার শব্দ বা ছবি লাগানো ক্লিপের যে প্রচলন হয়েছিল, তাই এখন রূপ নিয়েছে বড় ক্লিপ, কেতাদুরস্ত হেয়ারব্যান্ড এবং আরও নানা স্টাইল সম্ভাবনায়। পছন্দমতো হেয়ার অ্যাকসেসরি বেছে নিন, এই ট্রেন্ড কিন্তু থাকতে এসেছে।

 

 

ঝিকমিকে পাথর

ঝিকমিকে পাথর

ফোটো সৌজন্য: Pinterest

আমরা জানতাম এই ট্রেন্ডটি 2022 -এও গড়াবে। মেকআপে ছোট পাথর ব্যবহার খুব জনপ্রিয় হয়ে উঠেছে সোশাল মিডিয়ায়। চোখ আর ভুরুর আশপাশে ছোট্ট ঝিকমিকে রাইনস্টোন লাগিয়ে নিলে আপনার লুকটাই বদলে যেতে পারে। নেল আর্ট আর হেয়ারস্টাইলেও জায়গা করে নিয়েছে পাথর। রাইনস্টোনের বদলে মুক্তোও ব্যবহার করছেন অনেকে।

 

গ্লসি ঠোঁট

গ্লসি ঠোঁট

ফোটো সৌজন্য: Il Makiage

2022 মানেই উজ্জ্বলতা আর তাই প্রবলভাবে ফিরে এসেছে লিপ গ্লস। মেকআপে জায়গা করে নিয়েছে স্বাচ্ছন্দ, আর তাই ঠোঁট শুকনো করে দেওয়া ম্যাটের দিকে আর ঝুঁকছেন না মেয়েরা। মুখের ভোল বদলে আরও আকর্ষণীয় করে তুলতে সামান্য লিপ গ্লসই যথেষ্ট। 2021-এর শেষ থেকেই রঙিন লিপ গ্লস ট্রেন্ডি হয়ে উঠছিল কারণ এই লিপ গ্লস পরলে আর লিপস্টিক পরার দরকার পড়ে না। আর কোনও কারণে লিপ গ্লস ঘেঁটে গেলেও সহজেই মুছে ফেলে নতুন করে পরা যায়, তাই সকলের কাছেই এটি জনপ্রিয় হয়ে উঠবে শিগগির। সবচেয়ে বড় কথা, মাস্কের যুগেও যে লিপ গ্লস ফিরে আসছে, তাতেই বোঝা যায় কতটা জোরদার এই ট্রেন্ড।

 

গ্লাস স্কিনকেয়ার

গ্লাস স্কিনকেয়ার

 

2022 সালেও সাজগোজের একটা বড় অংশ জুড়ে থাকবে ত্বক পরিচর্যা। সঠিক ত্বক পরিচর্যার গুরুত্ব সকলেই জানেন, এবং এখন সঠিক প্রডাক্টের চাহিদাও বাড়ছে। আজকাল কোন প্রডাক্টে কী উপাদান ব্যবহার করা হচ্ছে, তা নিয়ে সবাই সচেতন এবং প্রস্তুতকারক সংস্থাগুলোও সবচেয়ে ভালো উপাদান দিয়েই নিজেদের প্রডাক্ট বানাতে সচেষ্ট। হ্যালুরনিক অ্যাসিড, নিয়াসিনামাইড, ভিটামিন সি আর এসপিএফের চাহিদা ছিল গোটা 2021 জুড়ে, আর এবার এই ট্রেন্ড আরও শক্তিশালী হয়ে উঠবে 2022 সালে।

 

বহুমুখী প্রডাক্ট

বহুমুখী প্রডাক্ট

যে সব প্রডাক্ট নানাভাবে ব্যবহার করা যায়, তা আজকাল খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ এ সব প্রডাক্ট ব্যবহার করা সহজ, তা ছাড়া সময়ও কম লাগে - আলস্যে ভরা দিনে এ যেন এক বাড়তি পাওনা। একটিই প্রডাক্ট ব্লাশ, আইশ্যাডো আর লিপস্টিক হিসেবে কাজ করলে ক্রেতার পয়সাও বাঁচে যথেষ্ট। সচেতনভাবে খরচ করা ছাড়াও আজকাল ক্রেতারা মেকআপের কার্বন ফুটপ্রিন্ট নিয়েও সচেতন। মাল্টিপারপাস প্রডাক্ট টাকা বাঁচায়, প্যাকেজিং সংক্রান্ত বর্জ্য কম হয় এবং এ সব প্রডাক্ট খুব দ্রুত ব্যবহার করা যায়। কাজেই মাল্টিপারপাস প্রডাক্টের জয় নিশ্চিত!