বৃষ্টিভেজা দিনগুলোয় মেকআপ করা অনর্থক বলেই কি আপনার মনে হয়? কারণ, একে তো সারাক্ষণ মেকআপ গলে যাওয়ার ভয়, তা সে বৃষ্টির কারণেই হোক বা অতিরিক্ত আর্দ্রতায় ঘামের কারণে। আবার তার ওপর কাজল আর মাস্কারা গলে চোখের চারপাশে গাঢ় কালি! সব মিলিয়ে বর্ষাকালটা সাজগোজের অযোগ্য

বলেই মনে হয়! তবে আমাদের পরামর্শ যদি শোনেন, তা হলে এত তাড়াতাড়ি হাল ছেড়ে দেওয়ারও কিছু নেই! কারণ আমরা নিয়ে এসেছি একগুচ্ছ ওয়াটারপ্রুফ সাজগোজের সম্ভার, যা আপনার মেকআপকে করে তুলবে মনসুন রেজিস্ট্যান্ট। জেনে নিন আমাদের প্রিয় মনসুন-প্রুফ মেকআপের হালহদিশ, যা প্রতিটি ত্বকের ধরনের সঙ্গে মানানসই, আর আপনাকে বর্ষা আর আবহাওয়ার আর্দ্রতার থেকে বাঁচিয়ে রাখতে দক্ষ! তা হলে আর কী! চোখ বুলিয়ে নিন আর কেনাকাটা শুরু করে দিন!

 

01. সিম্পল ডেইলি স্কিন ডিটক্স এসওএস ক্লিয়ারিং বুস্টার

01. সিম্পল ডেইলি স্কিন ডিটক্স এসওএস ক্লিয়ারিং বুস্টার

যে কোনও বর্ষার মেকআপ রুটিনেই ভালো প্রাইমারের স্থান অপরিহার্য, আর এ ব্যাপারে আমাদের সবচেয়ে পছন্দ সিম্পল ডেইলি স্কিন ডিটক্স এসওএস ক্লিয়ারিং বুস্টার/ Simple Daily Skin Detox Sos Clearing Booster । একাধারে প্রাইমার আর স্কিন পিউরিফায়ার, এই প্রডাক্টটি আর্দ্রতাজনিত তেলতেলেভাব নিয়ন্ত্রণে রাখে, ত্বকে বাড়তি চকচকে তেলাভাব হতে দেয় না একেবারেই। পাশাপাশি ত্বকের লালচেভাব আর জ্বালাভাবও প্রশমিত করে। কাজেই বর্ষার মেকআপের সমস্যা কাটিয়ে উঠতে এই প্রডাক্টটি আপনার সংগ্রহে থাকতেই হবে!

 

02. ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন কমপ্যাক্ট

02. ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন কমপ্যাক্ট

মেকআপ যাতে গলে না যায় তা সুনিশ্চিত করতে একটু পাউডার লাগবেই। পাউডার ছাড়া মনসুন-প্রুফ মেকআপ সম্ভব নয়! আর তার চেয়েও ভালো ফল কীভাবে পাওয়া সম্ভব জানেন? পাউডার যদি ফাউন্ডেশন হয়, তা হলে মুখে কেকের মতো জমে যাওয়ারও ভয় নেই! ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন কমপ্যাক্ট/ Lakmé 9 to 5 Primer + Matte Powder Foundation Compact একই সঙ্গে ফাউন্ডেশন, কনসিলার আর কমপ্যাক্ট হিসেবে কাজ করে, অর্থাৎ, আবহাওয়া যেমনই হোক না কেন, আপনার লুক থাকবে টিপটপ নিখুঁত। তা ছাড়া দিনভর টাচআপের কাজেও সহজেই এই প্রডাক্টটি ব্যবহার করতে পারবেন আপনি।

 

03. ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন লিপ পেন্ট

03. ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন লিপ পেন্ট

গাঢ় পিগমেন্টের ম্যাট লিপ পেন্ট আর তার এক্সপার্ট ব্রাশ আপনার ঠোঁটে এনে দেয় পেশাদারি ডেফিনিশনের ছোঁয়া। পাশাপাশি ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন লিপ পেন্ট/ Lakmé Absolute Precision Lip Paint বর্ষাকালের জন্য আদর্শ। কেন জানতে চান? কারণ গাঢ় ম্যাট ফিনিশের দৌলতে এই লিপ পেন্ট আপনার ঠোঁটে দীর্ঘক্ষণ একেবারে নিখুঁত থাকবে, অথচ ঠোঁট শুকিয়ে যাবে না মোটেও! এই তো চাই আমাদের!

 

04. ল্যাকমে আইকনিক লিকুইড আইলাইনার

04. ল্যাকমে আইকনিক লিকুইড আইলাইনার

আপনার কি মনে হয়, ভরা বৃষ্টির মাসে চোখের কোনায় উইং আঁকা মানেই সময় নষ্ট? তা হলে ল্যাকমে আইকনিক লিকুইড আইলাইনার/ Lakmé Eyeconic Liquid Eyeliner আপনাকে ভুল প্রমাণিত করেই ছাড়বে! এই আইলাইনারটি তৈরি হয়েছে স্মাজপ্রুফ ফরমুলা দিয়ে, অর্থাৎ ঝড়-জল-রোদ-বৃষ্টি, যে কোনও মরশুমেই ঘেঁটে নষ্ট হয়ে যাবে না। আরও কিছু চাই? তা হলে জেনে রাখুন, এই আইলাইনারে রয়েছে অভিনব ফ্লেক্সি টিপ ব্রাশ, যা দিয়ে আপনার যাবতীয় গ্রাফিক লাইনার লুকের এক্সপেরিমেন্ট চালিয়ে যেতে পারেন স্বচ্ছন্দে। তা হলে আঁকতে শুরু করে দিন!

 

05. ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা

05. ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা

বর্ষায় চোখের মাস্কারা গলে গলে মুখে পড়ুক, এমনটা আর কে চায়? ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা/ Lakmé Eyeconic Curling Mascara বর্ষার মেকআপ সম্ভারে রাখতেই হবে কারণ এই মাস্কারা আপনার চোখের পল্লবে এনে দেবে বহু আকাঙ্ক্ষিত কার্ল! এই মাস্কারাটি একদিকে হালকা আর ওয়াটারপ্রুফ, কিন্তু অন্যদিকে চোখের পল্লবে একটা স্বাভাবিক ভল্যুমও পেয়ে যাবেন আপনি!