ভেবে দেখুন, আপনার ঘনিষ্ঠ বান্ধবীর বিয়ে সামনেই আর তাতে আপনাকে সারাক্ষণ কনের পাশেপাশে থাকতে হবে, সোজা কথায় নিতকনে হতে হবে! পোশাক, জুতো, গয়নাগাটি, সবই গুছিয়ে রেখেছেন আপনি। কিন্তু বিয়ের মাত্র এক সপ্তাহ আগে আপনার খেয়াল পড়েছে যে পোশাকের সঙ্গে মানানসই মেকআপ আপনার সংগ্রহে নেই! অসুবিধে নেই, কারণ আমরা আছি! হালকা নরম মেকআপ থেকে শুরু করে চড়া পার্টি মেকআপ পর্যন্ত সবরকম মেকআপের পরামর্শ আমাদের কাছে রয়েছে। চোখ বুলিয়ে বেছে নিন আপনার পছন্দেরটি আর হয়ে উঠুন সবচেয়ে চোখ ধাঁধানো নিতকনে!

 

 

01. সোনারঙা ঝিলিক

01. সোনারঙা ঝিলিক

ফোটো সৌজন্য: @ Roma

আমাদের বেবো অর্থাৎ করিনা কাপুর কিছুদিন আগে এই লুকে ধরা দিয়েছিলেন। শিমার শ্যাম্পেন রঙের আইশ্যাডোর সঙ্গে স্মোকি আইলাইনারের মিশেলে আপনি গ্ল্যামারাস হয়ে উঠবেন নিমেষে। চোখ ডিফাইন করতে কাজল পরুন আর দেখুন কীভাবে বেড়ে যায় রূপ! মুখ কন্ট্যুর করে ব্রোঞ্জার লাগান যাতে সানকিসড একটা লুক আসে, আর তার সঙ্গে ঠোঁট রাখুন ন্যুড! আর কী চাই!

বিবি- পছন্দ: ল্যাকমে আইকনিক ইনস্টা কুল কাজল/Lakmé Eyeconic Insta Cool Kajal

 

02. উজ্জ্বল নীল

02. উজ্জ্বল নীল

ফোটো সৌজন্য: @malvikasitlaniofficial

রোজ গোল্ড আর ব্রাউন স্মোকি চোখের এই জুটি যে কোনও ককটেল পার্টি বা গায়ে হলুদের অনুষ্ঠানের জন্য আদর্শ। কারণ এই লুকে একদিকে যেমন রয়েছে আভিজাত্য, তেমনি অন্যদিকে ছেলেমানুষি! এই লুকে আইশ্যাডো নরম আর মায়াবি, অন্যদিকে নীল উইংড আইলাইনারের মধ্যে যেন মিশে রয়েছে খামখেয়ালিপনা। নিখুঁত বেস আর ব্লেন্ডেড হাইলাইটারের জাদুতে এই লুকটি অপ্রতিরোধ্য! একদম শেষে পরে নিন ন্যুড বা গোলাপি লিপস্টিক, ব্যস! শুধু আপনার চোখের জাদুতেই মাত হবে শহর!

বিবি- পছন্দ: ল্যাকমে ইনস্টা-লাইনার-ব্লু/Lakmé Insta-Liner- Blue

 

 

