ত্বকের জন্য কোমল, শুদ্ধ কোনও উপাদান যদি খুঁজতে হয়, তা হলে যে নামগুলো মাথায় আসবে, তার মধ্যে গ্রিন টি থাকবে একদম প্রথম দশের ভেতরেই। গ্রিন টি-তে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট রয়েছে, এটি দামে সস্তা, পাওয়াও যায় সহজেই। ত্বকের ওপরে লাগালে গ্রিন টি-র একাধিক উপকারিতা রয়েছে। গ্রিন টি প্রদাহ কমিয়ে (ত্বকের নানা সমস্যার মূলে এই প্রদাহ) ত্বক স্নিগ্ধ রাখতে সাহায্য করে, ত্বকের লালচেভাব আর জ্বালা কমায়, এ ছাড়া বয়সের দাগও প্রতিহত করে। গ্রিন টি ত্বকের গভীরে পুষ্টি জোগায়, ত্বক আর্দ্র রাখে।

মুশকিল হল, বেশিরভাগ সময়েই ত্বক পরিচর্যার ধারণাটি মুখের যত্নেই সীমাবদ্ধ থাকে। কিন্তু মুখের পাশাপাশি শরীরের বাকি অংশের ত্বকের প্রতি নজর দেওয়াও খুব দরকার। দৈনিক ত্বক পরিচর্যার রুটিনে মাত্র একটি উপাদান যোগ করলেই সারা শরীরের ত্বকের যথাযথ যত্ন নেওয়া সম্ভব, আর সেই উপাদানটি হল গ্রিন টি। রইল গ্রিন টি-র নির্যাস যুক্ত তিনটি প্রডাক্ট যা আপনার বডি কেয়ার কালেকশনে রাখা দরকার।

 

01. সাবান

01. সাবান

ডিটারজেন্ট বা অন্য কড়া উপাদান আপনার ত্বকের ক্ষতি করতে পারে। গ্রিন টি-র নির্যাসযুক্ত সাবানে ডিটারজেন্ট বা অন্য কোনও কড়া উপাদান থাকে না। স্নানের মধ্যে দিয়ে সতেজ হয়ে উঠতে হলে, ইন্দ্রিয়গুলোকে শান্ত রাখতে হলে বেছে নিন ডাভ ফ্রেশ ময়শ্চার বার। এতে রয়েছে শসা আর গ্রিন টি-র শীতলতা। এই সাবান আপনার ত্বক রাখবে কোমল, মসৃণ আর উজ্জ্বল।

 

02. বডি লোশন

02. বডি লোশন

মুখের মতো সারা শরীরের ত্বকেরও আর্দ্রতা প্রয়োজন। বেছে নিন ভেসলিন রিভাইটালাইজিং গ্রিন টি বডি লোশন যা ত্বকে আর্দ্রতা জোগায় ও তা ত্বকের গভীরে ধরে রাখে। 100% খাঁটি গ্রিন টি-র নির্যাস আর ভেসলিন জেলির গুণে সমৃদ্ধ এই লোশন আপনার ত্বক 24 ঘণ্টা আর্দ্র রাখে, ত্বক তেলতেলে বা চটচটে লাগে না।

 

03. বডি ওয়াশ

03. বডি ওয়াশ

ভুল প্রডাক্ট ব্যবহার করলে আপনার ত্বকের প্রাকৃতিক তেল আর আর্দ্রতা নষ্ট হয়ে যেতে পারে। ডাভ গো ফ্রেশ নারিশিং বডি ওয়াশের মতো ক্রিম ফর্মুলার বডি ওয়াশ ব্যবহার করুন, এটি আপনার ত্বক কোমলভাবে পরিষ্কার করার পাশাপাশি ত্বক কন্ডিশনিংও করে। নিউট্রিয়াম ময়শ্চার প্রযুক্তিতে তৈরি এই বডি ওয়াশ আপনার ত্বক স্নানের পর কোমল আর সতেজ রাখে।