লিকুইড লিপস্টিক দেখলেই মনটা ভালো হয়ে যায়! ঠোঁটে পরে নেওয়া দারুণ সহজ আর রংটাও ফোটে দারুণ! তাই আজকের সুন্দরী আধুনিকাদের মেকআপ কিটে লিকুইড লিপস্টিক থাকা মাস্ট! 

কিন্তু জানেন কি, লিকুইড লিপস্টিকের পুরো ফায়দাটা তুলতে হলে তা পরার সঠিক কৌশলটাও জানতে হবে? ঠিক বুঝেছেন! যেমন তেমন করে লিকুইড লিপস্টিকের ব্রাশ ঠোঁটে বুলিয়ে নিলেই হবে না, তা পরার কিছু নিয়ম রয়েছে! জেনে নিন কী সেই নিয়ম আর প্রতিবার নিজের প্রিয় লিপস্টিকে হয়ে উঠুন অনন্যা!

correct way to wear liquid lisptick

এক্সফোলিয়েট করুন

লিকুইড লিপস্টিকের ব্রাশ ঠোঁটে ছোঁয়ানোর আগে ঠোঁট অবশ্যই এক্সফোলিয়েট করে নেবেন। এক্সফোলিয়েশন করলে ঠোঁটের উপরে জমে থাকা মৃত আর শুকনো কোষগুলো উঠে যায়, ঠোঁট অনেক বেশি মসৃণ হয়ে ওঠে। ফলে ঠোঁটে লিপস্টিক পরা অনেক সহজ হয়। লিপ স্ক্রাব নেই হাতের কাছে? ব্রাউন সুগার আর নারকেল তেলের মিশিয়ে তৈরি করে নিন আপনার ঘরোয়া লিপ স্ক্রাব। এটি ঠোঁটে লাগিয়ে এক মিনিট মাসাজ করুন, যাতে সব শুকনো চামড়া উঠে গিয়ে ঠোঁট পেলব নরম হয়ে যায়! শুধু কি তাই? এক্সফোলিয়েট করলে ঠোঁট অল্প ফুলে ওঠে আর আপনি পেয়ে যান টুসটুসে আকর্ষণীয় পাউট!

correct way to wear liquid lisptick

আউটলাইন এঁকে নিন

যদিও লিকুইড লিপস্টিক খুব নিখুঁতভাবেই পরা যায়, তবু ঠোঁটের আউটলাইন এঁকে নিলে বাড়তি সৌন্দর্য পাবেন। আপনার ঠোঁট যদি পাতলা হয়, তা হলে আসল লিপলাইনের একটু বাইরে দিয়ে রেখা আঁকুন, ঠোঁট পুরন্ত দেখাবে।

correct way to wear liquid lisptick

ছোট ছোট স্ট্রোকে লিপস্টিক পরুন

ঠোঁটের আউটলাইন আঁকা হয়ে গেলে শুরু করুন লিকুইড লিপস্টিক পরা। ছোট ছোট স্ট্রোকে উপরের ঠোঁট আর নিচের ঠোঁটে রং ভরাট করে নিন, ঠোঁটের মাঝখানটায় পরার সময় বিশেষ খেয়াল রাখুন। এভাবে পরলে অনেক স্বাভাবিক দেখতে লাগবে, লিপস্টিকের রং টিকবেও অনেক বেশি সময় ধরে।

correct way to wear liquid lisptick

কনসিল করুন

লিকুইড লিপস্টিক পরতে গিয়ে একটু ঘেঁটে গেলেও অসুবিধে নেই! ক্লেনজিং ওয়াইপস দিয়ে মুছতে যাবেন না, বরং ধেবড়ে যাওয়া অংশটায় কনসিলার দিয়ে ঢেকে দিন। ফ্ল্যাট ব্রাশ দিয়ে ধেবড়ে যাওয়া লিপস্টিক পরিষ্কার করে তার উপরে অল্প কনসিলার লাগিয়ে নিলেই আর কিচ্ছু করার দরকার নেই, আপনি তৈরি!

correct way to wear liquid lisptick

হাইলাইট করুন

লিকুইড লিপস্টিকের রং আরও একটু উজ্জ্বল, ঝলমলে করে তুলতে চান? উপরের ঠোঁটের খাঁজে সামান্য হাইলাইটার লাগিয়ে নিন, ঠোঁটের মাঝখানেও ছুঁইয়ে নিন হাইলাইটার! ভিড়ের মধ্যেও আলাদা করে চোখে পড়বে আপনাকে! 

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম