উৎসবের মরশুমে সেজে উঠুন পারিবারিক স্নিগ্ধ সাজে

Written by Manisha DasguptaNov 30, 2023
উৎসবের মরশুমে সেজে উঠুন পারিবারিক স্নিগ্ধ সাজে

উৎসবের মরশুম এসে পড়তে আর বিশেষ দেরি নেই। আর উৎসবের সাজ মানে শুধু সুন্দর সুন্দর পোশাক আর ম্যাচিং গয়না পরা নয়; তার সঙ্গে এমনভাবে সাজগোজ করা যাতে প্রতিটি ফোটো আর সেলফিতে আপনাকেই সবচেয়ে সুন্দর দেখায়! এবারের উৎসবে কী কী পোশাক পরবেন তা যদি ইতিমধ্যেই ঠিক করে ফেলে থাকেন, তা হলে এবার মেকআপের ব্যাপারটা ঠিক করে নেওয়ার পালা।

এমনভাবে মেকআপ করতে হবে যাতে ফোটো সুন্দর আসে, আর এই ব্যাপারটা সবচেয়ে জরুরি কারণ আমাদের প্রত্যেকেরই এমন অনেক উৎসবের মুহূর্তের ফোটো আছে যেখানে মেকআপটা যেন কেমন একটা হয়েছিল, ফলে ছবিও সুবিধের হয়নি! আর যেহেতু উৎসবের একটা বড় অংশ কাটাতে হবে পরিবারের লোকজনের সঙ্গে, তাই মেকআপেও তেমন বাড়াবাড়ি করা যাবে না। আপনার হালফ্যাশনের গ্ল্যামারাস মেকআপ বান্ধবীদের সঙ্গে বেরোনোর দিনটার জন্য তুলে রাখুন। পারিবারিক জমায়েতের জন্য বেছে নিন সাদামাটা অথচ উজ্জ্বল, ঘরোয়া সাজ। তেমনই কিছু মেকআপের টিপস নিয়ে হাজির হয়েছি আমরা। চোখ বুলিয়ে নিন আর উৎসবের প্রতিটি মুহূর্তে ঝলমলে হয়ে উঠুন!

 

ত্বকের জন্য

চোখ আর ঠোঁটের জন্য

ধাপ 1: আপনার দরকার উজ্জ্বল অথচ মিনিমাল মেকআপ, তাই প্রথমেই ত্বক প্রস্তুত করে নিতে হবে। মুখ ভালো করে পরিষ্কার করতে সিম্পল কাইন্ড টু স্কিন রিফ্রেশিং ফেসিয়াল ওয়াশ/  Simple Kind To Skin Refreshing Facial Wash. বেছে নিন। এই ফেসওয়াশ আপনার মুখ পরিষ্কার করার পাশাপাশি ত্বকে প্রাণ ফেরাবে, পুষ্টি জোগাবে, আর ত্বক হয়ে উঠবে তরতাজা আর তকতকে, কাছে ঘেঁষতে পারবে না কোনও দূষিত উপাদান।

ধাপ 2: এবার আপনার দরকার সিরাম! ল্যাকমে নাইন টু ফাইভ ভিটামিন সি+ফেস সিরাম/  Lakmé 9 to 5 Vitamin C+ Face Serum বেছে নিন। এই সিরামটিতে রয়েছে কাকাডু প্লাম যা ভিটামিন সি-এর সবচেয়ে বড় উৎস। ফলে আপনার ত্বক থাকবে সতেজ, আর্দ্র আর ভেতর থেকে উজ্জ্বল!

