#উজ্জ্বলতারস্রোত: ঝলমলে জেল্লাদার ত্বক পেতে জেনে রাখুন মেকআপ রুটিনের শেষ কথা

Written by Manisha DasguptaJul 15, 2022
#উজ্জ্বলতারস্রোত: ঝলমলে জেল্লাদার ত্বক পেতে জেনে রাখুন মেকআপ রুটিনের শেষ কথা

ভেতর থেকে উজ্জ্বল জেল্লাদার দেখানোর পেছনে মেকআপ আর হাইলাইটারের ভূমিকার কথা অস্বীকার করা যাবে না কিছুতেই! যদিও স্বাস্থ্যবান, উজ্জ্বল ত্বক পেতে যথাযথ পরিচর্যার প্রয়োজন রয়েছে, কিন্তু নজরকাড়া ঝলমলে হয়ে উঠতে একটু গ্লিটার, একটু মেকআপও খুব দরকার! তাই উজ্জ্বল ঝকঝকে ত্বকের জন্য আমরা নিয়ে এসেছি একটি দারুণ মেকআপ রুটিন! চোখ বুলিয়ে নিন, আর একগাদা ইউটিউব টিউটোরিয়াল দেখে সময় নষ্ট করতে হবে না! আর একটা কথা! এই মেকআপ রুটিন মেনে স্বপ্নের মতো ঝলমলে ত্বক পেতে আপনাকে একরাশি মেকআপ প্রডাক্টও ব্যবহার করতে হবে না। আপনার নিত্য প্রয়োজনীয় মেকআপ দিয়েই কাজ হয়ে যাবে। আমরা যে লুকটি তৈরি করব, তার কেন্দ্রে রয়েছে নতুন ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/ Lakmé Absolute Liquid Highlighter। আইভরি, রোজ গোল্ড আর ব্রোঞ্জ, এই তিনটি দুর্দান্ত শেডে পাওয়া যায় এই হাইলাইটারটি এবং আপনার যাবতীয় মেকআপের প্রয়োজন মেটাতে এই মাল্টিপারপাস প্রডাক্টটিই যথেষ্ট! আইশ্যাডো হিসেবে ব্যবহার করুন, অথবা মুখ কনট্যুর করতে, এই হাইলাইটারটি সর্বত্রই উপযোগী! তাই আর বেশি কথা না বাড়িয়ে জেনে নিন আমাদের মেকআপ রুটিন যা আপনার ত্বক ডিউয়ি, উজ্জ্বল আর ঝলমলে করে তুলবে!

 

ধাপ 1: ত্বক প্রস্তুত করুন

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

মেকআপ শুরু করার আগে ত্বককে ঠিকমতো তৈরি করে নেওয়া দরকার, যাতে মেকআপ ঘেঁটে নষ্ট হয়ে না যায় এবং দীর্ঘক্ষণ স্থায়ী হয়। তাই বেস মেকআপ লাগানোর আগে মুখ পরিষ্কার করে ল্যাকমে পিচ মিল্ক সফট ক্রিম ময়শ্চারাইজার/ Lakmé Peach Milk Soft Creme Moisturizer. মেখে নিন। পাশাপাশি ঠোঁটেও লাগিয়ে নিন ল্যাকমে লিপ লাভ চ্যাপস্টিক যাতে লিপস্টিক মসৃণভাবে ঠোঁটে পরে নিতে পারেন।

 

ধাপ 2: ফাউন্ডেশনের সঙ্গে মেশান হাইলাইটার

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

মেকআপের সবচেয়ে জরুরি অংশ হল বেস। বিশেষ করে আপনি যখন উজ্জ্বল বেস করতে চাইছেন, তখন এ ব্যাপারে বাড়তি নজর দিতেই হবে। নিখুঁত শিশিরভেজা ঝলমলে লুক পেতে ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পারফেক্ট কভার ফাউন্ডেশন/ Lakmé 9to5 Primer + Matte Perfect Cover Foundation -এর সঙ্গে ছোট্ট একফোঁটা ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার মিশিয়ে নিন। এবার মুখে আর গলায় লাগিয়ে বিউটি ব্লেন্ডার দিয়ে মসৃণভাবে ব্লেন্ড করে দিন। মুখ ভেতর থেকে উজ্জ্বল দেখাবে।

