ভুরু নিয়ে আমাদের নানান বায়নাক্কার আর শেষ নেই! নিয়মিত থ্রেডিং করানো তো আছেই, তার সঙ্গে প্রতিদিন সুন্দর করে আঁকা, কোথাও ফাঁক থাকলে তা ভরাট করা, এ সবও লেগেই থাকে। নিখুঁত ভুরু পাওয়ার এই প্রচেষ্টা কখনও শেষ হওয়ার নয়। আসলে সৌন্দর্যের দুনিয়ায় ভুরুর আলাদাই গুরুত্ব! মুখে বাড়তি ডেফিনিশন যোগ করে ভুরু, আপনার মুখের সৌন্দর্যই পালটে দিতে পারে। তা ছাড়া মুখ তরুণ দেখাতেও ভুরুর গুরুত্ব আছে। তবে এর উলটোটাও সত্যি। ভুরু থ্রেড করতে গিয়ে বা আঁকতে গিয়ে যদি ভুল করেন, তা হলে আপনার মুখ অনেক বয়স্ক দেখাতে পারে। এই ব্যাপারটা নিশ্চিতভাবেই আমরা কেউই চাই না!

ভুরু সংক্রান্ত কিছু সাধারণ ভুলের তালিকা দিয়ে দিচ্ছি আমরা। এ সব ভুল করলে আপনার মুখ অনেক বেশি বয়স্ক দেখাতে পারে। চোখ বুলিয়ে নিন তালিকায়, আর এড়িয়ে চলুন।

 

খুব সরু করে ভুরু প্লাক করা

খুব সরু করে ভুরু প্লাক করা

নয়ের দশকে ফিনফিনে সরু ভুরু করার রেওয়াজ ছিল, এখন আর তা ফিরিয়ে আনার দরকার নেই! সত্যি বলতে খুব সরু ভুরু করলে মুখ বয়স্ক আর ক্লান্ত দেখায়। মোটা ভুরু আপনার মুখের বাকি অংশগুলো পরিস্ফূট করে তোলে, আপনাকে তরুণ দেখায়। থ্রেডিং করার সময় যদি ভুলবশত ভুরু বেশি সরু হয়ে গিয়ে থাকে, তা হলে ভয় পাবেন না! আইব্রো পেনসিলের সাহায্যে ফাঁক ভরাট করে নিলেই হল!

 

ভুরু আঁকতে গাঢ় শেডের ব্যবহার

ভুরু আঁকতে গাঢ় শেডের ব্যবহার

ভুরু আঁকতে হলে সব সময় ভুরুর স্বাভাবিক রঙের চেয়ে এক শেড হালকা রং ব্যবহার করবেন। স্বাভাবিক রঙের তুলনায় গাঢ় শেড দিয়ে ভুরু আঁকলে মুখ বয়স্ক ও ক্রূর দেখাতে পারে। ভুরু যাতে স্বাভাবিক দেখায় তার জন্য হালকা ছোট ছোট স্ট্রোকে আঁকবেন।

 

ভুরুতে সাদা রোম অবহেলা করা

ভুরুতে সাদা রোম অবহেলা করা

চুল সাদা থাকলেও কোনও অসুবিধে নেই, কিন্তু ভুরুতে যদি সাদা রোম দেখা দেয়, তা হলে চিন্তার কারণ আছে বই কী! সাদা ভুরু আপনার মুখে কোনও সৌন্দর্য বা ডেফিনিশন যোগ করে না। ভুরুর সাদা রোম ঢাকতে আইব্রো টিন্ট ব্যবহার করতে পারেন। তা বা হলে ব্রো জেল দিয়ে ঢেকে দিন সাদা রোমের আনাগোনা।

 

ভুরু পাতলা হয়ে যাওয়াকে অবহেলা করা

ভুরু পাতলা হয়ে যাওয়াকে অবহেলা করা

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চুল যেমন পাতলা হয়ে আসে, তেমনি ভুরুও সরু হতে থাকে। ফলে আসল বয়সের তুলনায় মুখ বয়স্ক দেখায়। ফাঁকা অংশগুলো ব্রো জেল দিয়ে ঢেকে দিন, তাতে ভুরু ঘন দেখাবে, আপনার মুখও থাকবে তারুণ্যে ভরা!