পুরোদমে শুরু হয়ে গেছে উৎসবের মরশুম! আর তার মানেই নতুন পোশাক, সাজগোজ আর ঘণ্টার পর ঘণ্টা ইউটিউব ঘেঁটে দেখা মেকআপ টিউটোরিয়ালগুলোর টিপস কাজে লাগানো! কিন্তু আমাদের হেয়ারস্টাইল/ বা চোখের মেকআপ/ নিয়ে আমরা যতটা এক্সপেরিমেন্ট করি, তার ছিটেফোঁটাও বরাদ্দ থাকে না ঠোঁটের বেলায়! শুধু লিপস্টিক ঘষেই ঠোঁটের সাজ হয়ে যায়! কিন্তু আর নয়! এবার সময় হয়েছে আপনার ঠোঁটের মেকআপকেই মরশুমের সেরা ট্রেন্ড বানিয়ে ফেলার - ওমব্রে লিপস! পড়তে থাকুন আর শিখে নিন কীভাবে ঠোঁটে নিয়ে আসবেন ওমব্রে এফেক্ট আর ঝলমলে হয়ে উঠবেন উৎসবের রাতে!

 

কাকে বলে ওমব্রে লিপস

কাকে বলে ওমব্রে লিপস

ফোটো সৌজন্য: @lydia_lillianne

ফরাসি ভাষায় ওমব্রে শব্দের অর্থ রঙের শেড। ওমব্রে লিপ ট্রেন্ড হল ঠোঁটে দুটি আলাদা শেডের লিপস্টিক পরা। সাধারণত ঠোঁটের মাঝখানে থাকে হালকা শেড আর কোনার দিকে থাকে গাঢ় রং। এতে একদিকে যেমন ঠোঁটে ডাইমেনশন আসে, তেমনি ঠোঁট ভরাট দেখায়! দারুণ, তাই না?

 

কীভাবে তৈরি করবেন ওমব্রে লিপ ট্রেন্ড

কীভাবে তৈরি করবেন ওমব্রে লিপ ট্রেন্ড

ধাপ#1: প্রথমে পছন্দের লিপস্টিকের শেড বেছে নিন। একই কালার ফ্যামিলি থেকে একটা হালকা আর একটা গাঢ় রঙের শেড বেছে নিন।

ধাপ#2: এবার ঠোঁটে আগে ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স লিকুইড কনসিলার এসপিএফ 25/ Lakmé Absolute White Intense Liquid Concealer SPF 25 লাগিয়ে ভেজা বিউটি স্পঞ্জ দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিন। ঠোঁটে কোথাও বিবর্ণভাব থাকলে কনসিলার তা ঢেকে দেবে এবং লিপস্টিকের রং আরও উজ্জ্বল হয়ে উঠবে।

ধাপ#3: কনসিলার সেট করে গেলে ঠোঁটের বাইরের দিকটায় ল্যাকমে অ্যাবসলিউট 3ডি লিপ ডিফাইনার-ক্রিমসন/ Lakmé Absolute 3D Lip Definer - Crimson দিয়ে আউটলাইন এঁকে নিন। লিপ লাইনার আর গাঢ় রঙের লিপস্টিক (যেটা বাইরের দিকে পরবেন) যেন একই শেডের হয়! এতে ঠোঁট ডিফাইন হবে, ভরাট দেখাবে।

ধাপ#4: এবার ঠোঁটের বাইরের দিকে গাঢ় লিপস্টিক পরার পালা। আমরা বেছে নিয়েছি ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার-কোরাল রিফ/ Lakmé Absolute Matte Melt Liquid Lip Color- Coral Reef রোজহিপ অয়েলে সমৃদ্ধ এই লিপস্টিক আপনার ঠোঁট রাঙিয়ে তুলবে গাঢ় রঙে, অথচ ঠোঁট শুকনো লাগবে না।

ধাপ#5: ওপরের আর নিচের ঠোঁট একসঙ্গে চেপে নিন যাতে লিপলাইনার আর লিপস্টিকের রং একসঙ্গে ব্লেন্ড হয়ে যায়।

ধাপ#6: ঠোঁটের মাঝখানের অংশ ভরে ওমব্রে এফেক্ট তৈরি করতে ঠোঁটের ঠিক মাঝখানে লাগান হালকা শেডের লিপস্টিক। আমাদের পছন্দ ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার-পিচ রোজ/ Lakmé Absolute Matte Melt Liquid Lip Color - Peach Rose

ধাপ#7: একদম শেষে ওমব্রে এফেক্ট তৈরি করার জন্য লিপ ব্রাশ দিয়ে দুটি শেড ব্লেন্ড করে দিন। ওপরের আর নিচের ঠোঁট একসঙ্গে চেপে নিলেই আপনার কাজ শেষ! এবার দেখুন কতজন আপনার ওমব্রে ঠোঁটের প্রেমে পড়ে!