বিয়েবাড়িতে ঝলমলে হয়ে উঠুন আলিয়া ভাটের মতো মিনিমাল মেকআপ লুকে

Written by Manisha DasguptaJan 18, 2024
বিয়েবাড়িতে ঝলমলে হয়ে উঠুন আলিয়া ভাটের মতো মিনিমাল মেকআপ লুকে

অভিনয়শৈলী থেকে শুরু করে অদ্ভুত আকর্ষণীয় ব্যক্তিত্ব, সব কিছুতেই নজর কাড়েন আলিয়া ভাট! এই মুহূর্তে বলিউডের অন্যতম দামি রত্ন তিনি! আর আপনারও যদি আমাদের মতো ইনস্টাগ্রাম আঁকড়ে পড়ে থাকার স্বভাব হয়, তা হলে নিশ্চয়ই আলিয়ার দুর্দান্ত ব্রাইডসমেড লুক দেখে ফেলেছেন! এই বিয়ের মরশুমে যদি কোনও বিয়েবাড়ি যাওয়ার থাকে, তা হলে কিন্তু আলিয়ার লুকটি নিজের ওপরে ট্রাই করে দেখতে পারেন! বিয়েবাড়িতে আলিয়ার লুকটি কীভাবে করবেন তারই হদিশ নিয়ে এসেছি আমরা। আসুন দেখে নিই!

 

মুখের জন্য:

চোখ আর ঠোঁটের জন্য:

ধাপ 01: মুখ যাতে ভেতর থেকে উজ্জ্বল দেখায়, তার জন্য আগে ত্বককে তৈরি করে নিতে হবে। ক্লেনজিং-টোনিং-ময়শ্চারাইজিংয়ের নিয়মিত রুটিন মেনে তারপর প্রাইমার লাগান। আমাদের পছন্দ ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট মেকআপ প্রাইমার/ Lakmé Absolute Blur Perfect Makeup Primer, যা আপনার মুখের সব খুঁত আর রোমছিদ্র ঢেকে ত্বক করে তুলবে মসৃণ ক্যানভাসের মতো যাতে ফাউন্ডেশন সহজেই লাগানো যায়।

ধাপ 02: ঝলমলে উজ্জ্বল মুখের জন্য হালকা আর ডিউয়ি ফাউন্ডেশন লাগানো জরুরি, আর সে ব্যাপারে আমাদের পছন্দ ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন এসপিএফ 45/ Lakmé Absolute Argan Oil Serum Foundation SPF 45 । এই ফাউন্ডেশনটিতে এসপিএফ45 থাকার কারণে  ত্বক আর্দ্র ও সুরক্ষিত রাখার পাশাপাশি ক্ষতিকর ইউভি রশ্মি থেকেও বাঁচায়, আর সঙ্গে দেয় আর্দ্র ডিউয়ি ফিনিশ। ল্যাকমে অ্যাবসলিউট ওয়েট অ্যান্ড ড্রাই কমপ্যাক্ট/ Lakmé Absolute Wet And Dry Compact দিয়ে ফাউন্ডেশন সেট করে দিন। এর অভিনব ফর্মুলা মুখে পুরু হয়ে জমে থাকে না, ডিউয়ি ফিনিশটাও নষ্ট হয় না।

ধাপ 03: এই লুক তৈরিতে ব্রোঞ্জারের ব্যবহারটাই আসল। গালের নরম অংশে, জ ;আইনে আর হেয়ারলাইনে ব্রোঞ্জার লাগিয়ে নিলেই পেয়ে যাবেন আলিয়ার মতো ঈর্ষণীয় সানকিসড গ্লো।

ধাপ 04: এরপর ব্লাশের পালা। এই লুকটির ওয়ার্ম টোনটি ধরে রাখতে পিচ শেডের ব্লাশ বেছে নিন। আমাদের পছন্দ ল্যাকমে নাইন টু ফাইভ পিওর রুজ ব্লাশার - জিঞ্জার সারপ্রাইজ/ Lakmé 9to5 Pure Rouge Blusher - Ginger Surprise। গালের উঁচু অংশে, নাকের ডগায় আর চিবুকে লাগান, মুখে আসবে স্বাস্থ্যের জেল্লা দেওয়া রঙের আভা!

ধাপ 05: এই লুকের অন্যতম জরুরি ধাপ হল হাইলাইটার, আর তার জন্য বেছে নিন ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/Lakmé Absolute Liquid Highlighter। মনে রাখবেন: একটুখানি হাইলাইটারেই কাজ হয়ে যাবে, একগাদা লাগাবেন না!

 

 

চোখ আর ঠোঁটের জন্য:

চোখ আর ঠোঁটের জন্য:

ধাপ 01: চোখে ল্যাকমে অ্যাবসলিউট স্পটলাইট আইশ্যাডো প্যালেট -স্মোকিং গ্ল্যাম/ Lakmé Absolute Spotlight Eyeshadow Palette - Smokin Glam-এর মতো ব্রাউন আইশ্যাডো পরে নিন। ওই একই শেডের ব্রাউন আইশ্যাডো চোখের নিচের ল্যাশলাইন বরাবর পরে নিন, যাতে হালকা স্মোকি এফেক্ট আসে। চোখের ভেতরদিকের কোনা  আর ভুরুর নিচে হাইলাইট করতে শিমারি গোল্ডেন শেড বেছে নিন।
 

বিবি টিপ: আইশ্যাডোর রং গাঢ় করে চোখ উজ্জ্বল করে তুলতে আইশ্যাডোর ব্রাশে সামান্য সেটিং স্প্রে ছিটিয়ে নিন।

ধাপ 02: চোখের পল্লবে ভল্যুম আনতে ল্যাকমে আইকনিক ভল্যুম মাস্কারা/Lakmé Eyeconic Volume Mascara পরুন। আলিয়া ভাটের মতো নিখুঁত ভুরু পেতে ল্যাকমে থ্রিডি ব্রো ডিফাইনার/ Lakmé 3D Brow Definer দিয়ে ডিফাইন করুন।

ধাপ 03: ল্যাকমে অ্যাবসলিউট প্রিসিশন লিপ পেন্ট - অ্যালুরিং ন্যুড/ Lakmé Absolute Precision Lip Paint - Alluring Nude শেডের লিপস্টিক পরুন, তাতে পুরো লুকটায় সামঞ্জস্য আসবে।

পছন্দের সেটিং স্প্রে দিয়ে লুক সেট করে দিন। আর দেখুন কীভাবে বিয়ের আসরে সব নজর আপনার ওপরে এসেই আটকে যায়!

 

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
604 views

Shop This Story

Looking for something else