অনেক মেয়েই রোজ ফাউন্ডেশন পরতে পছন্দ করেন না। তা ছাড়া ঠিকমতো ফাউন্ডেশন পরতে না পারলে তা খুব কৃত্রিম দেখাতে পারে, যা নিশ্চিতভাবেই আপনি চান না। ফলে রোজ রোজ ফাউন্ডেশন পরা এড়িয়ে যাওয়াটাই যদি আপনার পছন্দ হয়, তা হলে ঠিক জায়গাতেই এসেছেন আপনি। আমরা আপনাকে দেখাব কীভাবে নো ফাউন্ডেশন মেকআপ লুকেই দারুণ স্বাভাবিক ফিনিশ পেতে পারেন আপনি, তাও খুব ঝটপট!

foundation free makeup for a natural finish

ধাপ 01: প্রাইমার ফাউন্ডেশন ব্যবহার যদি না করেন, তা হলে একটা প্রাইমার ব্যবহার করা খুব জরুরি। প্রাইমার মুখের রোমছিদ্র সংকুচিত করে, ত্বক নিখুঁত করে তোলে আর সামগ্রিকভাবে একটা মসৃণ টেক্সচার এনে দেয়। ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট প্রাইমার/ Lakmé Absolute Blur Perfect Primer ব্যবহার করতে পারেন। এটি মুখের তেল আর ঘাম তো নিয়ন্ত্রণ করেই, ত্বকের ছোটখাটো খুঁতও সুন্দরভাবে ঢেকে দেয়।

ধাপ 02: কনসিলার মুখের দাগছোপ ঢেকে বাড়তি উজ্জ্বলতা পেতে ব্যবহার করুন কনসিলার। ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স এসপিএফ 20 কনসিলার স্টিক/ Lakmé Absolute White Intense SPF 20 Concealer Stick নিন, চোখের নিচে অল্প একটু লাগান। মুখের আরও কোথাও দাগছোপ থাকলে সে সবও ঢেকে দিন।

ধাপ 03: ভুরু সুঠাম ভুরু মুখের ডেফিনিশন বাড়িয়ে তোলে। ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন আই আর্টিস্ট আইব্রো পেনসিল/ Lakmé Absolute Precision Eye Artist Eyebrow Pencil দিয়ে ভুরুর সব ফাঁক এঁকে ভরাট করে নিন, ভুরুতে যোগ করুন বাড়তি ডেফিনিশন।

ধাপ 04: হাইলাইট ল্যাকমে অ্যাবসলিউট হাইলাইটার - মুন লিট/ Lakme Absolute Highlighter - Moon Lit নিন, মুখের হাই পয়েন্টগুলোয়, অর্থাৎ গালের হাড়ে, নাকের ওপরে, কপালে আর চিবুকে লাগান। এতে মুখ ভেতর থেকে উজ্জ্বল দেখাবে।

ধাপ 05: চোখের পল্লব কার্ল করে নিন চোখ বড় আর উজ্জ্বল দেখাতে হলে চোখের পল্লব কার্ল করে নেওয়া খুব দরকার। পল্লব কার্ল করার পর তা ঘন আর দীঘল দেখানোর জন্য দু' কোট ল্যাকমে আইকনিক মাস্কারা/ Lakme Eyeconic Mascara লাগান।

ধাপ 06: সাজ সম্পূর্ণ করতে ঠোঁটে বুলিয়ে নিন ন্যুড লিপস্টিক বা লিপ বাম। এতে ঠোঁট চকচকে আকর্ষণীয় দেখাবে। ব্যস, আর কী! সহজ আর ঝটপট নো-ফাউন্ডেশন মেকআপ লুকে তৈরি আপনি!