ঝামেলাহীন, ঝটপট মাত্র 10 মিনিটেই তৈরি হয়ে যাওয়া যায়, এরকম বিউটি রুটিনই কি আপনার পছন্দ? উত্তরে যদি 'হ্যাঁ' বলে থাকেন, তা হলে এই লেখা আপনারই জন্য। যাঁরা আলস্যবশত কিছুতেই রূপচর্চা করে উঠতে পারেন না, বা মিনিমালিস্ট রূপচর্চা পছন্দ করেন, অথচ চান তাঁদের সারাক্ষণ ঝলমলে সুন্দর দেখাক, তাঁদের কথাই বলছি আমরা। ভালো ব্যাপারটা হল, ভাঁড়ারে কিছু স্মার্ট প্রডাক্ট থাকলেই মাত্র কয়েক মিনিটে সুন্দর হয়ে ওঠা যায়। রইল একটি বিউটি রুটিন গাইড, যাতে কাজ হবে ঝটপট আর আপনাদের রূপচর্চার ইচ্ছেও পূরণ হবে!

 

পর্যাপ্ত ঘুমোন

পর্যাপ্ত ঘুমোন

সারাদিনের ক্লান্তি কাটিয়ে উঠতে আপনার ত্বকের পর্যাপ্ত ঘুম প্রয়োজন। মাত্র চার ঘণ্টা ঘুমিয়ে শরীর আর ত্বকের বারোটা বাজাবেন না! কারণ হিসেবটা সহজ: কম ঘুম মানেই চোখের কোলে কালি, আন্ডার-আই ব্যাগ, ত্বকের রং ফ্যাকাসে হয়ে যাওয়া, আরও নানা সমস্যা, আর সে সব মেটাতে একাধিক রূপটান ব্যবহার আর সময় খরচ! তার চেয়ে মুখ আর সময় দুটোই বাঁচান, ভালো করে ঘুমোন।

 

নিয়মিত জল খান

নিয়মিত জল খান

আপনার ত্বকের সবচেয়ে বড় বন্ধু জল। ঠিকমতো জল না খেলে ত্বক খারাপ হয়ে যেতে পারে। দিনে দু' থেকে আড়াই লিটার জল খেলে শরীর থেকে টক্সিন বের হয়ে যায়, ত্বক আর্দ্র থাকে। আর্দ্রতার সঠিক মাত্রা বজায় থাকলে ত্বক নিষ্প্রভ দেখায় না, বরং সুস্থ কোমল আর টানটান থাকে।

 

ত্বক পরিষ্কার আর এক্সফোলিয়েট করুন

ত্বক পরিষ্কার আর এক্সফোলিয়েট করুন

সকালে ত্বক পরিচর্যার পেছনে বেশি সময় খরচ করতে না চাইলে ব্যবহার করুন ডার্মালজিকা স্কিন রিসারফেসিং ক্লেনজার/ Dermalogica Skin Resurfacing Cleanser যা একই সঙ্গে ক্লেনজার আর এক্সফোলিয়েটর হিসেবে কাজ করবে। এই প্রডাক্টে রইয়েছে রোজ ফ্লাওয়ার অয়েল, ল্যাকটিক অ্যাসিড আর ভিটামিন ই-র মতো কিছু অত্যন্ত সক্রিয় উপাদান। এ সব উপাদান ত্বকের ওপরের স্তর থেকে তেলময়লা পরিষ্কার করে, নতুন কোষের জন্ম ত্বরান্বিত করে, আর ত্বক দীর্ঘ সময় ধরে আর্দ্র রাখে।

 

