শিখে নিন কীভাবে তৈরি করবেন তামান্না ভাটিয়ার বস লেডি লুক

Written by Manisha DasguptaNov 30, 2023
শিখে নিন কীভাবে তৈরি করবেন তামান্না ভাটিয়ার বস লেডি লুক

আমরা যারা রূপচর্চা করতে ভালোবাসি, সারাক্ষণ চাই সবসময় একদম টিপটপ থাকতে। জুম মিটিংই হোক বা শনিবার রাতের পার্টি, মেকআপ থাকা চাই একদম নিখুঁত। তবে ইদানীং যদি ঠিক কেমন মেকআপ করবেন বুঝতে না পারেন, তার জন্যই আমরা হাজির করছি তামান্না ভাটিয়ার বস লেডি লুক। বহুমুখী এই লুকটি দিনের বেলার জন্য যেমন দারুণ মানানসই, তেমনি এর ওপর গাঢ় লাল লিপস্টিক বুলিয়ে নিলেই রাতের পার্টির জন্যও অনবদ্য!

 

ত্বক

চুল

মেকআপ যাতে ছোপ ছোপ না হয়ে যায়, উঠে না যায়, তার জন্য ত্বক আগে থেকে তৈরি করে রাখা অত্যন্ত দরকার।

ধাপ #1: সিম্পল কাইন্ড টু স্কিন রিফ্রেশিং ফেসিয়াল ওয়াশ/  Simple Kind To Skin Refreshing Facial Wash. -এর মতো কোমল ফেস ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। সাবান আর অ্যালকোহলমুক্ত এই ফরমুলাটি আপনার মুখের সব তেলময়লা সাফ করে দেয়, কিন্তু ত্বক শুষ্ক করে না।

ধাপ #2: এর পর, তুলোয় খানিকটা ল্যাকমে নাইন টু ফাইভ ময়েস্ট ম্যাট ম্যাটিফায়িং ফেস টোনার/ Lakmé 9to5 Moist Matte Mattifying Face Toner নিন, আর মুখে আর গলায় বুলিয়ে মুছে নিন। ক্লেনজার যে ময়লা পরিষ্কার করতে পারেনি, তা এভাবে সাফ হয়ে যাবে।

ধাপ #3: আগেও আমরা অসংখ্যবার বলেছি, আবারও বলছি - ময়শ্চারাইজার মাখতেই হবে! টোনিং করা হয়ে গেলে পন্ড'স সুপারলাইট জেল অয়েল ফ্রি ময়শ্চারাইজার উইথ হ্যালুরনিক অ্যাসিড+ভিটামিন ই/ Pond’s Super Light Gel Oil Free Moisturiser With Hyaluronic Acid + Vitamin E এর মতো হালকা ময়শ্চারাইজার মুখে আর গলায় লাগিয়ে ভালো করে মাসাজ করে নিন। এই ময়শ্চারাইজারের হ্যালুরনিক অ্যাসিড আপনার মুখ দিনভর আর্দ্র রাখবে।

 

 

মুখ

চুল

এবার আসল ধাপ, অর্থাৎ মেকআপ! নিচে বলে দেওয়া ধাপগুলো মেনে চলুন, আপনি পেয়ে যাবেন ঠিক তামান্নার মতোই নিখুঁত ডিউয়ি অথচ জমকালো লুক!

ধাপ#1: মটরদানা পরিমাণে ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট মেকআপ প্রাইমার/ Lakmé Absolute Blur Perfect Makeup Primer নিয়ে মুখে আর গলায় লাগিয়ে নিন। এতে মুখ মসৃণ দেখাবে, দাগছোপ আর খুঁতগুলোও হালকা দেখাবে।

ধাপ #2: তামান্নার মতো শিশিরস্নিগ্ধ ডিউয়ি লুক পেতে ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন/  Lakmé Absolute Argan Oil Serum Foundation সারা মুখে আর গলায় লাগিয়ে ভেজা বিউটি স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করে দিন। বাড়তি কভারেজের জন্য মুখের ত্রুটিপূর্ণ অংশ অর্থাৎ চোখের নিচের ডার্ক সার্কল আর দাগছোপের ওপর ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স লিকুইড কনসিলার এসপিএফ 25 Lakmé Absolute White Intense Liquid Concealer SPF 25   ফোঁটা ফোঁটা করে লাগিয়ে ব্লেন্ড করুন।

ধাপ #3: মুখে তামান্নার মতো গোলাপি আভা পেতে ল্যাকমে ফেস শিয়ার ব্লাশার/ Lakmé Face Sheer Blusher গালে লাগিয়ে নিন। ভেতর থেকে ফুটে ওঠা দীপ্তি পেতে মুখের হাই পয়েন্টগুলোয় লাগিয়ে নিন ল্যাকমে অ্যাবসলিউট হাইলাইটার - মুন-লিট/ Lakmé Absolute Highlighter - Moon-Lit

ধাপ #4: এবার চোখের মেকআপের পালা। ল্যাকমে নাইন টু ফাইভ আই কোয়ার্টেট - ডেজার্ট রোজ/ Lakmé 9to5 Eye Quartet - Desert Rose প্যালেট থেকে খানিকটা শিমারি পিঙ্ক আইশ্যাডো পরে নিন চোখের পাতায়, আর ল্যাকমে অ্যাবসলিউট গ্লস আর্টিস্ট আইলাইনার দিয়ে এঁকে নিন ক্লাসিক ক্যাট আই। একদম শেষ ধাপে আইল্যাশ কার্লার দিয়ে চোখের পল্লবগুলো কার্ল করে তাতে দু'-তিন কোট ল্যাকমে অ্যাবসলিউট থ্রিডি ল্যাশ ভল্যুমাইজার মাস্কারা/ Lakmé Absolute 3D Lash Volumizer Mascara পরে নিন।

ধাপ #5: পুরো লুকটা ধরে রাখতে ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ক্রিম লিপ কালার-পিঙ্ক টুইস্ট/ Lakmé 9 to 5 Primer+Creme Lip Color - Pink Twist ঠোঁটে বুলিয়ে নিন। মুখে একটা চমৎকার রঙের ছোঁয়া আসবে।

 

 

চুল

চুল

চুলের জন্য তামান্না বেছে নিয়েছেন সামনের দিকে হালকা টিজ করা অল্প এলোমেলো খোঁপা।
ধাপ #1: চুলের সামনের অংশটা ব্যাককোম্ব করে টিজ করে নিন, টেক্সচার আর লিফট পাবেন।
ধাপ #2: মেসি লুক পেতে চুলটা বিচ ওয়েভের মতো স্টাইল করুন। ট্রেসমে কমপ্রেসড মাইক্রো মিস্ট ইনভিজিবল হোল্ড ন্যাচারাল ফিনিশ এক্সটেন্ড হোল্ড লেভেল 4 হেয়ার স্প্রে/ TRESemmé Compressed Micro Mist Invisible Hold Natural Finish Extend Hold Level 4 Hair Spray বিচ ওয়েভ করা চুলে স্প্রে করে নিলে চুল জায়গামতো সেট থাকবে।

ধাপ #3: এবার যেখানে খোঁপাটা করতে চান, সেখানে একটা পনিটেল বেঁধে নিন। এবার পনিটেলের বদলে স্ক্রাঞ্চ করে চুলটা খোঁপায় জড়িয়ে নিলেই হল! সহজ,তাই না?

সব ফোটোর সৌজন্য: @tamannaahspeaks

 

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1028 views

Shop This Story

Looking for something else