লাগালে। মুখে বাড়তি লিফট এনে আর উজ্জ্বলতা বাড়িয়ে মুখের ভোল পালটে দেওয়ার ক্ষমতা রাখে হাইলাইটার। তাই মেকআপের দুনিয়ায় আপনি নতুনই হোন, বা পাকা হাতের শিল্পীই হোন, হাইলাইটার লাগানোর কায়দা আয়ত্ত করাটা খুব দরকার। তাই আমরা নিয়ে এলাম টিকটক থেকে পাওয়া পাঁচটি হাইলাইটার লাগানোর কৌশল যা আপনাকে ঝলমলে করে তুলবে। চোখ বুলিয়ে নিন...

 

01.সেটিং স্প্রে দিয়ে হাইলাইটার স্পষ্ট করে তুলুন

01.সেটিং স্প্রে দিয়ে হাইলাইটার স্পষ্ট করে তুলুন

প্রিয় ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারের মতো কিছুতেই হাইলাইটার মুখে ফুটে উঠছে নাC? পরেরবার হাইলাইটারে ব্রাশ বুলোনোর আগে ব্রাশে অল্প একটু সেটিং স্প্রে ছিটিয়ে নেবেন। এতে হাইলাইটারের পিগমেন্টগুলো আরও গাঢ় হয়ে মুখে ফুটে উঠবে।

 

02. ঘরোয়া শিমার অয়েল

02. ঘরোয়া শিমার অয়েল

বান্ধবীদের সঙ্গে পার্টি করতে বেরোনোর সময় ঝলমলে আলো পিছলে যাওয়া ত্বক কে না চায়? পরেরবার আপনার প্রেসড হাইলাইটারের খানিকটা নিয়ে এক কাপ বেবি অয়েলের সঙ্গে মিশিয়ে দিন, আর তারপর সেই তেল হাতে পায়ে ভালো করে মেখে নিন! ঘরোয়া শিমার অয়েলের চমকে গ্রিক দেবীর মতোই দেখাবে আপনাকে।

 

03. ফাউন্ডেশনের সঙ্গে মেশান

03. ফাউন্ডেশনের সঙ্গে মেশান

বড় অনুষ্ঠান বা পার্টিতে যাওয়ার সময় একগাদা হাইলাইটার না মেখেও মুখে স্বপ্নের মতো উজ্জ্বলতা চাইলে এই কৌশলটি প্রয়োগ করুন। এক ফোঁটা ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/ Lakmé Absolute Liquid Highlighter ফাউন্ডেশনের সঙ্গে মিশিয়ে মুখে লাগিয়ে নিয়মমতো ব্লেন্ড করুন। মুখ অতিরিক্ত চকচক করবে না, অথচ ত্বক ভেতর থেকে উজ্জ্বল দেখাবে।

 

04. সবচেয়ে ভালো ফল পেতে সঠিক জায়গায় লাগান

04. সবচেয়ে ভালো ফল পেতে সঠিক জায়গায় লাগান

হাইলাইটার লাগানোর মূল নিয়ম হল মুখের হাই পয়েন্টগুলো খুঁজে নিয়ে সেই সব জায়গায় লাগানো। আপনার মুখের পাঁচটি হাই পয়েন্ট হল: গালের হাড়ের ওপরে, ভুরুর নিচের হাড়ে, নাকের হাড়ে, চিবুকে আর ওপরের ঠোঁটের খাঁজে। বাড়তি নাটকীয়তা আনতে চাইলে কপালের ঠিক মাঝখানেও হাইলাইটার লাগাতে পারেন, সে ক্ষেত্রে ভুরুর মাঝের অংশ থেকে একটু ছেড়ে কপালে ব্লেন্ড করে দেবেন। এবার দেখুন আপনার মেকআপ লুকই কীভাবে পার্টির হাইলাইট হয়ে ওঠে!

 

05. গলাতেও লাগান হাইলাইটার

05. গলাতেও লাগান হাইলাইটার

শুধু মুখেই হাইলাইটার লাগাচ্ছেন? কিন্তু শুধু মুখ অর্থাৎ শরীরের মাত্র 30% উজ্জ্বল করে হাইলাইটারের পূর্ণ সুবিধেটা আপনি পাবেন না। তাই কয়েক ফোঁটা ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/Lakmé Absolute Liquid Highlighter নিয়ে কাঁধের ওপরে, কণ্ঠার হাড়ে, এমনকী ব্যাকলেস টপ পরলে পিঠেও লাগিয়ে নিন।