চোখের পল্লব ঘন আর দীঘল করতে মেয়েরা সব করতে পারেন! আবার আর একদল মেয়ে আছেন যাঁদের চোখের পল্লব লম্বা বটে, কিন্তু একদম সোজা। কার্লের কোনও চিহ্নই তাতে নেই। এমনকী আইল্যাশ কার্লার দিয়ে কার্ল করার কয়েক সেকেন্ডের মধ্যেই তারা আবার খাড়া খাড়া হয়ে যায়! চেনা চেনা লাগছে কি সমস্যাটা? মনে হচ্ছে, আইল্যাশ কার্লার দিয়ে কার্ল করার পরেও যদি তা না থাকে, তা হলে কার্লারের আর দরকার কী? স্ট্রেট বা নুয়ে পড়া আইল্যাশ নিয়ে যদি আপনিও বিব্রত হয়ে থাকেন, তা হলে আপনার জন্যই একটা কাজের টিপস এনে হাজির করেছি আমরা। এই টোটকা মানলে কার্ল ভালো হবে, থাকবেও বেশ অনেকক্ষণ। শুধু আপনার থাকা চাই একটা হেয়ার ড্রায়ার। আসুন দেখে নেওয়া যাক!

চোখের পল্লবে কার্ল স্থায়ী হয় না? কার্ল ধরে রাখতে প্রয়োগ করুন এই কৌশলটি

আপনার দরকার:

  • আইল্যাশ কার্লার
  • হেয়ার ড্রায়ার
  • মাস্কারা

 

 

 

কীভাবে করবেন:

কীভাবে করবেন:


প্রথমে আইল্যাশ কার্লারটা একটু গরম করে নিতে হবে। হিট টুলস ব্যবহার করলে যেমন চুলের কার্লগুলো টেকসই হয়, তেমনি এ ক্ষেত্রেও একই নিয়ম। আইল্যাশও অল্প তাপে সুন্দর কার্ল ধরে রাখবে। ইলেকট্রিক আইল্যাশ কার্লার যতদিন আবিষ্কার না হচ্ছে, ততদিন এ ব্যাপারে আপনাকে সাহায্য করবে আপনার বিশ্বস্ত হেয়ার ড্রায়ার।

ড্রায়ারের মুখ থেকে তিন-চার ইঞ্চি দূরে আইল্যাশ কার্লারটা ধরে কয়েক সেকেন্ড গরম করে  নিন। কার্লার কতটা গরম হল তা অবশ্যই পরখ করে নেবেন, না হলে অতিরিক্ত গরমে চোখের পল্লব পুড়ে যেতে পারে। হাতে ছুঁয়ে গরম দেখে নিন, তারপর আইল্যাশ কার্ল করুন। এতে কার্ল অনেক তাড়াতাড়ি হবে, সারাদিন ঠিকঠাক থাকবেও। এর পর স্বাভাবিকভাবে মাস্কারা পরে নিন। ব্যস, আপনি তৈরি!

ফোটো সৌজন্য: পিন্টারেস্ট