বছরের শেষ দুটো মাস কেটে যায় দারুণ ব্যস্ততায়। নানা উৎসব আর  বিয়েবাড়ি। প্রায় প্রতিদিনই কিছু না কিছু অনুষ্ঠান লেগেই থাকে আর আমাদের সকলেরই ইচ্ছে করে এক একদিন আমাদের এক একরকমভাবে সুন্দর দেখাক। বিশ্বাস করুন বা না-ই করুন, আমাদের চুল আর চোখের প্রসাধন কিন্তু আমাদের সৌন্দর্য নতুন করে তৈরি করতে বা ভেঙে ফেলতে পারে।

তাই এই উৎসবের মরশুমে আমরা আপনার চোখের জন্য নিয়ে এসেছি সাহসী মেকআপ। শিখে নিন কৌশল আর দেখুন চারদিক থেকে কেমন প্রশংসার বন্যা বয়ে যায়!

Diwali eye looks

এখন সৌন্দর্য জগতে সবচেয়ে জনপ্রিয় ‘হাফ কাট ক্রিজ আই লুক’। ইনস্টাগ্রামেও হরদম এটি  দেখা যায়। এই মেকআপে চোখের ভাঁজ বা  ক্রিজ একটি চড়া শেড বা দুটি বিপরীত রঙের শেড ব্যবহার করে প্রকট করা হয়। এতে আপনার চোখজোড়াকে দেখায় আরও বড়ো, সুন্দর আর স্পষ্ট।

এই মেক-আপের জন্য চাই:
ল্যাকমে 9 to 5 আই কোয়ার্টেট আইশ্যাডো - ডেজার্ট রোজ

ল্যাকমে 9 to 5 ন্যাচারাল জেল কাজল - ব্ল্যাক

 

Diwali eye looks

এটি চোখের জন্য আর একটি সহজ ও সাহসী মেকআপ। এতে খানিক রঙের মিশেল দিয়ে আপনার মেকআপে এক নতুন মাত্রা যোগ করা হয়েছে । আপনার চোখের পাতার উপরে আর যেখানে আপনার চোখ আর চোখের পাতা সংযুক্ত হয়েছে, সেখানে জেল আইলাইনার ব্যবহার করুন । ছবিতে যেমন দেখানো হয়েছে, ঠিক তেমন করে একটি কালো রেখা এঁকে মেক-আপ শুরু করুন। এর ওপরে লাগান আপনার পছন্দের কোনও বিপরীতধর্মী বা কন্ট্রাস্টিং রং।

এই মেক-আপের জন্য চাই:
ল্যাকমে 9 to 5  ন্যাচারেল জেল আইলাইনার - অ্যাকোয়া ব্লু

ল্যাকমে করিনা কাপুর খান অ্যাবসোলিউট আই ডিফাইনার - ব্ল্যাক
ল্যাকমে আইকনিক কার্লিং মাসকারা

 

Diwali eye looks

আপনি যদি মনে করেন,  চেনা পুরোনো ধরনে আইলাইনার ব্যবহার করা মান্ধাতার আমলের, তাহলে চোখের এই মেকআপটি আপনার জন্য একেবারে ঠিকঠাক। খুব বেশি মহিলা চোখের নিচের পাতা নিয়ে কারিকুরি করার সাহস দেখান না। আপনার সে সাহস আছে তো? তা হলে চোখের উপরের পাতাকে সাদামাটা রেখে দিন স্রেফ ন্যুড শেড ব্যবহার করে আর নিচের পাতাতে করুন চমকদার মেকআপ। ব্যবহার করুন সরু রেখায় রঙিন আইলাইনার। বাড়তি চটকের জন্য লাগান কাজল।
 

এই মেকআপের জন্য চাই :

ল্যাকমে করিনা কাপুর খান অ্যাবসোলিউট আই ডিফাইনার - কোবাল্ট অ্যান্ড ব্ল্যাক
ল্যাকমে আইকনিক কার্লিং মাসকারা

Diwali eye looks

আপনার কি সর্বক্ষণ মনে হয় যে আপনার ঝিকমিকে আইলাইনার আর তেমন নজরকাড়া লাগছে না? আচ্ছা, এমনও তো হতে পারে যে আপনি হয়ত এটি ঠিকভাবে ব্যবহার করতে পারছেন না? এই উৎসবের মরশুমই কিন্তু এই ধরনের আইলাইনার ব্যবহারের সেরা সময়। ঠিক যেখানে আপনার আইশ্যাডো লাগানো শেষ হয়েছে, সেখানে এটি দিয়ে আপনার চোখের ভাঁজ বরাবর একটি স্পষ্ট রেখা টানুন। আপনার চোখ হয়ে উঠবে অমূল্য রত্নের মতোই মহার্ঘ।

এই মেক-আপের জন্য চাই :
ল্যাকমে অ্যাবসোলিউট শাইন লাইন আইলাইনার - লিকুইড গোল্ড অ্যান্ড ব্ল্যাক
ল্যাকমে অ্যাবসোলিউট ইলিউমিনেটিং আইশ্যাডো প্যালেট - রয়্যাল পার্সিয়া

Diwali eye looks

এসে গেছে সবুজ! আমরা খেয়াল করেছি যে সাম্প্রতিককালে বলিউডের তারকারা অনেকেই এই রঙে মোহময়ী হয়ে উঠেছেন। যদি আপনার পোশাকে সবুজের ছোঁয়া থাকে অথবা আপনি সবুজের ঠিক বিপরীতে যায়, এমন কোনও রঙের পোশাক পরেন, তাহলে চোখের  এই বিশেষ মেকআপ আপনাকে অনন্যা করে তুলবে।

এই মেক-আপের জন্য চাই :
ল্যাকমে 9 to 5 আই কোয়ার্টেট আইশ্যাডো -  তাঞ্জোর রাশ
ল্যাকমে আইকনিক লাইনার পেন ফাইন-টিপ - ব্ল্যাক
ল্যাকমে করিনা কাপুর   অ্যাবসোলিউট  ল্যাশ ডিফাইনার - ব্ল্যাক