শুরু হয়ে গেছে উৎসবের মরশুম, আর উৎসব মানেই দেশীয় পোশাক আর সনাতনী গয়নায় সেজে ওঠার সময়। অতিমারীর কারণে এ বছরের উৎসবের উৎসাহ খানিকটা ফিকে হয়ে গেলেও সবচেয়ে সুন্দর সাজে সেজে ওঠা আর অসংখ্য সেলফিতে সেই সাজ ধরে রাখার ব্যাপারটা আর ঠেকায় কে, তাই না? উৎসবের এই আলোজ্বলা মুহূর্তে নিজেকে নিখুঁত সাজে সাজিয়ে তুলতে আপনার দরকার সঠিক বিউটি টুলস আর প্রডাক্ট, আর সে কাজে আপনাকে সাহায্য করব আমরা। আমাদের পছন্দের সেরা পাঁচটি জরুরি মেকআপ প্রডাক্ট আমরা পেশ করছি আপনাদের কাছে। উৎসবের দিনে আপনার মেকআপ কিটে এ সব প্রডাক্ট কিন্তু থাকতেই হবে! চোখ বুলিয়ে নিন ঝটপট আর সংগ্রহ করতে শুরু করে দিন...

 

01. নিখুঁত ইনস্টা পাউটের জন্য ম্যাট লিপ কালার

01. নিখুঁত ইনস্টা পাউটের জন্য ম্যাট লিপ কালার

ফোটো সৌজন্য: @kiaraaliaadvani

লিপস্টিক ছাড়া ঠোঁট অনেকটা ফ্রস্টিং ছাড়া কেকের মতো দেখায়, তাই না? উৎসবের দিনগুলোয় আপনার ঠোঁটের রঙিন উজ্জ্বলতা ধরে রাখতে ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার/ Lakmé Absolute Matte Melt Liquid Lip Color সম্ভার থেকে বেছে নিন পছন্দের ম্যাট লিপস্টিক। রোজহিপ অয়েলযুক্ত এই লিকুইড ম্যাট লিপস্টিক আপনার ঠোঁটে এনে দেবে গাঢ় রঙের ছোঁয়া আর পাশাপাশি ঠোঁট রাখবে নরম আর মসৃণ। ট্রান্সফার-প্রুফ ফরমুলা হওয়ার সুবাদে এটি 16 ঘণ্টা পর্যন্ত নিখুঁত থাকে আর কোনও টাচ-আপের দরকার হয় না। গাঢ় লাল, মিষ্টি গোলাপি, আর দারুণ ন্যুডের মতো 25 টি দারুণ শেডে পাওয়া যায় এই লিপস্টিক যা আপনার যে কোনও মুডের সঙ্গে মানানসই! তাই বেছে নিন পছন্দের রং আর মেতে উঠুন উৎসবের আনন্দে!

 

02. চোখের পাতায় রঙের ঝিলিক আনতে রঙিন আই পেনসিল

02. চোখের পাতায় রঙের ঝিলিক আনতে রঙিন আই পেনসিল

ফোটো সৌজন্য: @kritisanon

উৎসব উদযাপনের দিনগুলোয় চোখের মেকআপে থাক রঙের ছোঁয়া, বেছে নিন ল্যাকমে অ্যাবসলিউট কোল আল্টিমেট -দ্য জেলাটো কালেকশন/ Lakmé Absolute Kohl Ultimate - The Gelato Collection । আটটি উজ্জ্বল সুন্দর রঙে পাওয়া যায় এই আই পেনসিল, চোখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে তার জুড়ি নেই! ময়শ্চারাইজিং সেরামাইড সমৃদ্ধ আই পেনসিল চোখের ল্যাশলাইন বরাবর মসৃণভাবে রঙিন রেখা এঁকে দেয়, স্থায়ীও হয় অনেকক্ষণ। তা ছাড়া এই আই পেনসিল স্মাজ-প্রুফ এবং ওয়াটারপ্রুফ, ফলে উৎসবের আনন্দে মেতে ওঠার সময় আর মেকআপ নিয়ে চিন্তা করতে হবে না আপনাকে!

 

03. চোখের পাতায় শিমারের ছোঁয়া আনতে গ্লিটারি আইশ্যাডো প্যালেট

03. চোখের পাতায় শিমারের ছোঁয়া আনতে গ্লিটারি আইশ্যাডো প্যালেট

ফোটো সৌজন্য: @bebeautiful_india

উৎসবের মরশুমে আইশ্যাডোর মতো জরুরি মেকআপ ছাড়া একেবারেই চলে না! তাই ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট - স্টিলেটোজ/ Lakmé Absolute Spotlight Eye Shadow Palette - Stilettos বেছে নিন এক্ষুনি! 12টি গ্ল্যামারাস শিমার আর ম্যাট শেড মিলিয়ে তৈরি হয়েছে এই প্যালেট। আইশ্যাডোর মখমলের মতো মসৃণ টেক্সচার আপনার চোখের রূপ বদলে দেবে নিমেষে! ইচ্ছেমতো মিক্স অ্যান্ড ম্যাচ করুন, বেছে নিন তাক লাগানো চোখের লুক!

 

04. নিখুঁত বেসের জন্য ম্যাট ফাউন্ডেশন

04. নিখুঁত বেসের জন্য ম্যাট ফাউন্ডেশন

ফোটো সৌজন্য: @saraalikhan95

উৎসবের দিনে দারুণ সাজে সেজে উঠতে একদম প্রাথমিক প্রয়োজন হল ফাউন্ডেশনের। এ ব্যাপারে আমাদের পছন্দ ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পারফেক্ট কভার ফাউন্ডেশন/ Lakmé 9to5 Primer + Matte Perfect Cover Foundation. বিল্ট-ইন প্রাইমারযুক্ত এই ফাউন্ডেশন আপনার মুখে স্বাভাবিক নিখুঁত ফিনিশ এনে দেয়। এসপিএফ 20 আর লং-ওয়্যার ফরমুলার এই ফাউন্ডেশনটি খুব সহজেই মুখে বসে গিয়ে আপনাকে মসৃণ আর সমান ফিনিশ এনে দেয়। এটি মিডিয়াম থেকে হাই কভারেজ দেয় যা উৎসবের মরশুমে আকর্ষণীয় হয়ে ওঠার জন্য একদম ঠিকঠাক!

 

05. উৎসবের জেল্লা মুখে ধরে রাখতে হাইলাইটার

05. উৎসবের জেল্লা মুখে ধরে রাখতে হাইলাইটার

ফোটো সৌজন্য: @yamigautam

উৎসব মানেই ঝলমলে সাজে সেজে ওঠা। তাই এই উৎসবের মরশুমে হাইলাইটার বাদ দেবেন না! গালে, কপালে, নাকে, ঠোঁটের খাঁজে ছুঁইয়ে নিন ল্যাকমে অ্যাবসলিউট হাইলাইটার - মুন লিট/ Lakmé Absolute Highlighter - Moon-Lit আর হয়ে উঠুন অপরূপা! মূল

 

ফোটো সৌজন্য:@bebeautiful_india

         @yamigautam