চোখ যদি আয়না হয়, সুঠাম, নিখুঁত, টানাটানা ভুরু তা হলে সেই আয়নার ফ্রেম! কিন্তু লকডাউন শুরু হওয়ার পর নিরাপত্তার কারণে পার্লারে যাওয়া বন্ধ, ফলে ভুরু প্লাক করতে পারছেন না বেশিরভাগ মেয়ে। ভুরুর শেপ নষ্ট হয়ে গেলে অনেক মেয়েই অস্বস্তিতে ভোগেন, আবার নিজে নিজে টুইজার দিয়ে ভুরু শেপ করাও খুব সহজ কাজ নয়! সামান্য এদিক ওদিক হলেই শেপ নষ্ট হয়ে যাবে। তাই নিজে প্লাক করার ঝুঁকি না নিয়ে যদি সুন্দর শেপের ভুরু চান, তা হলে আপনার হাতে আরও একটা উপায় আছে... কনসিলার!

অবাক লাগছে তো? কিন্তু অবাক লাগলেও এটাই সত্যি! কনসিলার দিয়ে ভুরু হাইলাইট, শেপ, ডিফাইন, সব কিছুই করতে পারবেন আপনি, যদি আপনার হাতের কাছে থাকে একটা কনসিলার, আর তার জন্য ভুরুর একটা রোমও তুলতে হবে না আপনাকে। কীভাবে কনসিলার দিয়ে সুঠাম ভুরু পেতে পারেন জানতে দেখে নিন বিশদ নিয়ম।

concealer hack for defined brows

ধাপ 01: এমন কনসিলার বেছে নিন যার রং আপনার ত্বকের রঙের চেয়ে এক শেড হালকা; এতে আপনার ভুরু একই সঙ্গে হাইলাইট হবে, মুখও উজ্জ্বল দেখাবে।

ধাপ 02: এর পর ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন আই আর্টিস্ট আইব্রো পেনসিল/Lakme Absolute Precision Eye Artist Eyebrow Pencil দিয়ে ভুরুর রোমের মাঝে ফাঁকফোকরগুলো ভরাট করে দিন। হালকা ছোট ছোট স্ট্রোকে ফাঁকা অংশগুলো ভরে দিন যাতে ভুরু ঘন আর স্বাভাবিক দেখায়।

ধাপ 03: এবার ভুরুর আর্চের জায়গাটা নির্দিষ্ট করে নিন। আর্চের উপরে আর নিচে, দু' জায়গাতেই হালকা করে কনসিলার লাগান। ফ্ল্যাট কনসিলার ব্রাশ দিয়ে ব্লেন্ড করে নিন। যদি আপনার ভুরুর রোম বেশি ঘন হয়, তা হলে বাড়তি রোম ঠিকঠাক ঢাকার জন্য একটু বেশি করেও কনসিলার লাগাতে পারেন। তবে খুব ভালো করে ব্লেন্ড করবেন।

 

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম