বর্ষা এখনও বিদায় নেয়নি, অথচ উঁকিঝুঁকি মারতে শুরু করেছে শরতের নীল আকাশ। আর শরৎ মানেই উৎসবের মরশুম। উৎসবের দিনগুলোয় সারাক্ষণ পরিপাটি সাজগোজ আর চুলের নানারকম স্টাইল তো করতেই হবে! কিন্তু চাইলেই কি সবসময় সেরা সাজে আমরা সেজে উঠতে পারি? আপনার সমস্যা সমাধানে হাজির আমরা! উৎসবের দিনে যাতে আপনাকেই সবচেয়ে ঝলমলে আর গ্ল্যামারাস দেখায়, তার জন্য আমরা নিয়ে এসেছি পাঁচটি অত্যন্ত সহজ আর সফট মেকআপ লুক, যা ঘরোয়া সাজের জন্য দুর্দান্ত! শিখে নিন ঝটপট আর হয়ে উঠুন উৎসবের মধ্যমণি!

 

01. দীপ্তিময় নরম লুক

01. দীপ্তিময় নরম লুক

ফোটো সৌজন্য: @aditiraohydari

হালকা অথচ ঝলমলে মেকআপ লুক চাইলে এটিই আপনার দরকার। বেস মেকআপ ম্যাট করুন, গাল আর চোয়াল কনট্যুর করে ধারালো করে তুলুন। ভুরু ডিফাইন করুন সুন্দর করে। আইল্যাশ কার্ল করে 2-3 কোট মাস্কারা লাগিয়ে নিলে চোখ বড় আর উজ্জ্বল দেখাবে। ঠোঁটে পরে নিন লিপ গ্লস, ব্যস, আপনি রেডি!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট লিপ গ্লস-রুজ টাফি/ Lakmé Absolute Spotlight Lip Gloss - Rouge Taffy

 

02. ঝিকমিকে আভা

02. ঝিকমিকে আভা

ফোটো সৌজন্য: @anushkasharma

উৎসবের মরশুম মানেই শিমার আর গ্লিটার পরার সময়। মুখে শিশিরভেজা স্নিগ্ধতা আনতে লাগিয়ে নিন ক্রিম ফাউন্ডেশন। তারপর হাইলাইটারের ব্যবহারে মুখে ছড়িয়ে দিন ঝলমলে উজ্জ্বল দীপ্তি। চোখে পরুন কাজল আর মাস্কারা, তাতে চোখের মেকআপ খুব চড়া দেখাবে না। ঠোঁটে গোলাপি ন্যুড লিপস্টিক বুলিয়ে নিলেই সাজ কমপ্লিট!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট হাইলাইটার - মুন-লিট/ Lakmé Absolute Highlighter - Moon-Lit

 

03. রোদের ঝলমলে উজ্জ্বলতা

03. রোদের ঝলমলে উজ্জ্বলতা

ফোটো সৌজন্য: @shraddhakapoor

সান-কিসড গ্লো পেতে হলে ভারী ফাউন্ডেশন পরা চলবে না একেবারেই। বদলে বেছে নিন সিসি ক্রিম, আর সেই সঙ্গে চিকবোন ডিফাইন করতে লাগবে হাইলাইটার। চোখের পাতায় বুলিয়ে নিন গোল্ডেন শিমারি আইশ্যাডো, আইলাইনার পরুন উইং করে। শেষ ধাপে এসে চোখে পরে নিন কাজল আর ঠোঁটে বুলিয়ে নিন হালকা গোলাপি লিপস্টিক।

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ সিসি কমপ্লেক্সন কেয়ার ক্রিম/ Lakmé 9To5 CC Complexion Care Cream

 

04. ম্যাট পারফেক্ট

04. ম্যাট পারফেক্ট

ফোটো সৌজন্য: @sangeetahairartist

সফট আর মিনিমাল মেকআপই কি পছন্দ আপনার? তা হলে ট্রাই করুন এই লুকটি। নিখুঁত বেসের জন্য ম্যাট ফাউন্ডেশন লাগান, তারপর মুখে রঙের ছোঁয়া আনতে হালকা ব্লাশ পরে নিন। চোখের পাতায় বুলিয়ে নিন সিলভার আইশ্যাডো। শেষে চোখের পল্লবে কয়েক কোট মাস্কারা আর ঠোঁটে লিপ গ্লস পরে নিলেই আপনার লুক তৈরি!

বিবি-র পছন্দ: ল্যাকমে ফেস শিয়ার ব্লাশার - সান কিসড Lakmé Face Sheer Blusher - Sun Kissed

 

05. মিনিমালিস্ট সৌন্দর্য

05. মিনিমালিস্ট সৌন্দর্য

ফোটো সৌজন্য:@natashamathiasmakeup_hair

উৎসবের মরশুমে সাদামাটা অথচ নজরকাড়া সাজে সেজে উঠতে হলে সেরা পছন্দ এই লুকটি। চোখের পাতায় পরুন শিমারি সিলভার আইশ্যাডো, তারপর চোখের পল্লবে ভল্যুম আনতে লাগিয়ে নিন কয়েক কোট মাস্কারা। সফট ম্যাট গোলাপি লিপস্টিক পরে নিলেই আপনি তৈরি।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট - স্মোকিন গ্ল্যাম/ Lakmé Absolute Spotlight Eye Shadow Palette - Smokin Glam

মূল ফোটো সৌজন্য: @aditiraohydari