দুর্গাপুজো, কালীপুজো, দীপাবলির পালা আপাতত শেষ, কিন্তু তা বলে বিদায় নিচ্ছে না উৎসবের মরশুম। এ বছর যতই করোনা আক্রমণ শানাক, তার জন্য সাজগোজে মোটেও কমতি পড়ছে না! বন্ধবান্ধবদের সঙ্গে ভার্চুয়াল আড্ডা হোক, বা পরিবারের সকলের সঙ্গে টাইমপাস, উৎসবের মরশুমে সবচেয়ে সুন্দর দেখাতেই হবে! আর যেহেতু এ বছরটায় চড়া মেকআপ করার অবকাশ খুব একটা নেই, তাই হালকা অথচ সুন্দর মেকআপ কীভাবে করবেন সে ব্যাপারে কিছু টিপস দিচ্ছি আমরা। দেখে নিন কিছু সেলিব্রিটি স্পেশাল গ্ল্যামারাস লুক যা খুব সহজে বাড়িতেই তৈরি করে নিতে পারবেন আপনি!

 

01. হালকা নরম রং

01. হালকা নরম রং

ফোটো সৌজন্য: @manekaharisinghani


নোরা ফাতেহির রূপের রহস্য হল ঝকঝকে উজ্জ্বল ত্বক আর সেই সঙ্গে হালকা মেকআপ। যেহেতু আজকাল আপনি বেশিরভাগ সময়টা বাড়িতেই কাটাচ্ছেন, তাই একটু নিয়মিত পরিচর্যা করলেই পরিষ্কার উজ্জ্বল ত্বক পাওয়াটা তেমন কঠিন হবে না! বাকি রইল মেকআপ। ফাউন্ডেশন লাগাবেন না, ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট প্রাইমার/ Lakme Absolute Blur Perfect Primer দিয়েই ঢেকে দিন মুখের ছোটখাটো ত্রুটি। চোখ আর ঠোঁটের জন্য বেছে নিন এমন রং যা আপনার ত্বকের রঙের সবচেয়ে কাছাকাছি, তা হলেই পেয়ে যাবেন ন্যাচারাল ফিনিশ।

 

02. লাল ঠোঁটের মায়া

02. লাল ঠোঁটের মায়া

লাল টুকটুকে ঠোঁটের আবেদন কোনওদিন ফুরোনোর নয়। বাড়িতে পার্টি হলেও অনায়াসেই ঠোঁট রাঙিয়ে নিতে পারেন লাল রঙে। আমাদের পছন্দ ল্যাকমে অ্যাবসলিউট প্লাম্প অ্যান্ড শাইন লিপ গ্লস-ক্রিমসন শাইন/ Lakme Absolute Plump & Shine Lip Gloss - Crimson Shine। এই রঙে ঠোঁট রাঙিয়ে নিলে মুখের যাবতীয় খুঁতের দিকে আর চোখ যাবে না কারও!

 

03. উজ্জ্বলতার স্রোত

03. উজ্জ্বলতার স্রোত

ফোটো সৌজন্য: @samantharuthprabhuoffl

উলটোপালটা খাওয়াদাওয়া আর ব্যায়ামের অভাবে কি ত্বক মলিন দেখাচ্ছে? হাইলাইটার আর গ্লিটার দিয়েই ফিরিয়ে আনুন ঝলমলেভাব। সামান্থার শিমারি আই লুক পেতে হলে বেছে নিন ল্যাকমে নাইন টু ফাইভ আই কালার কোয়ার্টেট আই শ্যাডো - ডেসার্ট রোজ/ Lakme 9 to 5 Eye Color Quartet Eye Shadow - Desert Rose ।

 

04. ব্রোঞ্জারের চমক

04. ব্রোঞ্জারের চমক

ফোটো সৌজন্য: @vishalcharanmakeuphair

ত্বকে একটু বাদামি ট্যান চাইছেন? কাজল আগরওয়ালের মতো একটু গাঢ় করে ব্রোঞ্জার পরুন। ল্যাকমে অ্যাবসলিউট ইলুমিনেটিং শিমার ব্রিক/ Lakme Absolute Illuminating Shimmer Brick দিয়ে কনট্যুর করে নিন গাল। চোখের পাতাতেও বুলিয়ে নিন একই শেড! দুর্দান্ত ঝকমকে দেখাবে।

 

05. ম্যাট গোলাপির আকর্ষণ

05. ম্যাট গোলাপির আকর্ষণ

ফোটো সৌজন্য: @iamkirtikulhari

ম্যাট ফিনিশের মেকআপ লুক তৈরি করতে চাইলে একটু রঙিন আভা থাকলে ভালো হয়। পোশাক ঝলমলে হলে মেকআপেও সামান্য রঙের ঝিলিক থাকা দরকার। মুখে রঙের জৌলুস আনতে কৃতী কুলহারির মতো ঠোঁটে বুলিয়ে নিন হট পিঙ্ক লিপস্টিক শেড। আমাদের পছন্দ ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট লিপ কালার - পিঙ্ক পোস্ট/ Lakme 9 to 5 Primer + Matte Lip Color - Pink Post । পরে নিন ঠোঁটে আর দেখুন কীভাবে আপনি গ্ল্যামারাস হয়ে ওঠেন নিমেষেই!

মূল ফোটো সৌজন্য: @billymanik81