03. চোখ ধাঁধানো লাল

03. চোখ ধাঁধানো লাল

ফোটো সৌজন্য: @patrickta

রঙিন আইশ্যাডো বা লাইনার পরেন সকলেই, কিন্তু রঙিন ওয়াটারলাইন ট্রাই করেছেন কখনও? না করে থাকলে এবার করুন। প্রথমে নিখুঁতভাবে বেস করে নিন, তারপর চিকবোন, কপাল আর জ লাইন কনট্যুর করুন ভালোভাবে। কনট্যুরের ওপরে ব্রোঞ্জার লাগান, তারপর ভুরু ব্রাশ করে একটা স্বাভাবিক লুক তৈরি করুন। চোখে পরুন নরম ব্রাউন আইশ্যাডো আর তারপর যথাসম্ভব নাটকীয় করে পরে নিন উইংড আইলাইনার! চোখের পল্লব আকর্ষণীয় করে তুলতে নকল ল্যাশ লাগান, তারপর রঙিন লাইনার (পোশাকের সঙ্গে মানানসই যে কোনও রং পরতে পারেন) দিয়ে ওয়াটারলাইন এঁকে নিন। এবার মুখের হাই পয়েন্টে হালকা করে লিকুইড হাইলাইটার ব্লেন্ড করুন, ঠোঁটে পরে নিন ন্যুড গ্লস। সহজ, ঝটপট আর দারুণ গ্ল্যামারাস লুক, তাই না?

বিবি- পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/Lakmé Absolute Liquid Highlighter

 

04. ঝিকমিকে পাথর

04. ঝিকমিকে পাথর

ফোটো সৌজন্য: @ByAbbie |Skincare | Beauty | Fashion | Home Decor

আপনিও কি আমাদের মতোই ইউফোরিয়ার ভক্ত? তা হলে তো এই মেকআপ লুকটা ট্রাই করতেই হবে! এই লুক একদিকে যেমন সহজ আর খামখেয়ালি, তেমনি অন্যদিকে দুর্দান্ত গ্ল্যামারাস! প্রথমে চোখে রঙিন (প্যাস্টেল হলে ভালো) আইশ্যাডো পরুন, তারপর ঘন উইংড আইলাইনার এঁকে নিন। চোখের ওপরের আর নিচের ল্যাশে মাস্কারা পরলে চোখে পুতুল-পুতুল নাটকীয়তা আসবে! তারপর ঝিকমিকে রাইনস্টোন নিয়ে অর্ধবৃত্তাকারে চোখের পাতার ভাঁজ বরাবর আটকে দিন। ঠোঁটে গোলাপি লিপস্টিক দিয়ে লাইনার পরে ভেতরের অংশে পরুন ন্যুড গ্লস। নয়ের দশকের স্মৃতি উসকে দিতে লাইনার একটু ব্লেন্ড করে দিতে পারেন। বেস যথাসম্ভব সাদামাটা রাখুন, শুধু হাই পয়েন্টগুলো ইচ্ছে করলে হাইলাইট করতে পারেন!

বিবি- পছন্দ: ল্যাকমে আইকনিক ভল্যুম মাস্কারা/Lakmé Eyeconic Volume Mascara

 

 

05. ক্লাসিক বিউটি

05. ক্লাসিক বিউটি

ফোটো সৌজন্য: @StayGlam

মেকআপ করতে ভালোবাসেন না, লুক নিয়ে এক্সপেরিমেন্ট করারও তেমন ইচ্ছে নেই? আপনার জন্য রয়েছে ক্লাসিক লুক! নিখুঁত ম্যাট ফিনিশের বেস করুন, হালকা কনট্যুর করে নিন। চোখের পাতায় ন্যুড আইশ্যাডো পরে মোটা করে ক্লাসিক উইংড আইলাইনার পরে নিন। তারপর পছন্দের স্টেটমেন্ট লাল লিপস্টিক পরুন ঠোঁটে। মাস্কারা ইচ্ছে না হলে পরবেন না, তবে পরাই ভালো কারণ তাতে চোখে একটা ডেফিনিশন আসবে। লিকুইড হাইলাইটার লাগান চিকবোন, নাক আর কপালে! সহজ, অভিজাত, নিরাপদ এই  লুকটি সব ধরনের পোশাকের সঙ্গেই মানিয়ে যায়!

বিবি- পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন লিপ পেন্ট - স্টেটমেন্ট রেড/ Lakmé Absolute Precision Lip Paint- Statement Red