শীত আসছে, সঙ্গে বিয়ের মরশুম... আর বিয়ের মরশুমে আপনার সাজগোজে বাড়তি গ্ল্যামার কোথা থেকে আসে জানেন? কাজলকালো, মোহময় চোখের মেকআপ থেকে! আরও একবার আসছে সেই সময়। তাই বের করে ফেলুন আপনার বিয়েবাড়ির জন্য তুলে রাখা জমকালো বেনারসি, আর তার সঙ্গে করে নিন তাক লাগানো হেয়ারস্টাইল আর মেকআপ! বিয়েবাড়ির উপযোগী দারুণ চোখের মেকআপ খুঁজছেন? তা হলে তার হদিশ রয়েছে আমাদের কাছে। চোখ ধাঁধানো শিমার থেকে ক্লাসিক গোল্ড আর সাহসী গ্রাফিক লুক পর্যন্ত সব কিছুই তুলে এনেছি আমরা, এদের মধ্যে যে কোনও লুক নিয়ে আপনি এক্সপেরিমেন্ট চালাতে পারেন! আর হ্যাঁ, প্রতিটি লুকই কিন্তু আপনার বালুচরি আর বেনারসি শাড়ির সঙ্গে মানানসই!

 

কালো-বাদামির মায়া

কালো-বাদামির মায়া

যদি সত্যিই সাহসী চোখের মেকআপ/ bold eye makeup look চান, তা হলে সোনম কাপুরকে দেখুন। ক্লাসিক স্মোকি আই মেকআপে এক অন্য মাত্রা দিয়েছেন সোনম। এই লুকটি করতে হলে চোখের পাতায় শুধু কালো আইশ্যাডো না পরে তার সঙ্গে একটু গাঢ় বাদামি মিশিয়ে নিন। ব্রাউন আর ব্ল্যাকের এই মিশ্রণে চোখের মেকআপে আরও ডেফিনিশন আসবে, ভিড়ের মধ্যেও আলাদা দেখাবে।

 

গ্রাফিক চোখ

গ্রাফিক চোখ

আইশ্যাডো পরার অভ্যেস নেই? আপনার জন্য রয়েছে বিকল্প, আর তার নাম গ্রাফিক আই। সাহসী গ্রাফিক আই/ graphic eyes করতে আপনার দরকার আইলাইনার। চোখের পাতায় ন্যুড আইশ্যাডো দিয়ে বেস তৈরি করে নিন। যেহেতু বিয়েবাড়ির সাজ, তাই ন্যুড বেসে শিমার থাকলে ভালো হয়। তারপর ল্যাশলাইনের বাইরের অংশ থেকে ওপরের দিকে একটা লাইন টেনে সেটাকে আইলাইনারের সঙ্গে জুড়ে দিন। সরাসরি আই পেনসিল ব্যবহার করবেন না, নিখুঁত শেপ পেতে কাজে লাগান অ্যাঙ্গলড ব্রাশ।

 

সোনালি আকর্ষণ

সোনালি আকর্ষণ

বিয়েবাড়ি আর সোনা হাত ধরাধরি করে চলে! তাই চোখের মেকআপেও নিয়ে আসুন সোনালি আমেজ। চোখের পাতায় পরে নিন সোনালি আইশ্যাডো/ golden eyeshadow। তারপর বাড়তি গ্ল্যামারের জন্য চোখের বাইরের দিকের কোনায় পরুন কালো আইশ্যাডো। নিচের ল্যাশলাইনেও একই কালো শ্যাডো পরে অল্প স্মাজ করে দিন। সব শেষে হাত খুলে মাস্কারা পরে নিলেই চোখের সাজে আসবে অনন্য মাত্রা।

 

রুপোলি স্বপ্ন

রুপোলি স্বপ্ন

যে কোনও অনুষ্ঠানে, বিশেষ করে বিয়েবাড়িতে নজর কেড়ে নিতে জুড়ি নেই শিমারের। সত্যি বলতে, বিয়ের মরশুমে যেমন খুশি পরতে পারেন শিমার দেওয়া আইশ্যাডো। হয় আলাদাভাবে চোখের পাতায় সিলভার গ্লিটার ছিটিয়ে নিন, অথবা সরাসরিই পরে নিন শিমার দেওয়া সিলভার আইশ্যাডো/ silver eyeshadow, চোখ ঝলমলিয়ে উঠবে! মুখের বাকি অংশের মেকআপ রাখুন মিনিমাল। চোখের পল্লবে ভালোমতো মাস্কারা পরে নিতে ভুলবেন না যেন!

 

নেশা যখন ক্যাট-আই

নেশা যখন ক্যাট-আই

জানেন কি, বুদ্ধি করে কাজে লাগালে মাত্র একটি প্রডাক্ট দিয়েই চোখের মেকআপে আনা যায় ভিন্ন মাত্রা? হ্যাঁ, আইলাইনারের কথাই বলছি। সোনাক্ষী সিনহাকে দেখুন, আর ওঁর মতো করে এঁকে নিন সুন্দর, নিখুঁত ক্যাট-আই। চোখের ওপরের ক্রিজলাইনের একটু নিচে শেষ করুন ক্যাট-আই/ cat-eye যাতে প্রায় অর্ধেকটা চোখের পাতা ঢেকে থাকে। আর তারপর দেখুন... কেমন প্রশংসার জোয়ার আসে আপনার জন্য!