নতুনদের জন্য 5টি ধাপে মেটালিক আই মেকআপ রপ্ত করার গাইডলাইন

Written by Manisha DasguptaNov 30, 2023
নতুনদের জন্য 5টি ধাপে মেটালিক আই মেকআপ রপ্ত করার গাইডলাইন

স্মোকি আইজের জনপ্রিয়তা এখন যেন খানিকটা ম্লান, আর খুব দ্রুতগতিতে সেই জায়গার দখল নিচ্ছে নতুন ট্রেন্ড, মেটালিক আইজ! চোখের মেকআপ দিয়ে স্টেটমেন্ট তৈরি করতে চাইলে মেটালিকই আপনার পথ! পার্টির গ্ল্যামারাস সাজই হোক, বা উৎসব অথবা বিয়েবাড়ি, প্রতিটি ক্ষেত্রেই মেটালিক চোখ দারুণ মানানসই আর সেই সঙ্গে মাদকতাময়! তবে মেটালিক আইয়ের ক্ষেত্রে একগাদা মেকআপ করা (যার ফল খুব একটা সুখের হয় না প্রায়ই) আর গ্ল্যামারাস হয়ে ওঠার মধ্যে একটা সূক্ষ্ম পার্থক্য আছে। চোখের সাজে অনন্য হয়ে ওঠার দারুণ উপায় মেটালিক, কিন্তু নিখুঁত মেটালিক আই মেকআপ করতে গেলে প্র্যাকটিস চাই। আর এখানেই আমাদের ভূমিকা। আমরা দিয়ে দিচ্ছি পাঁচটি ধাপের মেকআপ গাইড, যা মেনে চললে নিখুঁতভাবে আর নির্ঝঞ্ঝাটে সেরে ফেলতে পারবেন আপনার মেটালিক আই মেকআপ, আর দেখাবেও দারুণ!

 

ধাপ 1: চোখের পাতা আর ভুরু আগে প্রস্তুত করে নিন

ধাপ 5: খুব ভালো করে ব্লেন্ড করুন!


সারা সন্ধে মেটালিক আই মেকআপ নিখুঁত রাখতে চাইলে আপনার দরকার প্রাইমার। আঙুলে খানিকটা প্রাইমার নিয়ে চোখের ওপরের পাতায় লাগিয়ে নিন। প্রাইমার বাদ দিলে মেকআপ নিয়ে সমস্যায় পড়তে হতে পারে, বিশেষ করে আপনার ত্বক যদি তেলতেলে হয় তা হলে তো কথাই নেই! চোখের পাতায় সরাসরি আইশ্যাডো লাগালে চোখের মেকআপ বেশিক্ষণ টিকবে না।

চোখের পাতায় প্রাইমার লাগানো হয়ে গেলে ভুরু তৈরি করে নিন। স্পুলি ব্রাশ দিয়ে আঁচড়ে নিন ভুরু, ফাঁক থাকলে ভরাট করুন, তারপর ক্লিয়ার জেল দিয়ে সেট করে দিলেই আপনিও সেট!

 

 

ধাপ 2: শুরু করুন মেকআপ

ধাপ 5: খুব ভালো করে ব্লেন্ড করুন!

মেটালিক মেকআপ করা একটু কঠিন হলেও একবার রপ্ত করতে পারলে তার জুড়ি নেই! চোখের মেটালিক মেকআপ গালে ঝরে পড়ুক আপনি নিশ্চয়ই চান না! তাই আগে থেকেই সাবধান থাকুন। চোখের মেকআপ গালে যাতে ঝরে না পড়ে, তাই অনামিকা আঙুলে করে আইশ্যাডো নিয়ে হালকা হাতে চোখের পাতায় লাগিয়ে নিন। সুইপ করবেন না, শুধু চেপে চেপে লাগিয়ে নিন।

 

ধাপ 3: হাতের কাছে রাখুন পরিষ্কার ব্রাশ

ধাপ 5: খুব ভালো করে ব্লেন্ড করুন!

পরিষ্কার ব্রাশ দিয়ে শ্যাডোর ধারগুলো একটু ঘেঁটে দিন, তারপর চোখের খাঁজের একটু বাইরের দিকে ব্লেন্ড করে দিন। আইশ্যাডো ব্লেন্ড করতে ঘন গোলমাথার ব্রাশই সবচেয়ে ভালো। তারপর ধারগুলো পরিষ্কার করতে ফ্ল্যাট টপ ব্রাশে অল্প কনসিলার লাগিয়ে ব্যবহার করুন।

 

ধাপ 4: ডেফিনিশন আনুন

ধাপ 5: খুব ভালো করে ব্লেন্ড করুন!

শুধু মেটালিক আই মেকআপ করলে আলাদা করে কিছু বোঝা যাবে না। তাই লুকে ডেফিনিশন আনা খুব দরকার। কালো কাজল পেনসিল দিয়ে ওয়াটারলাইন বরাবর এঁকে নিন। তারপর কাজল বা আইলাইনার দিয়ে ওপরের ল্যাশলাইন বরাবর সরু করে লাইনার পরে নিন। এতে আপনার মেটালিক আই মেকআপে এক অন্য মাত্রা আসবে।

 

ধাপ 5: খুব ভালো করে ব্লেন্ড করুন!

ধাপ 5: খুব ভালো করে ব্লেন্ড করুন!


ফ্ল্যাট ব্রাশ অল্প ভিজিয়ে নিয়ে নিচের ল্যাশলাইন বরাবর শ্যাডো চেপে চেপে দিন। চোখের ভেতরের কোনা পর্যন্ত ভালো করে ব্লেন্ড করুন। খুব অল্প শ্যাডো নেবেন, কারণ এইটুকু জায়গার জন্য বেশি পিগমেন্টের দরকার নেই। ব্লেন্ড করার পর ইচ্ছেমতো একটু বেশি লাগাতেও পারেন। এবার মাস্কারা পরুন! কোথাও শ্যাডো ঘেঁটে গেলে ছোট্ট একটুকরো তুলো দিয়ে হালকা হাতে মুছে নিন।

একদম শেষে চোখের ওপরের আর নিচের পল্লবে ভালো করে মাস্কারা পরুন। তাতে একদিকে যেমন ভল্যুম বাড়বে, তেমনি চোখ হয়ে উঠবে দারুণ আকর্ষণীয়!

ফোটো সৌজন্য: পিন্টারেস্ট

 

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
800 views

Shop This Story

Looking for something else