গ্র্যাডিয়েন্ট শব্দটার সঙ্গে ছবির একটা সাহচর্য জড়িয়ে আছে। এমন ছবি যেখানে রঙের বিভিন্ন শেড মিলেমিশে এক অদ্ভুত আবেদন তৈরি করবে। কেমন হবে, যদি সে ছবি আঁকা হয় আপনার ঠোঁটে? সৌন্দর্যের জগতে নানা পরীক্ষানিরীক্ষা করার ব্যাপারে কোরিয়া বরাবরই এগিয়ে। সেই কোরিয়ারই একটি জনপ্রিয় বিউটি ট্রেন্ড হিসেবে উঠে এসেছে গ্র্যাডিয়েন্ট লিপ্স। অর্থাৎ এমনভাবে ঠোঁটে লিপস্টিক পরতে হবে যাতে ঠোঁটের মাঝখানে থাকে গাঢ় রং আর তা হালকা হয়ে যায় ধারের দিকে অথবা ব্লেন্ড করে যায় অন্য কোনও রঙের সঙ্গে! দারুণ না?

হাইলাইটেড, শিশিরভেজা মুখের সঙ্গে গ্র্যাডিয়েন্ট লিপস দারুণ ভালো মানায়। আর একটা বিশেষ কৌশল জানা থাকলে গ্র্যাডিয়েন্ট লিপস তৈরি করা কোনও ব্যাপারই না! সেই কৌশলই আজ ভাগ করে নেব আপনাদের সঙ্গে। গ্র্যাডিয়েন্ট ঠোঁট আঁকতে আপনার দরকার একই রঙের একটা হালকা আর একটা গাঢ় শেড, আর একটা ফ্ল্যাট শেডার ব্রাশ। এবার দেখে নিন স্টেপ বাই স্টেপ গাইডলাইন, যা মেনে চললে সহজেই তৈরি করে নিতে পারবেন স্টাইলিশ গ্র্যাডিয়েন্ট লিপ এফেক্ট!

k beauty gradient lip

ধাপ 01: শুরু করুন বেস থেকে গাঢ় রঙের ম্যাট লিপস্টিক পুরো ঠোঁটে পরে নিন। একটাই লেয়ার পরবেন, তারপর ওপরের আর নিচের ঠোঁট চেপে রংটা সমানভাবে ছড়িয়ে দিন। এবার প্রথমে টিস্যু পেপার দিয়ে, তারপর আঙুল দিয়ে রঙের পিগমেন্টগুলো ঠোঁটের ধার বরাবর ব্লেন্ড করে দিন, যাতে একটু ঘষে যাওয়া এফেক্ট আসে, ফ্ল্যাট ব্রাশ দিয়ে ব্লেন্ডের অংশটা আরও নিখুঁত করে নিন।

বিবির পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল ম্যাট লিপস্টিক - ফ্লেমিং রেড/ Lakme 9 to 5 Naturale Matte lipstick - Flaming Red

ধাপ 02: মাঝখানটা ভরুন ঠোঁটের মাঝের অংশটা ভরাট করতে বেছে নিন হালকা লিকুইড ম্যাট শেড। খানিকটা রং হাতের পাতায় লাগিয়ে নিন, তারপর আঙুল দিয়ে তুলে সেই রং ঠোঁটে চেপে চেপে লাগান। শুধু মাত্র ঠোঁটের মাঝখানের অংশেই লাগাবেন, যাতে মনে হয় এই রংটাই ফিকে হয়ে গেছে ধারের দিকে।

বিবির পছন্দ: ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার - রেড কার্পেট/ Lakme Forever Matte Liquid Lip Colour - Red Carpet

ধাপ 03: ব্লেন্ড করে লক করে দিন সব শেষ ধাপে ওপরের আর নিচের ঠোঁট চেপে লিপস্টিক ব্লেন্ড করে নিন। একটু চকচকে ভাব চাইলে ওপরে অল্প ক্লিয়ার লিপ গ্লস লাগিয়ে নিতে পারেন!