 

ধাপ 3: অল্প কনসিলার লাগান

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

মুখের উজ্জ্বলতা ধরে রাখতে সমস্ত দাগছোপ, ডার্ক সার্কল আর অন্যান্য খুঁত ঢেকে দেওয়া দরকার। তার জন্য আপনার চাই ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স লিকুইড কনসিলার এসপিএফ 25/ Lakmé Absolute White Intense Liquid Concealer SPF 25. এর মতো ভালোমানের কনসিলার। ডার্ক সার্কল ঢাকতে চোখের নিচে কনসিলার লাগিয়ে নিন, চোখের ওপরের পাতাতেও লাগান বেস হিসেবে। তা ছাড়া মুখের অন্য যাবতীয় ত্রুটি আর দাগছোপের ওপর কনসিলার লাগিয়ে ব্রাশ অথবা বিউটি ব্লেন্ডার দিয়ে ব্লেন্ড করে দিন।

 

ধাপ 4: আর একবার হাইলাইটারের পালা

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

ডিউয়ি মেকআপ লুক তৈরি করতে ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার Lakmé Absolute Liquid Highlighter আর একবার লাগবে। নাকের ওপর, চিকবোনে, ভুরুর নিচের হাড়ে, ওপরের ঠোঁটের খাঁজে ছোট্ট ছোট্ট ফোঁটায় লাগিয়ে খুব ভালো করে ব্লেন্ড করে দিন। হালকা ননস্টিকি এই হাইলাইটারটি খুব সহজে আর সমানভাবে ত্বকে মিশে গিয়ে দারুণ দীপ্তি ছড়ায়।

 

ধাপ 5: চোখ হাইলাইট করুন

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

এবার চোখের মেকআপের পালা। তার জন্য প্রথমে পছন্দের আইশ্যাডো পরে নিন। তারপর ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার - গোল্ড/ Lakmé Absolute Liquid Highlighter - Gold নিয়ে আইশ্যাডোর ওপরে পরে নিলেই চোখে বাড়তি চমক আসবে। চোখের ওপরের পাতায় আর পাতার খাঁজে ছোট্ট কয়েক ফোঁটা লাগিয়ে নিন, তারপর ব্রাশ দিয়ে সমানভাবে ছড়িয়ে দিন। এর পর ল্যাকমে আইকনিক লিকুইড আইলাইনার - ব্ল্যাক দিয়ে এঁকে নিন ক্লাসিক ক্যাট আই। সবশেষে দু'তিন কোট ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা দিয়ে চোখের পল্লব ডিফাইন করে নিন।

 

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

ধাপ 6: ঠোঁট রাঙিয়ে নিন লিপস্টিকে

পুরো লুকটা ধরে রাখতে ঠোঁট রাঙিয়ে নিতে হবে। বেছে নিন ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার - পিঙ্ক ড্রামা/ Lakmé Absolute Matte Melt Liquid Lip Color - Pink Drama এই লিপস্টিকের গাঢ় ম্যাট ফিনিশ আর নরম রং সব অনুষ্ঠানের সঙ্গেই মানানসই। ইচ্ছে করলে ঠোঁটের ঠিক মাঝখানে ছোট্ট ফোঁটায় একটুখানি ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার লাগিয়ে নিতে পারেন, তাতে ঠোঁটে বাড়তি চমক আসবে আর ঠোঁট ভরাটও দেখাবে।

মূল ফোটো সৌজন্য:  @bebeautiful_india

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
972 views

Shop This Story

Looking for something else