সাদামাটা থেকে ঝলমলে! 5টি কৌশলে মুখে ফুটিয়ে তুলুন উৎসবের জেল্লা

Written by Manisha DasguptaNov 30, 2023
 সাদামাটা থেকে ঝলমলে! 5টি কৌশলে মুখে ফুটিয়ে তুলুন উৎসবের জেল্লা

ভারতীয় যে কোনও উৎসব মানেই মেকআপ আর ব্রাশ নিয়ে নতুন কিছু করে ফেলা, সৃষ্টিশীল হয়ে ওঠার সুযোগ। পুজোপার্বণ, উৎসব-অনুষ্ঠান, সবখানেই রূপচর্চা নিয়ে এক্সপেরিমেন্টের সুযোগ রয়েছে যথেষ্ট! কিন্তু লুক যতই ট্রেন্ডি হোক না কেন, ত্বক সুস্থ আর ঝলমলে থাকতেই হবে! আমাদের মাল্টিটাস্কিং স্কিনকেয়ার তথা মেকআপ প্রডাক্ট ব্যবহার করলেই পছন্দের ত্বক আর রূপ, দুটোই পাবেন আপনি। ল্যাকমে লুমি ক্রিম/ Lakmé Lumi Cream একদিকে অত্যন্ত কার্যকর ময়শ্চারাইজার যা আপনার ত্বকে হাইলাইটারের মতোই থ্রিডি জেল্লা এনে দিতে পারে। এমন একটা প্রডাক্টের সন্ধানে আমরা সকলেই ছিলাম, আর আমরা পাঁচটি পদ্ধতি আবিষ্কার করে ফেলেছি, যা এই উৎসবের মরশুমে আমাদের মেকআপও নজরকাড়া করে তুলতে পারে! জানতে চান কীভাবে? পড়তে থাকুন..

 

#1: ময়শ্চারাইজারের মতো ব্যবহার করুন

#5: লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

শুধু ময়শ্চারাইজার লাগিয়েই মুখে ঝলমলে দীপ্তি চান? তা হলে আপনার দরকার ল্যাকমে লুমি ক্রিম/ Lakmé Lumi Cream , যা আপনার ত্বক ময়শ্চারাইজ তো করেই, সঙ্গে দেয় থ্রিডি উজ্জ্বলতা। ভিটামিন সি, বি3, বি6, কোরিয়ান পিঙ্ক পার্লের নির্যাস, গ্লিসারিন আর হ্যালুরনিক অ্যাসিডের সংমিশ্রণে তৈরি এই শক্তিশালী প্রডাক্টটি আপনার ত্বকে এনে দেয় আর্দ্রতা, কোমলভাব আর উজ্জ্বলতা। ছোট মুক্তোদানা পরিমাণ ক্রিম আঙুলে নিয়ে সারা মুখে আলতো মাসাজ করে নিন! তফাৎ বুঝতে পারছেন নিশ্চয়ই! এবার উপভোগ করুন আপনার উজ্জ্বলতা!

 

#2: প্রাইমার হিসেবে ব্যবহার করুন

#5: লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

মেকআপ করতে পছন্দ করেন এমন যে কাউকে জিজ্ঞেস করুন, প্রত্যেকেই চান *ভেতর থেকে ফুটে ওঠা উজ্জ্বল* ফিনিশ যা সঙ্গে থাকবে দিনভর! উজ্জ্বল মেকআপ বেসের শুরুটা হয় প্রাইমার দিয়ে। আর ল্যাকমে লুমি ক্রিম/ Lakmé Lumi Cream আপনাকে তা পেতে সাহায্য করবে। ফাউন্ডেশন লাগানোর আগে অল্প ক্রিম সারা মুখে সমান করে মেখে নিন। এতে ত্বকে একটা স্বাভাবিক দীপ্তি আসবে, সব্বাই আপনার কাছে ঘুরেফিরে জানতে চাইবেন সেই জেল্লার রহস্য!

 

#3: হাইলাইটার হিসেবে ব্যবহার করুন

#5: লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

মুখের গুরুত্বপূর্ণ অংশগুলো উজ্জ্বল করে তোলে হাইলাইটার। তাই প্রতিটি মেয়ের মেকআপ বক্সে হাইলাইটার থাকা মাস্ট! আর নিখুঁত মসৃণ হাইলাইটেড লুক পেতে আপনার দরকার ল্যাকমে লুমি ক্রিম। মুখের হাই পয়েন্টে - চিকবোনের ওপরে, নাকের ওপরে, ওপরের ঠোঁটের খাঁজে, কপালের দু'পাশে আর ভুরুর হাড়ে ছোট্ট ছোট্ট ফোঁটায় লাগিয়ে নিন ক্রিম আর পেয়ে যান সতেজ উজ্জ্বলতা! দারুণ, না?

 

#4: আইশ্যাডো হিসেবে ব্যবহার করুন

#5: লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

গ্লো ক্রিম আইশ্যাডো হিসেবে ব্যবহার করাটা একটু বাড়াবাড়ি মনে হলেও ব্যাপারটা কিন্তু কার্যকর! চোখের পাতায়, খাঁজে আর বাইরের দিকের কোণে ছোট ফোঁটায় ল্যাকমে লুমি ক্রিম Lakmé Lumi Cream লাগিয়ে নিন। কোরিয়ান পিঙ্ক পার্লের নির্যাস আপনার চোখে এনে দেবে দীপ্তিময় নরম রঙের এফেক্ট, আর গ্লিসারিন আর এমোলিয়েন্ট আপনার চোখ রাখবে শিশিরভেজা স্নিগ্ধ!

 

#5: লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

#5: লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

ল্যাকমে লুমি ক্রিম/ Lakmé Lumi Cream -এর মতো ইলুমিনেটিং ময়শ্চারাইজার ব্যবহার করুন লিপ গ্লস হিসেবে। এই ক্রিমের গ্লিসারিন, এমোলিয়েন্ট আর ভিটামিন আপনার ঠোঁট রাখবে আর্দ্র, আর গোলাপি মুক্তোর নির্যাস ঠোঁটে এনে দেবে হালকা রঙের আভাস। লিকুইড লিপ কালারের ওপরে লাগাতে পারেন, বা এমনিও লাগাতে পারেন। অল্প একটু ক্রিম ঠোঁটে লাগিয়ে নিন, ঠিক মাঝখানটায় ভালো করে লাগাবেন। তারপর হালকা হাতে ব্লেন্ডে করে দিন। বাড়তি উজ্জ্বলতা চাইলে বেশি করে ক্রিম লাগান।

Main image courtesy @stylebyami

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
589 views

Shop This Story

Looking for something else