কীভাবে বানিয়ে নেবেন নিজের চটজলদি মর্নিং স্কিনকেয়ার রুটিন

Written by Manisha DasguptaNov 30, 2023
কীভাবে বানিয়ে নেবেন নিজের চটজলদি মর্নিং স্কিনকেয়ার রুটিন

গোটা একটা বছর বাড়ির ভেতরে কাটানো, সকাল দশটার মিটিংয়ে যোগ দিতে বেলা পৌনে দশটায় ঘুম থেকে ওঠা আর ঘরের পাজামা পরে জুম মিটিং করার পরে এখন অফিস যাওয়াটা সত্যিই খুব পরিশ্রমের কাজ বলে মনে হচ্ছে! বাড়িতে থাকার সময় সত্যি বলতে ত্বকের যত্নও সেভাবে নেওয়া হয়নি, আর বাইরে না বেরোনোর জন্য ত্বকের সমস্যাও সেভাবে দেখা দেয়নি! কিন্তু এবার তো বাড়ি থেকে ফের বাইরে বেরোনোর পালা! কাজেই ত্বক সুরক্ষিত রাখতে মর্নিং স্কিনকেয়ার রুটিন তো আপনার লাগবেই! খুব দীর্ঘ আর বিস্তারিত পথে ত্বকের যত্ন নিতে আপনার আলস্য লাগে আমরা জানি, তাই আপনার জন্যই আমরা নিয়ে এসেছি একটি চটজলদি মর্নিং স্কিনকেয়ার গাইড! ঝটপট চোখ বুলিয়ে নিন!

 

ধাপ#1: ময়শ্চারাইজার

ধাপ #5: ডিওডোরান্ট

প্রতিটি মরশুমে প্রতিটি ত্বকের জন্য ময়শ্চারাইজার অবশ্যই দরকার। ময়শ্চারাইজার মাখলে পরিবেশের ক্ষতিকর উপাদান থেকে ত্বক সুরক্ষিত থাকে, ময়শ্চারাইজারের সুরক্ষার আস্তরণের জন্য ধুলোময়লা, দূষণ ত্বকের গভীরে ঢুকতে পারে না। শীতে ত্বক খুব ভালোভাবে হাইড্রেটেড রাখতে ভারী ক্রিম-বেসড ফরমুলার ময়শ্চারাইজার ব্যবহার করুন।

বিবি-র পছন্দ: ল্যাকমে পিচ মিল্ক সফট ক্রিম ময়শ্চারাইজার Lakmé Peach Milk Soft Creme Moisturizer

 

ধাপ#2: সানস্ক্রিন

ধাপ #5: ডিওডোরান্ট

বাড়িতে থাকাকালীন মাসের পর মাস সানস্ক্রিন না মেখেই হয়তো চলে গেছে, কিন্তু এখন যেহেতু ফের রোদে বেরোনোর সময়, তাই ত্বক সুরক্ষিত রাখতে সানস্ক্রিন মাখতেই হবে। ব্রড স্পেকট্রাম, নন-অয়েলি সানস্ক্রিন মাখুন, তা হলে ত্বক তেলতেলে লাগবে না। সময় আর পরিশ্রম বাঁচাতে টিন্টেড সানস্ক্রিন মাখতে পারেন। তাতে একদিকে যেমন ত্বকের রং সমান আর মসৃণ দেখাবে, তেমনি ত্বক অতিবেগুনি রশ্মির হাত থেকেও সুরক্ষিত থাকবে।

বিবি-র পছন্দ: ল্যাকমে সান এক্সপার্ট টিন্টেড সানস্ক্রিন এসপিএফ 50/ Lakmé Sun Expert Tinted Sunscreen 50 SPF

 

ধাপ #3: হাইড্রেটিং বডি লোশন

ধাপ #5: ডিওডোরান্ট

মুখের মতোই শরীরের ত্বকেরও সারা বছর ময়শ্চারাইজার দরকার। এমন নারিশিং বডি লোশন বেছে নিন যা দ্রুত ত্বকে শুষে যায় এবং ত্বকে তেলতেলেভাব না থাকে। শীতের কড়া ঠান্ডা থেকে ত্বক সুরক্ষিত রাখবে, এমন নারিশিং বডি লোশন কিনুন।

বিবি-র পছন্দ: ভেসলিন হেলদি ব্রাইট কমপ্লিট 10 বডি লোশন/ Vaseline Healthy Bright Complete 10 Body Lotion

 

ধাপ #4: লিপ বাম

ধাপ #5: ডিওডোরান্ট

গত দুটো বছরে লিপস্টিক ব্যবহার করার প্রয়োজন পড়েনি মোটেই। মাস্কের আড়ালে ঢাকা পড়ে যাওয়া ঠোঁটের অত পরিচর্যা করে লাভ কী? কিন্তু লিপস্টিক না লাগালেও আপনার ঠোঁটের ময়শ্চারাইজার দরকার। উষ্ণ ও আর্দ্র আবহাওয়া ঠোঁট ডিহাইড্রেটেড আর শুকনো করে দেয়। তাই ঠোঁটে লিপ বাম লাগান, সঙ্গেও রাখুন।

বিবি-র পছন্দ: ভেসলিন লিপ থেরাপি টিনস-অ্যালো/ Vaseline Lip Therapy Tins - Aloe

 

ধাপ #5: ডিওডোরান্ট

ধাপ #5: ডিওডোরান্ট

বাড়ির বাইরে পা দেওয়ার আগে ভালো করে ডিওডোরান্ট বা রোল-অন মেখে নিতে ভুলবেন না! ডিও মাখতে হামেশাই ভুল হয়ে যায়, কিন্তু ভুলে গেলে চলবে না। ব্যাগেই বরং রেখে দিন আপনার পছন্দের ডিও। অ্যালকোহল-হীন ডিওডোরান্ট বা রোল-অন ব্যবহার করুন, তাতে ত্বক চুলোকোবে না, আন্ডার আর্মের কালচেভাবও নিয়ন্ত্রণে থাকবে।

বিবি-র পছন্দ: রেক্সোনা অ্যালো ভেরা আন্ডারআর্ম ওডর প্রোটেকশন রোল অন/ Rexona Aloe Vera Underarm Odour Protection Roll On

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
982 views

Shop This Story

Looking for something else