 

চোখ আর ঠোঁটের জন্য

ধাপ 3: মেকআপ শুরু করার আগে ভালোভাবে ত্বককে তৈরি করে নিন। ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট/ Lakmé Absolute Blur Perfect লাগিয়ে নিলে আপনার মেকআপ অনেকক্ষণ ঠিক থাকবে, পাশাপাশি সূক্ষ্ম রেখাগুলো ঢেকে গিয়ে ত্বক হয়ে উঠবে মসৃণ আর উজ্জ্বল আর আপনি পেয়ে যাবেন নিখুঁত বেস।

 

বেস তৈরির জন্য

চোখ আর ঠোঁটের জন্য

ধাপ 1: বেস রাখুন স্নিগ্ধ আর মিনিমাল। তার জন্য লাগাতে হবে ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন/ Lakmé Absolute Argan Oil Serum Foundation. । এতে ত্বকের সমস্ত ত্রুটি ঢেকে গিয়ে ত্বক মসৃণ হয়ে উঠবে, পাশাপাশি আর্গান অয়েলের কারণে ত্বক ময়শ্চারাইজড থাকবে। আর্দ্র বেসের ওপরে বাকি মেকআপটা সহজেই করে ফেলতে পারবেন আপনি। বাড়তি কভারেজ দরকার হলে আরও একটা লেয়ারে ফাউন্ডেশন লাগিয়ে নিন।

ধাপ 2: এরপর হাইলাইট! যেহেতু মেকআপে আমরা কোনওরকম বাড়াবাড়ি করব না, তাই মুখে উজ্জ্বলতা আনতে বেছে নিন ল্যাকমে অ্যাবসলিউট ইলুমিনেটিং শিমার ব্রিক/  Lakmé Absolute Illuminating Shimmer Brick হাইলাইট। এটি পাওয়া যায় চারটি আকর্ষণীয় মখমলি উজ্জ্বল শেডে আর আপনার গালে মিশে যায় খুব সহজে। বাড়াবাড়ি না করেও হালকা নরম গোলাপি আভা পেতে এই হাইলাইটারটি আদর্শ! মুখের হাই পয়েন্ট আর গালের হাড়ের নিচে নরম অংশে লাগিয়ে মুখ হাইলাইট করে নিন।

 

 

চোখ আর ঠোঁটের জন্য

চোখ আর ঠোঁটের জন্য

ধাপ 1: এবার চোখের পালা! যেহেতু পুরো সাজটা আমরা সাদামাটা অথচ অভিজাত রাখতে চাইছি, তাই আইলাইনার পরতেই হবে। দারুণ সেলফি-রেডি উইং তৈরি করতে আপনার হাতে আছে ল্যাকমে আইকনিক লাইনার পেন ফাইন টিপ/ Lakmé Eyeconic Liner Pen Fine Tip. । এটি আপনার চোখের পাতায় 14 ঘণ্টা একেবারে নিখুঁত থাকবে এবং স্মাজ-প্রুফ ফর্মুলার কারণে চোখের সৌন্দর্য কমবে না একটুও! বাড়তি জেল্লার জন্য চোখের ভেতরের দিকের কোনাতেও অল্প শিমার ব্রিক ছুঁইয়ে নিতে পারেন - চোখ ডাগর আর উজ্জ্বল দেখাবে!

ধাপ 2: ঠোঁটে পরুন ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন লিপ পেন্ট-অ্যালিওরিং ন্যুড/ Lakmé Absolute Precision Lip Paint - Alluring Nude. লিপস্টিক। উৎসবে প্রচুর খাওয়াদাওয়া সত্ত্বেও গাঢ় এই ম্যাট লিপস্টিকের রং আপনার ঠোঁটে নিখুঁত থাকবে, অথচ খুব চড়া দেখাবে না। লিপ পেন্টের সঙ্গে যে এক্সপার্ট ব্রাশটি পাবেন, তা দিয়ে ঠোঁট ডিফাইন করাটা জলের মতো সহজ!

ধাপ 3: একেবারে শেষ ধাপে ঠোঁটে লিপ পেন্টের ওপরে বুলিয়ে নিন ল্যাকমে অ্যাবসলিউট প্লাম্প অ্যান্ড শাইন লিপ গ্লস-রোজ শাইন/ Lakmé Absolute Plump And Shine Lip Gloss - Rose Shine । বাড়তি চমক পাবেন ঠোঁটে, আর সাজটাও জমে যাবে দারুণ!

মূল ফোটো সৌজন্য: @makeupbylekha

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
688 views

Shop This Story

Looking for something else