সানগ্লাস একদিকে যেমন দরকারি একটা অ্যাকসেসরি, অন্যদিকে স্টাইল স্টেটমেন্ট হিসেবেও অনবদ্য! যে কোনও পোশাকের গ্ল্যামার নিমেষে বাড়িয়ে তুলতে জুড়ি নেই সানগ্লাসের। কিন্তু চড়া আর্দ্রতা, গরম আর ঘামের সুবাদে আর সেই সঙ্গে আমাদের সেবেসাস গ্ল্যান্ডগুলো সারাক্ষণ বাড়তি কাজ করতে থাকার কারণে মুখের টি-জোন খুব তেলতেলে হয়ে যায়, আর মুখের মেকআপ ঘেঁটে গিয়ে লেগে যায় সানগ্লাসে। কয়েক ঘণ্টা পর নাকে তো কোনও মেকআপই আর থাকে না! ব্যাপারটা খুবই বিরক্তিকর, সন্দেহ নেই! তবে চিন্তা করবেন না; সমাধান নিয়ে হাজির হয়েছি আমরা। এই কৌশলটি প্রয়োগ করলে আপনার মেকআপ হবে সানগ্লাস-প্রুফ আর তার জন্য সময় লাগবে মাত্র পাঁচ মিনিট! ইন্টারেস্টিং লাগছে শুনতে? তা হলে চোখ বুলিয়ে নিন ধাপে ধাপে বলে দেওয়া গাইডলাইনে!

সানগ্লাসের নিচে নাকের মেকআপ ঘেঁটে যাওয়ার সমস্যা রুখবেন কীভাবে

ধাপ 01: শুরুতে পুরো মুখে ল্যাকমে অ্যাবসলিউট আন্ডারকভার জেল প্রাইমার/  Lakmé Absolute Undercover Gel Primer লাগিয়ে নিন। তারপর আই প্রাইমার দিয়ে নাকের ওপরে আর এক লেয়ার পরে নিন।

ধাপ 02: এরপর নাকের ওপরে এক পরত কনসিলার লাগান। সানগ্লাসের নোজ প্যাড যে জায়গায় বসবে, সেখানটা বাড়তি যত্ন নিন। তারপর ল্যাকমে অ্যাবসলিউট ম্যাটরিয়েল মুজ/ Lakmé Absolute Mattereal Mousse লাগিয়ে নিন পুরো মুখে।

ধাপ 03: এই তিন নম্বর ধাপটাই জরুরি, এখানেই লুকিয়ে আছে আসল ম্যাজিক! সেটিং স্প্রে দিয়ে বিউটি ব্লেন্ডার ভিজিয়ে নিন, তার ওপরে ছিটিয়ে নিন খানিকটা লুজ পাউডার। ব্লেন্ডারের সাহায্যে পাউডারটা নাকের ওপর আলতো চেপে চেপে লাগিয়ে নিন (ঘষবেন না)। সবচেয়ে ভালো ফল পেতে ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল ফিনিশিং পাউডার/ Lakmé 9 to 5 Naturale Finishing Powde Lakmé 9 to 5 Naturale Finishing Powder r-এর মতো মিনারেল ফর্মুলার পাউডার বেছে নিন। ভেজা পাউডারটা কয়েক মিনিট নাকের ওপরে বসতে দিন, তারপর বড় ফাঁপানো ব্রাশ দিয়ে বাড়তি পাউডার ঝেড়ে ফেলে দিন, মেকআপ সেট করে যাবে! ব্যস, আপনার কাজ শেষ!