মেকআপ ওয়াইপ থেকে সম্পূর্ণ সুবিধে উসুল করার 5টি উপায়

Written by Manisha DasguptaJul 06, 2022
মেকআপ ওয়াইপ থেকে সম্পূর্ণ সুবিধে উসুল করার 5টি উপায়

যে কোনও আলসে মেয়ের সেরা বন্ধু হল মেকআপ ওয়াইপস। মেকআপ তোলার এটি একটি সহজ, ঝটপট আর নির্ঝঞ্ঝাট উপায়! রাস্তাঘাটে ব্যবহার করার জন্যও এটি আদর্শ! তবে একইসঙ্গে আপনাকে খেয়াল রাখতে হবে, যে মেকআপ ওয়াইপটি আপনি ব্যবহার করছেন তা যেন উন্নত গুণমানের হয় এবং কোনওরকম অ্যালকোহল বা কেমিক্যাল না থাকে। এ ব্যাপারে আমাদের পছন্দ সিম্পল কাইন্ড টু স্কিন ক্লেনজিং ফেসিয়াল ওয়াইপস/ । এর ট্রিপল পিওরিফায়েড ওয়াটার ত্বকে আর্দ্রতা জোগায়, প্রো-ভিটামিন বি5 ত্বক থেকে দূষিত পদার্থ পরিষ্কার করে এবং ভিটামিন ই পুষ্টি জোগায়। সব মিলে যে কোনও মেকআপ-প্রেমী মেয়ের কাছে এ জিনিস থাকতেই হবে! ফেসিয়াল ওয়াইপ থেকে কী কী সুবিধে পেতে পারেন তার একটা তালিকা দিয়ে দিলাম আমরা।

 

 

01. মেকআপের ভুল শোধরাতে

05. বেড়াতে যাওয়ার সময় ক্লেনজারের বিকল্প হিসেবে

ওয়াইপ দিয়ে মেকআপ যখন তোলাই যায়, তা হলে তা দিয়ে মেকআপের ত্রুটিই বা শুধরে নেওয়া যাবে না কেন? চোখে উইং আঁকতে গিয়ে ভুল হলে তা মুছতে ব্যবহার করুন মেকআপ ওয়াইপ। এমনকী, ধেবড়ে যাওয়া উইং আইলাইনার সরু করতেও ওয়াইপ কাজে লাগাতে পারেন। তর্জনি ঘিরে ওয়াইপটা পাকিয়ে নিয়ে মোটা বা ধেবড়ানো আইলাইনার নিচের দিক থেকে ওপরের দিকে করে হালকা মুছে নিন। লিপস্টিক ধেবড়ে গেলে বা আইলাইনার বেশি মোটা হয়ে গেলেও এই কৌশলটি প্রয়োগ করতে পারেন।

 

02. পিগমেন্ট মুছতে

05. বেড়াতে যাওয়ার সময় ক্লেনজারের বিকল্প হিসেবে

মেকআপ ওয়াইপ শুকিয়ে গেছে? তা ব্যবহার করুন মেকআপ ব্রাশ পরিষ্কার করতে। একটা ওয়াইপ টানটান করে খুলে ব্রাশের ব্রিসলগুলো ওর ওপরে হালকা ঘষে নিন। ওয়াইপ শুকিয়ে গেলেও তাতে কিছুটা ক্লেনজিং উপাদান থেকেই যায়, কিন্তু ভেজাভাব না থাকায় আপনার মেকআপ ব্রাশ ভিজে যাবে না। যাঁরা সদ্য মেকআপ শুরু করেছেন, বা যাঁদের নানারকমের ব্রাশ নেই, তাঁদের জন্য এই কৌশলটি সুবিধেজনক। এতে বারবার ব্রাশ ধুতে হয় না, সময়ও বাঁচে যথেষ্ট!

 

03. মেকআপ প্যালেট সাফ করতে

05. বেড়াতে যাওয়ার সময় ক্লেনজারের বিকল্প হিসেবে

প্রতিদিনই আমরা নতুন কিছু শিখি। বড় আইশ্যাডো প্যালেট পরিষ্কার করতে যাঁদের গায়ে জ্বর আসে, তাঁদের জন্য এই টিপটি আদর্শ! আপনার দরকার চ্যাপটা তলদেশের একটি ছোট পাত্র আর একটা মেকআপ ওয়াইপ। আপনার পছন্দের ব্রোঞ্জার, ব্লাশ বা ময়শ্চারাইজার, যা খুশি নিন, শুধু একটা দিক যেন চ্যাপটা হয়। এবার মেকআপ ওয়াইপটা প্রডাক্টের চারপাশে জড়িয়ে চ্যাপটা দিকটা প্যালেটের ওপরে বুলিয়ে নিন। আইশ্যাডো যেহেতু প্যালেটের একটু নিচে থেকে শুরু হয়, ওয়াইপ শুধু প্যাকেজিংটাই সাফ করবে। একাধিক মেকআপ প্যালেট এই পদ্ধতিতে পরিষ্কার করতে পারেন।

 

04. ত্বক তরতাজা করতে

05. বেড়াতে যাওয়ার সময় ক্লেনজারের বিকল্প হিসেবে

মেকআপ রিমুভিং ওয়াইপ ত্বকে লাগালে আরাম লাগে। তাই টিস্যুর বদলে মেকআপ ওয়াইপ দিয়ে ত্বকে ফিরিয়ে আনুন সজীবতা। সিম্পল কাইন্ড টু স্কিন ক্লেনজিং ফেসিয়াল ওয়াইপস/Simple Kind To Skin Cleansing Facial Wipes -এর মতো কোমল ওয়াইপ নিন আর তা দিয়ে দরকারমতো মুখের তেলময়লা মুছে ফেলুন। অ্যালকোহলহীন হওয়ার সুবাদে এই ওয়াইপ আপনার ত্বক শুকনো করবে না। ব্যায়ামের পরেও এটি ব্যবহার করতে পারেন। একবার বুলিয়ে নিলেই টিস্যু বা ন্যাপকিনের তুলনায় ত্বক অনেক তরতাজা হয়ে উঠবে।

 

05. বেড়াতে যাওয়ার সময় ক্লেনজারের বিকল্প হিসেবে

05. বেড়াতে যাওয়ার সময় ক্লেনজারের বিকল্প হিসেবে

পছন্দের মেকআপ ওয়াইপ দিয়ে মুখ থেকে সমস্ত তেলময়লা আর দূষণ মুছে ফেলুন। বেড়াতে গেলে ত্বকের ওপর দিয়ে বাড়তি ঝক্কি যায় এবং সবসময় মুখ ধোওয়ার সুবিধে পাওয়া যায় না। ফলে বেড়াতে যাওয়ার সময় ত্বকের অবস্থা নিয়ে ভাবনা থাকলে বিকল্প হিসেবে ব্যবহার করুন মেকআপ ওয়াইপ। এটি কড়া মেকআপ আর তেলময়লা মুখ থেকে নিখুঁতভাবে তুলে ফেলে, জল দিয়ে ধোওয়ার দরকারও পড়ে না। 

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
883 views

Shop This Story

Looking for something else