মনের মতো মেকআপ আর মসৃণ ত্বকের রহস্য লুকিয়ে আছে ফাউন্ডেশনে। সত্যি বলতে আপনার মেকআপ লুক ঠিক কেমন হবে, তা নির্ভর করে ফাউন্ডেশনের ওপর। ফাউন্ডেশন যদি সঠিক হয়, আপনার ত্বক দেখাবে ঝলমলে সুন্দর! কিন্তু যদি ভুল ফাউন্ডেশন বাছেন, তা হলে অবধারিতভাবেই আপনার সঙ্গী হবে ছোপ ধরা ত্বক, অসমান কভারেজ, ব্রণর মতো একগুচ্ছ ঝামেলা! তবে সুখের কথা একটাই! ফাউন্ডেশন নিয়ে আর দুর্ভাবনা করার দরকার নেই কারণ আপনার জন্য আমরা নিয়ে এসেছি সেরা কিছু ফাউন্ডেশনের হদিশ যা দিনভর নিখুঁত থাকবে কোনওরকম টাচ-আপ ছাড়াই! মিনিমাল থেকে তাকলাগানো গ্ল্যামারাস, ঝলমলে উজ্জ্বল থেকে ম্যাট, সবধরনের ত্বক আর মেকআপের উপযোগী ফাউন্ডেশন রয়েছে আমাদের ভাঁড়ারে! দেখে নিন ঝটপট!

 

01. ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো টিন্টেড ময়শ্চারাইজার

01. ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো টিন্টেড ময়শ্চারাইজার

সত্যি বলতে গেলে এটি ঠিক ফাউন্ডেশন নয়। তবে একদিকে হালকা হবে, অন্যদিকে কভারেজও দেবে, এমন কিছু প্রডাক্ট যদি চান, তা হলে বেছে নিতেই হবে টিন্টেড ময়শ্চারাইজার! ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো টিন্টেড ময়শ্চারাইজার/ Lakmé Absolute Hydra Pro Tinted Moisturiser আপনাকে দেবে স্বচ্ছ হালকা কভারেজ, যা আজকালকার ভিডিও মিটিংয়ের জন্য একেবারে ঠিকঠাক! হ্যালুরনিক অ্যাসিড, পেন্টাভিটিন আর শিয়া বাটারের গুণে সমৃদ্ধ এই টিন্টেড ময়শ্চারাইজারটি আপনার ত্বক আর্দ্র রাখবে, হাইড্রেট করবে আর কোমল রাখবে। এরকমটি আর কোত্থাও পাবেন না!

 

02. ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন

02. ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন

ত্বকের পুষ্টি চান, পাশাপাশি কভারেজও চান যা একদম স্বচ্ছ হালকা কভারেজের চেয়ে আর একটু বেশি কিছু? আপনার দরকার ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন/ Lakmé Absolute Argan Oil Serum Foundation । এই ফাউন্ডেশনে রয়েছে মরোক্কান আর্গান অয়েল, ফলে আপনার ত্বকে এটি ঝলমলে দীপ্তি এনে দেয়। মুখে শিশির স্নিগ্ধ জেল্লা আনতে বেছে নিন মিডিয়াম কভারেজের এই লিকুইড ফাউন্ডেশনটি।

 

03. ল্যাকমে অ্যাবসলিউট থ্রিডি কভার ফাউন্ডেশন

03. ল্যাকমে অ্যাবসলিউট থ্রিডি কভার ফাউন্ডেশন

এমন লিকুইড ফাউন্ডেশন খুঁজছেন যা মুখে মখমলি ফিনিশের পাশাপাশি এক অভিনব থ্রিডি কভারেজও এনে দেবে? বেছে নিন ওয়াটার-বেসড ল্যাকমে অ্যাবসলিউট থ্রিডি কভার ফাউন্ডেশন/ Lakmé Absolute 3D Cover Foundation! এটি সম্পূর্ণ ট্রান্সফার প্রুফ, এবং কভারেজের পাশাপাশি নরম স্বাভাবিক ফিনিশ এনে দেয়। সফট-ফোকাস কমপ্লেক্সের এই ফাউন্ডেশনটি লাগালে ত্বকের খুঁতগুলোও অনেকটাই ঢেকে যায়! দারুণ না!

 

04. ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন

04. ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন

লিকুইড ফাউন্ডেশন সামলাতে অসুবিধে হয়, অথচ মুখের তেল নিয়ন্ত্রণ করতে হবে? বেছে নিন ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন/ Lakmé 9to5 Primer + Matte Powder Foundation. বহুমুখী এই পাউডার ফাউন্ডেশন আর প্রাইমারটি একই সঙ্গে কমপ্যাক্ট আর কনসিলার হিসেবেও কাজ করে। এটি মুখে অনেকক্ষণ স্থায়ী যেমন হয়, তেমনি সমস্ত রোমছিদ্র, দাগছোপ নিখুঁতভাবে ঢেকে দেয়, আর আপনি পেয়ে যান দারুণ ম্যাট ফিনিশ দেওয়া ত্বক যা তেলতেলে হয় না চট করে!

 

05. ল্যাকমে অ্যাবসলিউট স্কিন ন্যাচারাল মুজ

05. ল্যাকমে অ্যাবসলিউট স্কিন ন্যাচারাল মুজ

পাউডার বা লিকুইড, কোনও ফাউন্ডেশনই পছন্দ নয়? তা হলে বেছে নিন মুজ! ল্যাকমে অ্যাবসলিউট স্কিন ন্যাচারাল মুজ/ Lakmé Absolute Skin Natural Mousse অত্যন্ত হালকা একটি মুজ ফাউন্ডেশন যা আপনার ত্বকে পুরু হয়ে বসে না অথচ দারুণ আকর্ষণীয় ম্যাট ফিনিশ এনে দেয়! দিনের বেলা ব্যবহার করার পক্ষে এটি আদর্শ, কারণ এতে রয়েছে এসপিএফ 8, যা আপনার ত্বককে রোদজনিত ক্ষতির হাত থেকে সুরক্ষিত রাখে, অথচ এটি এতটাই হালকা যে মুখে কিছু লাগিয়েছেন বলে মনেই হয় না!