শীতকালে চুটিয়ে রাজত্ব করবে যে 5টি স্কিনকেয়ার ট্রেন্ড

Written by Manisha DasguptaFeb 03, 2022
 শীতকালে চুটিয়ে রাজত্ব করবে যে 5টি স্কিনকেয়ার ট্রেন্ড

নতুন মরশুমের সঙ্গেই হাত ধরাধরি করে আসে নতুন ট্রেন্ড। যেমন শীত মানেই উৎসব আর উৎসব মানেই নতুন নতুন বিউটি আর ফ্যাশন ট্রেন্ড। বিশেষ করে শীতে ত্বক যেভাবে শুষ্ক আর নিষ্প্রাণ হয়ে যায়, তার মোকাবিলা করতেই এ সময়টায় নানা নতুন স্কিনকেয়ার ট্রেন্ডের দেখা মেলে। এ বছরে শীতের অনুষ্ঠান আর উৎসবে মেতে ওঠার আগে চোখ বুলিয়ে নিন পাঁচটি ত্বক পরিচর্যার ট্রেন্ডে যা শীতের ঠান্ডাতেও আপনার ত্বক রাখবে স্বাস্থ্যোজ্জ্বল।

 

01. ফেস অয়েল

05. সাপ্লিমেন্ট

শীতকালে ত্বকের বিবর্ণ আর নিষ্প্রাণভাবের মোকাবিলা করার অন্যতম জরুরি ধাপ হিসেবে প্রাপ্য স্বীকৃতি পেয়েছে ফেস অয়েল। শুকনো আর ঠান্ডা শীতের বাতাস ত্বকের আর্দ্রতার আবরণ নষ্ট করে দিতে পারে। ওমেগা ফ্যাটি অ্যাসিড আর অ্যান্টিঅক্সিডান্ট সমৃদ্ধ ফেস অয়েল ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে পুষ্টি জোগায় এবং ত্বক সুস্থ আর উজ্জ্বল রাখে।

 

02. লেড প্রযুক্তি

05. সাপ্লিমেন্ট

বাড়িতে বসে ব্রণ, ফাইন লাইন আর বিবর্ণভাবের হাত থেকে বাঁচতে জনপ্রিয় হয়ে উঠেছে লেড প্রযুক্তি। লেড মাস্ক থেকে দৃশ্যমান তরঙ্গদৈর্ঘ্যে নীল আর লাল আলো নির্গত হয়। নীল আলো ব্যাকটেরিয়া আর ব্রণ কমায়, আর লাল আলো ত্বকের গভীরে ঢুকে কোলাজেনের উৎপাদন বাড়ায়, ফলে ত্বক থেকে বয়সের দাগ দূর করতে এটি আদর্শ। টপিকাল অর্থাৎ ত্বকের ওপরে লাগানোর মতো স্কিনকেয়ার এটি নয়, বরং এটি ত্বকের গভীরে ঢুকে ব্যাকটেরিয়া মেরে ফেলে যাতে তা ত্বকের ওপরে উঠে আসতে না পারে। এই প্রযুক্তি মুখে রক্ত সঞ্চালন বাড়ায়, ফলে মুখ থাকে তরতাজা, স্বাস্থ্যোজ্জ্বল। আমরা খুব তাড়াতাড়ি এই প্রযুক্তিটি ব্যবহার করে দেখব, আপনি কী করবেন!

 

03. স্কিনিমালিজম

05. সাপ্লিমেন্ট

এই শব্দ বা ট্রেন্ডটির অর্থ হল ত্বকের স্বাভাবিক টেক্সচারকে মেনে নিয়ে সহজ অথচ কার্যকর ত্বক পরিচর্যার রুটিন কাজে লাগিয়ে ত্বকের সমস্যার সমাধান করা। অল্প পরিমাণে ত্বকের উপযোগী প্রডাক্ট ব্যবহার করে ত্বকের সমস্যার সমাধান করাই হল লক্ষ্য। তাই শীতের জন্য নানা ধরনের প্রডাক্ট কিনে ভিড় বাড়ানোর আগে ভেবে নিন সে সব প্রডাক্ট আপনার ত্বকের ওপর কেমন প্রভাব ফেলবে। অল্প পরিমাণে প্রডাক্টের ব্যবহারই নতুন ট্রেন্ড।

 

04. ডি-স্ট্রেসিং স্কিনকেয়ার

05. সাপ্লিমেন্ট

অতিমারী আর ওয়ার্ক ফ্রম হোমের সুবাদে মানসিক চাপ পড়া অবশ্যম্ভাবী। তাই নিজের যত্ন নেওয়া খুব দরকার, এবং এটিই লেটেস্ট ট্রেন্ড। ত্বকের স্ট্রেস কমিয়ে যত্ন নেওয়াই এই ট্রেন্ডের মূল উদ্দেশ্য। আমাদের পছন্দ হল পন্ড'স হাইড্রেটিং শিট মাস্ক উইথ ভিটামিন বি3 অ্যান্ড 100% ন্যাচারাল কোকোনাট ওয়াটার/ Pond’s Hydrating Sheet Mask With Vitamin B3 And 100% Natural Coconut Water কারণ এটি ত্বক আর্দ্র করে এবং নরম আর ভরাট রাখে। মুখে শিট মাস্ক লাগিয়ে 15-20 মিনিট শুয়ে থাকুন। আপনার নিজেরও ভালো লাগবে, আর ত্বক তো সুন্দর দেখাবেই!

 

05. সাপ্লিমেন্ট

05. সাপ্লিমেন্ট

আজকের দিনের কমবয়সী মেয়েরা চটজলদি সব সমস্যার সমাধান করতে চান। তাই সাপ্লিমেন্ট হল নতুন ট্রেন্ড। ত্বকের যে কোনও সমস্যার সমাধানে সাপ্লিমেন্ট খাওয়ার পথেই হাঁটছেন অনেকে। তবে সাপ্লিমেন্ট কেনার আগে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ অবশ্যই নেবেন।

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
804 views

Shop This Story

Looking for something else