নিজেকে ভালোবাসুন: ত্বকের আদরযত্ন করতে ভরসা রাখুন এই 5টি বিউটি প্রডাক্টের ওপর

Written by Manisha DasguptaNov 30, 2023
নিজেকে ভালোবাসুন: ত্বকের আদরযত্ন করতে ভরসা রাখুন এই 5টি বিউটি প্রডাক্টের ওপর

সারাদিনের একটানা ব্যস্ততা, তারপর গভীর রাত জেগেও কাজ, সব মিলিয়ে চাপের আর শেষ নেই! এরকম চলতে থাকলে অচিরেই আপনার (আর সেই সঙ্গে আপনার ত্বকের) একটা স্পেশাল বিশ্রামের দরকার হবে! কাজেই যত কাজের চাপই থাকুক না কেন, তা একপাশে সরিয়ে রাখুন আর নিজের প্রতি মনোযোগ দিন, নিজের যত্ন নিন... কারণ একটু যত্ন আপনারও প্রাপ্য!

এরকম দিনগুলোর জন্য, যখন আপনার বাড়তি একটু যত্নের দরকার, আমরা নিয়ে এসেছি পাঁচটি রূপচর্চার উপাদান! ত্বকে গভীর থেকে আর্দ্রতা জোগায় এ সব প্রডাক্ট, ত্বকে আরাম পৌঁছে দেয়। ফলে আপনার মুড আর ত্বক, দুইই ভালো থাকে! চোখ বুলিয়ে নিন!

 

বডি ওয়াশ

বাড়িতে করুন ফেসিয়াল

চনমনে হয়ে উঠতে প্রথমেই আপনার দরকার বাথ সল্ট আর এসেনশিয়াল অয়েল দিয়ে গরম জলে একটা দারুণ আরামদায়ক স্নান। সুগন্ধি বডি ওয়াশ ছাড়া এ স্নান কিন্তু সম্পূর্ণ হবে না! বডি ওয়াশ আপনাকে রিল্যাক্স করতে সাহায্য করবে, আর আপনার ত্বক হয়ে উঠবে স্বাস্থ্যোজ্জ্বল, ডিটক্সড আর পুষ্টিগুণে ভরপুর! রাজকীয় স্নানের আরাম পেতে জলে ফেলে দিন বাথ বম্ব আর নিমেষে চাঙ্গা হয়ে উঠুন!

বিবি-র পছন্দ: পিয়ার্স ন্যাচারাল ডিটক্সিফায়িং অ্যালোভেরা বডিওয়াশ/Pears Naturale Detoxifying Aloevera Bodywash

 

সিরাম

বাড়িতে করুন ফেসিয়াল

আপনার ত্বকের দরকার চব্বিশ ঘণ্টার যত্ন, আর সে জন্যই চাই ফেস সিরাম। এটি এমনই একটি প্রডাক্ট যা আপনার ত্বকের স্বাস্থ্যের পূর্ণাঙ্গ দেখভাল করে। ফলে প্রতিদিনের ত্বক পরিচর্যার রুটিনে অবশ্যই থাকতে হবে সিরাম। আর তার সঙ্গে যদি মিলে যায় বাড়তি যত্ন আর জৌলুস, তা হলে তো আর কথাই নেই! ত্বককে দিন এমন সিরামের যত্ন যা উজ্জ্বলতা বাড়িয়ে তুলবে। রাতে ঘুমোতে যাওয়ার আগে মেখে নিন আর সকালে উঠে পেয়ে যান জেল্লাদার ত্বক!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট স্কিন গ্লস রিফ্লেকশন সিরাম/Lakmé Absolute Skin Gloss Reflection Serum

 

শিট মাস্ক

বাড়িতে করুন ফেসিয়াল

সারা সপ্তাহের ক্লান্তি কাটিয়ে তরতাজা হয়ে ওঠার জন্য কী দরকার জানেন? পছন্দের হালকা মিউজিক চালিয়ে মুখে একটা ভালো শিট মাস্ক লাগিয়ে চোখ বন্ধ করে শুয়ে থাকা! ফলের নির্যাসযুক্ত হাইড্রেটিং শিট মাস্ক লাগান, যাতে আপনার ত্বক আর মন দুইই নতুন করে চনমনে হয়ে উঠতে পারে!

বিবি-র পছন্দ: সেন্ট ইভস গ্লোয়িং এপ্রিকট শিট মাস্ক/St. Ives Glowing Apricot Sheet Mask

 

আই ক্রিম

বাড়িতে করুন ফেসিয়াল

চোখের নিচের অংশ দেখলেই বোঝা যায় সারা সপ্তাহে আপনার ঘুম কত কম হয় আর কতটা ঝক্কি পোয়াতে হয়! তাই চোখের দরকার বিশেষ যত্ন। চোখের নিচের ত্বক আর্দ্র আর কোমল রাখতে ব্যবহার করুন পুষ্টিকর আই ক্রিম। প্রতিদিন সকালে আর রাতে ঘুমোতে যাওয়ার আগে মটরদানা পরিমান আই ক্রিম নিয়ে আন্ডার-আইয়ে হালকা করে লাগিয়ে নিন, তাতে চোখের নিচের নরম ত্বক পুষ্টি পাবে।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল র‍্যাডিয়েন্স নাইট রিভাইভাল আই ক্রিম/Lakmé Absolute Argan Oil Radiance Night Revival Eye Cream

 

বাড়িতে করুন ফেসিয়াল

বাড়িতে করুন ফেসিয়াল

পার্লারে গিয়ে ফেসিয়াল করার সময় নেই? নিজের হোম ফেসিয়াল কিট দিয়ে বাড়িতেই করে নিন পার্লারের মতো ফেসিয়াল আর তরতাজা করে তুলুন আপনার ত্বক!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট পারফেক্ট র‍্যাডিয়েন্স ফেসিয়াল কিট/Lakmé Absolute Perfect Radiance Facial Kit

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1292 views

Shop This Story

Looking for something else