ইন্টারনেট খুললেই গাদাগাদা রূপচর্চা আর ভালো থাকার টিপসের সন্ধান পাওয়া যায় রোজ। আইব্রো জেল হিসেবে সাবান ব্যবহার থেকে শুরু করে ঠোঁট টসটসে ভরাট দেখানোর জন্য দারচিনি - কোনও কিছুরই কমতি নেই নেটরাজত্বে! এ সব টোটকার মধ্যে কোনটা কাজ করবে, আর কোনটা করবে না, তা আগে থেকে বোঝা খুব শক্ত, তাই সেই দায়িত্বটা নিলাম আমরা। পাঁচটা ভাইরাল রূপচর্চার টিপস আমরা বেছে নিয়েছি যা সত্যিই কাজ করে। আরও ভালো ব্যাপার হল, এই সব টিপস কাজে প্রয়োগ করা এতটাই সহজ যে লকডাউনের দিনগুলোয় বাড়িতে বসে বিশেষ কষ্ট না করেই করে ফেলতে পারবেন।

তাই বাড়িতে বসে বসে যদি গা-হাত-পায়ে জং ধরে গিয়ে থাকে, তা হলে ইনস্টাগ্রামের এ সব বিউটি টিপস পরখ করে দেখুন। আমাদের ধন্যবাদটা পরে দিলেও চলবে!

 

01. আইশ্যাডো ব্যবহার করুন আইলাইনার হিসেবে

01. আইশ্যাডো ব্যবহার করুন আইলাইনার হিসেবে

আইশ্যাডো প্যালেট থেকে আরও কিছু সুবিধে পেতে চান? আপনার দরকার প্রাইমার, একটা স্প্রে ওয়াটার বটল আর আইশ্যাডো! প্রথমে চোখের পাতায় প্রাইমার লাগিয়ে নিন। হয়ে গেলে বেছে নিন পছন্দের আইশ্যাডো। আমাদের পছন্দ ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট ইন বেরি মার্টিনি/ Lakmé Absolute Spotlight Eye Shadow Palette in Berry Martini । জল দিয়ে আইলাইনার ব্রাশ ভিজিয়ে বাড়তি জলটা ঝেড়ে ফেলে দিন, তারপর ভেজা ব্রাশে আইশ্যাডো তুলে আইলাইনারের মতো করেই চোখে পরে নিন! সহজ, না?

 

02. আইব্রো জেল হিসেবে সাবান

02. আইব্রো জেল হিসেবে সাবান

ফাঁপানো ঘন ভুরু এই মুহূর্তে দারুণ ট্রেন্ডি, আর এবার আপনিও তেমন ভুরু পেয়ে যাবেন খুব সহজে। সাবান ব্যবহার করুন ব্রো জেল হিসেবে। আপনার দরকার একটা ক্লিয়ার বার সাবান যেমন, পিয়ার্স পিওর অ্যান্ড জেন্টল বেদিং বার/ Pears Pure & Gentle Bathing Bar , একটা ওয়াটার স্প্রে বোতল আর সেই সঙ্গে ল্যাকমে অ্যাবসলিউট মাইক্রো ব্রো পারফেক্টর/ , যা একই সঙ্গে আইব্রো পেনসিল আর স্পুলির কাজ করে। প্রথমে ব্রো পারফেক্টরের পেনসিলের দিকটা দিয়ে ভুরু শেপ করে নিন। পছন্দের শেপ পেয়ে গেলে পিয়ার্স সাবানের গায়ে একটু জল দিয়ে ভিজিয়ে নিন, আর ভেজা সাবানের গায়ে স্পুলিটা ঘষুন। সাবান লাগানো স্পুলি দিয়ে ভুরু ব্রাশ করে নিন। নিখুঁত ঘন ভুরু আপনার সঙ্গী হবে দিনভর।

 

03. স্লাগিং

03. স্লাগিং

এটাই বোধহয় সবচেয়ে সহজ! আপনার দরকার শুধু ভেসলিন ওরিজিনাল স্কিন প্রোটেক্টিং জেলি/ Vaseline Original Skin Protecting Jelly ! স্লাগিং শব্দটার মানে খুঁজছেন? ত্বকের আর্দ্রতা ধরে রাখতে পেট্রোলিয়াম-জাত উপাদান ত্বকে মাখিয়ে রাখাকেই স্লাগিং বলে। রাতে শুতে যাওয়ার আগে সারা মুখে ভেসলিন জেলি মেখে নিন, সকালে উঠে পেয়ে যাবেন নিটোল নরম ত্বল। তবে মনে রাখবেন এই টিপস কিন্তু শুধু শুষ্ক ত্বকের মালকিনদের জন্য! তেলতেলে বা ব্রণভরা ত্বকে ভেসলিন লাগালে রোমছিদ্র বন্ধ হয়ে গিয়ে সমস্যা আরও জটিল হতে পারে।

 

04. ঠোঁট টসটসে ভরাট দেখাতে দারচিনির তেল

04. ঠোঁট টসটসে ভরাট দেখাতে দারচিনির তেল

এবার রান্নাঘরে যাওয়ার পালা... কারণ আপনার লাগবে আধ চাচামচ দারচিনির তেল আর এক টেবিলচামচ অলিভ অয়েল। ভাবছেন দারচিনি কেন লাগবে? কারণ এই মশলাটিতে রয়েছে ক্যাসিয়া অয়েল। এই তেল লাগালে ত্বকের কোনও ক্ষতি হয় না ঠিকই, কিন্তু ঠোঁটে লাগালে এই তেল মিউকাস মেমব্রেনে প্রদাহ তৈরি করে, ফলে ঠোঁটে রক্ত সংবহন বাড়ে, আর আপনি পেয়ে যান ভরাট রসালো ঠোঁট! দারচিনির তেল আর অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিয়ে ঠোঁটে লাগান, ঠোঁট নিমেষে ভরাট দেখাবে।

 

05. উইংড আইলাইনারের জন্য কিউ-টিপ

05. উইংড আইলাইনারের জন্য কিউ-টিপ

আইলাইনার পরতে গিয়ে হামেশাই ঘেঁটে যায়? আপনার দরকার ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট/ Lakmé Absolute Spotlight Eye Shadow Palette , একটা কিউ-টিপ বা ইয়ারবাড আর পন্ড'স ভিটামিন মিসেলার ওয়াটার ব্রাইটেনিং রোজ/ Pond's Vitamin Micellar Water Brightening Rose চোখের পাতায় প্রাইমার লাগিয়ে তৈরি করে নিন। তারপর পাতার নিচে অর্ধেক অংশে আইশ্যাডো পরুন - এখানে শ্যাডো ঘেঁটে গেলেও চিন্তা নেই। শ্যাডোটা খানিকটা আইলাইনারের মতো দেখাতে শুরু করলে কিউ-টিপটা মিসেলার ওয়াটারে ভিজিয়ে নিয়ে চোখের কোনায় মুছে আইলাইনারের শেপ দিয়ে দিন! ব্যস, নিখুঁত আইলাইনার রেডি নিমেষে!