কনসিলারকে ভালোবাসেন না কে? সাধারণ দাগছোপ থেকে শুরু করে চোখের নীচের কালো দাগ বা ডার্ক সার্কল, সব কিছুই সুন্দর করে ঢেকে দেয় কনসিলার! কনসিলারে প্রচুর পরিমাণে রঞ্জককণা থাকে। তাই শুধু দাগছোপ ঢেকে দেওয়াই নয়, ঠিকঠাক ব্যবহার করতে জানলে এই গোপন রূপটানের অস্ত্রটি আরও অনেক কিছুই করতে পারে। কনসিলার আরও নানাভাবে ব্যবহার করতে চান? তাহলে আমরা আপনাকে সাতটি কৌশল বলে দেব, যাতে আপনার প্রসাধনে নতুন নতুন মাত্রা যোগ হতে পারে।
 

অর্ধচন্দ্রাকৃতি নয় বরং ত্রিভুজ
সেট করুন ঠিক করে

প্রাইমিং-এর জন্য  কনসিলার
ফোলা ফোলা চোখের জন্য কনসিলারের সঙ্গে হাইলাইটার ব্যবহার
নিজের কনসিলার চিনে নিন
ব্যবহার করুন ঠোঁটে
নিখুঁত মার্জার-চোখ

অর্ধচন্দ্রাকৃতি নয় বরং ত্রিভুজ
 

অর্ধচন্দ্রাকৃতি নয় বরং ত্রিভুজ

এমন করে কনসিলার ব্যবহার করুন যাতে তা ত্রিভুজের মতো আকারে আপনার নাক পর্যন্ত পৌঁছোয়। তাতে কনসিলারের রঞ্জক কণাগুলি অনেক মসৃণ আর মোলায়েমভাবে আপনার মুখের ত্বকের সঙ্গে মিশে যায় এবং আপনি বুঝতে পারবেন, প্রসাধনে এটি কেমন সুন্দর করে এক নতুন মাত্রা যোগ করেছে।  আর যদি কনসিলার ব্যবহার করেন আধখানা চাঁদের মতো করে, তা হলে রঞ্জক লেগে থাকবে শুধুই চোখের নিচে এবং সেক্ষেত্রে আপনার ত্বকে আসবে অসামঞ্জস্য।

ঠিক করে সেট করুন
 

ঠিক করে সেট করুন

চোখের নিচে ভাঁজে ভাঁজে রং চটচটে হয়ে কেকের মতো রং ধরে যাচ্ছে? আমরা আপনার সমস্যাটা বুঝতে পারছি। একটি টিস্যু দু’ ভাঁজ করে ভাগ করে নিন, তারপর একটি ভাগ ব্যবহার করে আলতো হাতে বাড়তি তৈলাক্ত পদার্থ শুষে নিন।

প্রাইমিং-এর জন্য কনসিলার
 

প্রাইমিং-এর জন্য কনসিলার

আইশ্যাডো ঝরে পড়ে যাওয়া বা চোখের পাতার ভাঁজে ভাঁজে জমে থাকা আটকাতে প্রাইমার খুব কাজের জিনিস। আপনার হাতের কাছে আই মেকআপ প্রাইমার নেই? বেস

হিসেবে কনসিলার ব্যবহার করুন |
 

হিসেবে কনসিলার ব্যবহার করুন |

ফোলা চোখের জন্য কনসিলারের সঙ্গে হাইলাইটার ব্যবহার
রাত জেগে পার্টি করার ছাপ আপনার চোখের উপরে পড়বেই। চোখ লাগবে ফোলা ফোলা। এই ফোলা ভাব আড়াল করতে কনসিলার, আই ক্রিম আর হাইলাইটার সাবধানে মিশিয়ে নিন হাতের পিঠে। তারপর চোখের নিচে আর চোখের ভিতরের দিকের কোণগুলির চারপাশে সাবধানে লাগিয়ে নিন। আপনার চোখের নিচ দেখাবে স্বাভাবিক আর উজ্জ্বল।

নিজের কনসিলার চিনে নিন
 

নিজের কনসিলার চিনে নিন

ঠিকঠাক ব্যবহার করতে জানলে কনসিলার কিন্তু যথেষ্ট কার্যকরী প্রসাধনী। শরীরের কোথাও নীলচে ছোপ বা কালশিটে পড়লে তা ঢাকতে পিচ শেডের কনসিলার বেছে নিন। লালচেভাব বা সাধারণ দাগছোপ আড়াল করার জন্য আপনার চাই সবুজাভ কনসিলার। হলুদ টোনের কনসিলার প্রায় সবরকম ত্বকের অসামঞ্জস্য সামাল দিতে পারে আর সন্ধের প্রসাধনের জন্য আদর্শ।

ব্যবহার করুন ঠোঁটে
 

ব্যবহার করুন ঠোঁটে

ঠোঁটের গড়নে আদুরে ফোলা ভাব আনতে চান? খুব সহজেই পারবেন | ঠোঁটের বাইরের দিকের রেখা বরাবর সামান্য কনসিলার ব্যবহার করুন। লিপস্টিক খুব ভালোভাবে ফুটে উঠবে, রং সহজে নষ্টও হবে না।

নিখুঁত মার্জার-চোখ
 

নিখুঁত মার্জার-চোখ

নিখুঁত উইংড আইলাইনার পরা খুব কঠিন কাজ। এবার লাইনার ব্যবহারে সামান্য ভুল হলে প্রথম থেকে আবার শুরু করার দরকার নেই। আপনার অ্যাংগলড ব্রাশে কনসিলার লাগিয়ে নিয়ে ভুল সংশোধন করে ফেলুন দক্ষ হাতে।