গত এক বছরেরও বেশি সময় ধরে আর অফিস যাওয়ার ব্যাপার নেই, বাড়িতে বসেই অফিসের কাজ সারছি আমরা। এখন আগের জীবনটা কথা ভাবলে স্বপ্ন মনে হয়। কী করে যে সকাল নটার আগে পোশাক পরে, চুল আঁচড়ে, মেকআপ করে বাড়ি থেকে বেরোতাম ভেবেই পাই না... অবিশ্বাস্য মনে হয়, তাই না? সোশাল ডিসট্যান্সিংয়ের কারণে আজকাল মেকআপ করাটাও আর তেমন জরুরি বলে মনে হয় না, নিজেদের স্বাভাবিক ত্বকেই অনেকটা স্বচ্ছন্দ হয়ে উঠেছি আমরা - শুধু একটু বিবি ক্রিম আর ন্যুড লিপস্টিকেই কাজ হয়ে যায় আজকাল।

কিন্তু আপনার যদি মেকআপ করতে ভালো লাগে, তা হলে কিন্তু নিজেকে একই ন্যুড লিপস্টিক আর উইংড আইলাইনারে দেখতে দেখতে বোর হয়ে যাওয়াটা স্বাভাবিক! আর সেজন্যই আপনাদের মতো মেকআপ করতে ভালোবাসা মেয়েদের জন্য আমরা নিয়ে এসেছি কিছু টিপস। এ সব টিপস মেনে চললে ওয়ার্ক ফ্রম হোমের দিনগুলোতেও সুন্দর মেকআপে ঝলমলে হয়ে উঠতে পারবেন আপনি...

 

01. স্নিগ্ধ গোলাপি

01. স্নিগ্ধ গোলাপি

ফোটো সৌজন্য: @gross_valenssa

শিশিরভেজা, স্নিগ্ধ মেকআপ লুক তৈরি করতে বিশেষ কাঠখড় পোড়ানোর দরকার হয় না; শুধু দেখুন যাতে রঙের মধ্যে একটা ঝিলমিলে ফিনিশ থাকে। বেবি পিঙ্ক লিপস্টিকের সঙ্গে বাবলগাম পিঙ্ক আইশ্যাডো যে কোনও মেকআপ প্রেমী মেয়ের কাছে আদর্শ কম্বিনেশন! তার সঙ্গে চিকবোন আর চোখের ভেতরদিকের কোনায় লাগান সামান্য হাইলাইটার, মুখ ঝলমলিয়ে উঠবে।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট - বেরি মার্টিনি/Lakmé Absolute Spotlight Eyeshadow Palette - Berry Martini

 

02. ন্যুডের জাদু

02. ন্যুডের জাদু

ফোটো সৌজন্য: @nikki_makeup

শুধু ন্যুড দিয়ে কমপ্লিট মেকআপ লুক তৈরি করা যায় না যাঁরা বলেন, তাঁরা ভালো করে একবার এই ছবিটা দেখুন! হালকা মেকআপের মধ্যেও যদি আলাদা মাত্রা আনতে চান, তা হলে চোখের পাতায় পরে নিন ন্যুড ম্যাট শ্যাডো। গাল, চিবুক, নাকের ওপরে আর হেয়ারলাইনে হালকা ব্রোঞ্জের ছোঁয়া আপনার মুখে এনে দেবে উষ্ণতার আভাস!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট আলটিমেট লিপ কালার উইথ আর্গান অয়েল – ব্রাঞ্চ ন্যুড/Lakmé Absolute Matte Ultimate Lip Color With Argan oil - Brunch Nude

 

03. শহুরে স্মার্ট

03. শহুরে স্মার্ট

ফোটো সৌজন্য: @carladysonmakeup

ঝকঝকে ত্বক, মোটা ভুরু, একটু ফোলা ঠোঁট আর তার সঙ্গে ফয়েলড লাল আইশ্যাডো, সব মিলিয়ে তৈরি করে নিতে পারেন এই সাহসী মেকআপ লুকটি। চোখের ভেতরের কোনায় 'ভি' শেপে শিমার লাগান। পাশাপাশি মুখে উজ্জ্বলতা আনতে মুখের টি-জোনে হালকা করে শিমারিং ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট থ্রিডি আই ব্রো ডিফাইনার/Lakmé Absolute 3D Eye Brow Definer

 

04. মিনিমালে বাজিমাত

04. মিনিমালে বাজিমাত

উজ্জ্বল ম্যাট ঠোঁট আর ঘন স্মোকি চোখের মেকআপ ওয়ার্ক ফ্রম হোম আর জুম মিটিংয়ের পক্ষে একটু বাড়াবাড়ি মনে হলে একটু হালকা করে নিতে পারেন ব্যাপারটা। স্মাজড ফ্লোটিং শ্যাডো পরুন চোখে, ঠোঁটে বুলিয়ে নিন হালকা মভ ম্যাট! ব্যস, কেল্লা ফতে!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট কোল আল্টিমেট-সিলভার স্লেট/Lakmé Absolute Kohl Ultimate - Silver Slate

 

05. হালকা ছিমছাম

05. হালকা ছিমছাম

ফোটো সৌজন্য: @jamesmolloymakeupartist

মাঝেমাঝে খুব অল্প ডিটেলিং দিয়েও রোজকার মেকআপে আলাদা মাত্রা আনা যায়। আগে ত্বক সুন্দর করে প্রস্তুত করে নিন, তারপর চোখে পরুন গ্রাফিক আইলাইনার। ঠোঁটে বুলিয়ে নিন নরম গ্লসি ম্যাট লিপকালার, ব্যস, আপনি রেডি!

বিবি-র পছন্দ: ল্যাকমে কুশন ম্যাট - ব্রাউন সুগার/Lakmé Cushion Matte - Brown Sugar

মূল ফোটো সৌজন্য: @hungvanngo, @josecorella