সিরাম ব্যবহার করুন

সিরাম ব্যবহার করুন

মুখ পরিষ্কার করার পর দরকার সিরাম। আলসে এবং ব্যস্ত মেয়েদের দরকার এমন সিরাম যা একই সঙ্গে ত্বক উজ্জ্বল রাখবে, আর্দ্রতা জোগাবে আর সেই সঙ্গে রোদের ক্ষতির হাত থেকেও সুরক্ষা দেবে। বেছে নিন ল্যাকমে নাইন টু ফাইভ ভিটামিন সি+ফেসিয়াল সিরাম/ Lakme 9to5 Vitamin C+ Facial Serum, , এতে রয়েছে কাকাডু প্লামের নির্যাস যা পর্যাপ্ত ভিটামিন সি-এর উৎস। এটি ত্বকে অ্যান্টিঅক্সিডান্টের জোগান দেয় যা দূষণ, ট্যান আর নিষ্প্রভ ত্বকের মোকাবিলা করে, আর ত্বক করে তোলে ঝলমলে উজ্জ্বল।

 

অল ইন ওয়ান মেকআপ

অল ইন ওয়ান মেকআপ

একগাদা স্কিনকেয়ার আর মেকআপ প্রডাক্ট পছন্দ না হলে আপনার চাই এমন দারুণ একটা প্রডাক্ট যা একসঙ্গে অনেকগুলো কাজ করতে পারে। আমাদের পছন্দ ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পাউডার ফাউন্ডেশন/ Lakmé 9to5 Primer + Matte Powder Foundation. । এর থ্রি-ইন-ওয়ান ফরমুলা একদিকে প্রাইমার হিসেবে কাজ করে ত্বক মসৃণ করে, ফাইন লাইন ঢেকে দেয়, অন্যদিকে ফাউন্ডেশন হিসেবে কভারেজ দেয়, আবার কমপ্যাক্ট হিসেবে ত্বকে এনে দেয় স্থায়ী ম্যাট ফিনিশ।

 

ঠোঁটে সাহসী ছোঁয়া

ঠোঁটে সাহসী ছোঁয়া

উজ্জ্বল আর সাহসী শেডের লিপস্টিক নিমেষে আপনার মুখের আদল বদলে দিতে পারে, যাতে মনে হবে আপনি যত্ন আর সময় নিয়ে মেকআপ করেছেন। লিপস্টিক পরতে যে আপনার মাত্র 30 সেকেন্ড লেগেছে, এ কথা কেউ জানতেই পারবে না! তাই স্মার্টনেসের পরিচয় দিন আর বেছে নিন ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট লিপ কালার-রেড ভেলভেট/ Lakmé 9 To 5 Primer + Matte Lip Color - Red Velvet -এর মতো শেড! মুখ নিমেষে উজ্জ্বল হয়ে উঠবে!

 

এলোমেলো চুলে টুইস্ট

এলোমেলো চুলে টুইস্ট

মেসি পনিটেল করতে মোটে সময় লাগবে না, অথচ হেয়ারস্টাইলটা হবে জবরদস্ত! চুল প্রথমে ওপর আর নিচ, এই দু'ভাগে ভাগ করে নিন। সামনের অংশটা হালকা টিজ করে ভল্যুম নিয়ে আসুন, তারপর হাই পনিটেলে বেঁধে নিন। সামনের দিকে কিছু ঝুরো চুল ছেড়ে রাখবেন যাতে মুখের দু''আশে এলোমেলো ফ্রেমের মতো হয়ে থাকে। তারপর নিচের অংশটাও হাই পনিটেলে বাঁধুন। দুটো পনিটেল একে অন্যের ওপরে থাকবে। এরপর টেক্সচার আর স্থায়িত্বের জন্য স্প্রে করে নিন ট্রেসমে কমপ্রেসড মাইক্রো মিস্ট ইনভিজিবল হোল্ড ন্যাচারাল ফিনিশ টেক্সচার হোল্ড লেভেল ওয়ান হেয়ার স্প্রে/ TRESemmé Compressed Micro Mist Invisible Hold Natural Finish Texture Hold Level 1 Hair Spray ব্যস, আপনি তৈরি!