সুন্দর পরিপাটি করে সাজগোজ করলে যতটা ভালো লাগে, ঠিক ততটাই খারাপ লাগে সেই সাজ কোনও কারণে নষ্ট হয়ে গেলে! আর মুখের খাঁজে খাঁজে জমে যাওয়া ফাউন্ডেশন যেভাবে আপনার পুরো মেকআপ লুক নষ্ট করে দেয়, ততটা আর কোনও কিছুতেই হয় না! ফাউন্ডেশন লাগানোর আগে ত্বক ঠিকভাবে প্রস্তুত না করে নিলে মুখের সূক্ষ্মরেখা, রোমছিদ্র বা বলিরেখায় ফাউন্ডেশন জমে গিয়ে সে সব আরও প্রকট করে তোলে! ফলে কতটা খারাপ দেখায় বুঝতেই পারছেন! তবে চিন্তা করার কারণ নেই, কারণ আমরা নিয়ে এসেছি একটা সহজ মেকআপ টিপস যা মুখে, বিশেষ করে ঠোঁট আর চোখের চারপাশে ফাউন্ডেশন জমতে দেবে না। দেখে নিন নিজেই...

creasing foundation hack

ধাপ 01: ময়শ্চারাইজার মাখুন: মুখে ফাউন্ডেশন জমে যাওয়ার অন্যতম মূল কারণ হল ঠোঁট আর চোখের চারপাশের শুকনো ত্বক। ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল র‍্যাডিয়েন্স অয়েল-ইন-ক্রিম/ Lakme Absolute Argan Oil Radiance Oil-in-Creme-এর মতো হালকা ফরমুলার ক্রিম মাখুন যা আপনার ত্বক আর্দ্র রাখবে অথচ তেলতেলে দেখাবে না।

ধাপ 02: জেল-বেসড প্রাইমার লাগান: ল্যাকমে অ্যাবসলিউট আন্ডার কভার জেল ফেস প্রাইমার/ Lakme Absolute Under Cover Gel Face Primer ব্যবহার করুন। এটি জেল -বেসড প্রাইমার যা আপনার মুখের রোমছিদ্র, ফাইন লাইন আর বলিরেখা ঢেকে মুখ মসৃণ করে তোলে, ফলে ফাউন্ডেশন লাগানো সহজ হয়।

ধাপ 03: মুখের ত্রুটি ঢেকে দিন আইশ্যাডো প্রাইমার দিয়ে: এটাই হল আসল রহস্য! মুখের যেখানে যেখানে সমস্যা রয়েছে, যেমন ঠোঁটের দু'পাশে, চোখের কোনায় ফ্ল্যাট ব্রাশ দিয়ে আইশ্যাডো প্রাইমার লাগান, তারপর আঙুল দিয়ে হালকা চেপে চেপে বসিয়ে দিন। আসলে আইশ্যাডো প্রাইমারের কাজ হল চোখের পাতার খাঁজে আইশ্যাডো জমতে না দেওয়া। মুখের অন্য অংশেও তা একইভাবে কাজ করে!

ধাপ 04: এর পর ট্রান্সলুসেন্ট পাউডার: অনেক বিউটি গুরু ফাউন্ডেশনের আগে পুরু করে ট্রান্সলুসেন্ট পাউডার মেখে নেওয়ার পরামর্শ দেন। ফাউন্ডেশন জমে যাওয়া আটকাতেও ট্রান্সলুসেন্ট পাউডার লাগাতে পারেন। ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল ফিনিশিং পাউডার/ Lakme 9 to 5 Naturale Finishing Powder মুখের তেলতেলেভাব কাটায়, ফলে ফাউন্ডেশন সহজে গলে যায় না, স্থায়ীও হয় দীর্ঘক্ষণ।

ধাপ 05: এবার ফাউন্ডেশন লাগান: মুখের দাগ আর ভাঁজগুলো ঢেকে দেওয়া হয়ে গেছে তো? এবার আপনি ফাউন্ডেশন লাগানোর জন্য তৈরি। ল্যাকমে পারফেক্টিং লিকুইড ফাউন্ডেশন/ Lakme Perfecting Liquid Foundation লাগান কাবুকি ব্রাশ দিয়ে, আশ্চর্য মসৃণ ফিনিশিং পেতে এর চেয়ে ভালো উপায় আর নেই!

ফোটো সৌজন্য: ইনস্টাগ্রাম