পছন্দের ওয়েব সিরিজ দেখতে গিয়ে রাতে ঠিকমতো ঘুম হয়নি? সকালে উঠে মুখ ক্লান্ত দেখালে মন তো খারাপ হওয়ারই কথা! কিন্তু তারও উপায় আছে, কারণ রাতে ভালো ঘুমের পর সকালের তরতাজা মুখ একটু চেষ্টা করলেই নকল করে ফেলতে পারেন আপনি। যদিও শরীর সুস্থ রাখতে দিনে অন্তত আট ঘণ্টা ঘুমোনো দরকার, কিন্তু মাঝেমধ্যেই কাজের চাপে বা নেটফ্লিক্স দেখতে গিয়ে রাত জাগা এড়ানো সম্ভব হয় না। আর তার জের এসে পড়ে ত্বকের ওপর। সকালে ত্বক নিষ্প্রাণ ম্যাড়মেড়ে দেখায়! কিন্তু আর নয়! আমরা নিয়ে এসেছি সহজ আর চটজলদি একটি বিউটি রুটিন যা আপনার মুখ নিমেষে করে তুলবে নরম জেল্লাদার! আশ্চর্য হচ্ছেন? তা হলে পড়তে থাকুন...

 

#1: চাই গোলাপজলের আইস কিউব

#1: চাই গোলাপজলের আইস কিউব

মুখে ঝলমলে সতেজতা আনতে সবচেয়ে সহজ উপায় এটি। যদি মাঝেমাঝেই আপনার রাত জাগার প্রয়োজন পড়ে তো ফ্রিজে আগে থেকেই গোলাপজল দিয়ে আইস কিউব বানিয়ে রেখে দিন। সকালে সারা মুখে বরফের টুকরোটা হালকা করে বুলিয়ে নিন। গোলাপজল দিয়ে তৈরি বরফ মুখের ফোলাভাব কমাবে নিমেষে, রক্তসঞ্চালন ভালো করবে এবং মুখে ছড়িয়ে দেবে এক স্বাভাবিক দীপ্তি যা আপনার সঙ্গে থাকবে দিনভর।

 

#2: স্নানেই সতেজতা

#2: স্নানেই সতেজতা

খুব ভালো করে স্নান করলে ক্লান্তি কেটে যায়! স্নানের সময় লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট টি ট্রি অ্যান্ড ভেটিভার ডেইলি ডিটক্স রিফ্রেশিং বডিওয়াশ/ Love Beauty and Planet Tea Tree & Vetiver Daily Detox Refreshing Body Wash ব্যবহার করুন। এই বডিওয়াশটি ভেগান, সালফেট ও প্যারাবেন মুক্ত এবং এতে রয়েছে নৈতিকভাবে সংগৃহীত অস্ট্রেলিয়ান টি ট্রি অয়েল, অর্গানিক নারকেল তেল আর সুগন্ধি ভেটিভারের নির্যাস। আপনার ত্বক দিনভর তরতাজা আর সৌরভে ভরপুর রাখতে এমন কিছুই তো দরকার, তাই না!

 

#3: ভরসা দেবে ফেসিয়াল যোগব্যায়াম

#3: ভরসা দেবে ফেসিয়াল যোগব্যায়াম

দিনে 10-15 মিনিট মুখের যোগব্যায়াম বা ফেসিয়াল ইয়োগা করলে দীপ্তি থাকবে অটুট। মুখে মাসাজ করলে রক্ত সংবহন উন্নত হয়, মুখে আসে স্বাভাবিক জেল্লা। প্রথমে মুখে ল্যাকমে নাইন টু ফাইভ ভিটামিন সি+ফেসিয়াল সিরাম/ Lakmé 9to5 Vitamin C+ Facial Serum. কয়েক ফোঁটা লাগিয়ে নিন। তারপর তর্জনী, মধ্যমা আর অনামিকা আঙুল দিয়ে কপালে কয়েক মিনিট হালকা চাপ দিন, একই সঙ্গে ভুরুতে হালকা চিমটি কাটুন। তারপর আঙুলের গাঁট দিয়ে ওপরের দিকে স্ট্রোক করে চিকবোন মাসাজ করুন দশবার। একইভাবে চোয়াল বা জ লাইনে মাসাজ করতে হবে।

 

#4: ময়শ্চারাইজার মাখুন

#4: ময়শ্চারাইজার মাখুন

মুখ পরিষ্কার করে সিরাম লাগানোর পরের ধাপে মুখে ভালোভাবে ময়শ্চারাইজার মাখতে হবে। এতে সারাদিন ত্বক টানটান আর আর্দ্র থাকবে। মুখে সহজ জেল্লা আনতে ল্যাকমে অ্যাবসলিউট পারফেক্ট র‍্যাডিয়েন্স ডে ক্রিম/ Lakmé Absolute Perfect Radiance Day Crème মেখে দেখুন। হালকা, মাইক্রো-ক্রিস্টাল আর ভিটামিনে ভরা এই ময়শ্চারাইজারটি আপনার মুখে একটা পালিশ করা জেল্লা এনে দেবে। আর সবচেয়ে ভালো ব্যাপারটা কী জানতে চান? এই ময়শ্চারাইজারটি খুব তাড়াতাড়ি ত্বকে শুষে যায়! সারা মুখে এই ক্রিমটি ফোঁটা ফোঁটা করে লাগিয়ে নিয়ে ওপরের দিকে স্ট্রোক করে খুব ভালো করে মাসাজ করুন।

 

#5: ঢেকে দিন ডার্ক সার্কল

#5: ঢেকে দিন ডার্ক সার্কল

ত্বক স্বচ্ছ ঝকঝকে রাখতে মুখের ডার্ক সার্কল, সূক্ষ্ম রেখা আর যে কোনও দাগছোপ ঢেকে দিন। ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স লিকুইড কনসিলার/ Lakmé Absolute White Intense Liquid Concealer দিয়ে ঢেকে দিন সমস্ত দাগছোপ। চোখের নিচে গাঢ় কালি আর দাগের ওপর অনামিকা দিয়ে আলতো করে চেপে চেপে লাগিয়ে নিলেই হল।

 

#6: গালে লাগান গোলাপি ব্লাশ

#6: গালে লাগান গোলাপি ব্লাশ

গালে সতেজ গোলাপের দীপ্তি আনতে লাগিয়ে নিন হালকা ব্লাশ। ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস মুজ লিপ অ্যান্ড চিক কালার-প্লাম ফেদার/ Lakmé 9to5 Weightless Mousse Lip And Cheek Color – Plum Feather. বেছে নিতে পারেন। গালে, চিবুকে আর নাকের ওপরে বুলিয়ে নিন। তারপর ঠোঁটে একটু গোলাপি লিপস্টিক লাগিয়ে নিন, ব্যস আপনি তৈরি!